মণীশ খুনে গ্রেফতার ২, পুরনো শত্রুতার জেরেই খুন, দাবি CID-র

550
মণীশ খুনে গ্রেফতার ২, পুরনো শত্রুতার জেরেই খুন, দাবি CID-র 1

ওয়েব ডেস্ক : রবিবার রাতে টিটাগড় পুরসভার প্রাক্তন কাউন্সিলর ও বিজেপি নেতা মণীশ শুক্ল খুন হওয়ার পর থেকেই উত্তাল রাজ্য রাজনীতি। সোমবার সকাল থেকে ব্যারাকপুরের বিভিন্ন অঞ্চলে জ্বলেছে টায়ার, এমনকি মুড়ি মুড়কির মতো বোম পড়তেও দেখা গিয়েছে। এদিকে ইতিমধ্যেই এই ঘটনার তদন্তভার CID-কে দিয়েছে নবান্ন। সে অনুযায়ী, মণীশ খুনের ৪৮ ঘন্টার মধ্যেই এই ঘটনায় জড়িত ২ জনকে গ্রেফতার করল ক্রিমিনাল ইনভেস্টিগেশন ডিপার্টমেন্ট (CID)। সোমবার রাতেই এই ঘটনায় জড়িত সন্দেহে বেশ কয়েকজনকে আটক করা হয়। এরপর এদিন রাতেই CID ও ব্যারাকপুর পুলিশ কমিশনারেটের আধিকারিকরা যৌথভাবে তাদের জিজ্ঞাসাবাদ করা হয়। জেরায় ধৃত সকলের মধ্যে মহম্মদ খুররম খান ও গুলাব শেখ নামে দু’‌জনের বয়ানে বেশ কিছু অসঙ্গতি লক্ষ্য করা যায়। রাতভর জিজ্ঞাসাবাদের পর মঙ্গলবার সকালেই তাদের গ্রেফতার করে রাজ্য পুলিশের গোয়েন্দারা।

জানা গিয়েছে, মঙ্গলবার সকালে তাদের গ্রেফতারির পর থেকে ওই দুই সন্দেহভাজন অভিযুক্তকে টানা জেরা করছেন CID–র আধিকারিকরা। আর তাতেই উঠে এসেছে বেশ কিছু চাঞ্চল্যকর তথ্য। জানা গিয়েছে, মণীশের সাথে পুরনো শত্রুতা রয়েছে মহম্মদ খুররম খানের। CID-র দাবি এর জেরেই এই খুন হয়েছে মণীশ। এদিকে CID-র প্রাথমিক তদন্তে দাবি, অনেকদিন ধরেই মণীশকে খুনের পরিকল্পনা করছিল খুররম ও তাঁর শাগরেদ গুলাব। সে অনুযায়ী গত ১ মাস যাবৎ মণীশ কখন কোথায় যাচ্ছে সে বিষয়ে মণীশের ওপর নজরদারি চালাতো খুররম ও গুলাব। রবিবার তিনি একা থাকায় সুযোগ বুঝে তাঁকে খুনের পরিকল্পনা করে তারা।

মণীশ খুনে গ্রেফতার ২, পুরনো শত্রুতার জেরেই খুন, দাবি CID-র 2

অন্যদিকে, খুররমের ভাই ইনাম শেখকে জিজ্ঞাসাবাদের পর পুরনো শত্রুতার জেরে এই ঘটনা ঘটতে পারে সেই ইঙ্গিত মিলেছে বলেই দাবি CID-র আধিকারিকদের। ইনাম শেখ জানান, তাদের বাবা সিপিএম করতেন। বেশ কয়েক বছর আগে তাঁদের বাবা মহম্মদ ইসলামকে গুলি করে খুন করা হয়। আর সেই ঘটনায় অন্যতম অভিযুক্ত হিসেবে নাম জড়িয়ে ছিল মণীশ শুক্লর।
পাশাপাশি ইনাম আরও জানান, কাপড় ও মাছের বাজারে ব্যবসার পাশাপাশি বিভিন্ন সমাজসেবামূলক কাজ করে তাঁর দাদা মহম্মদ খুররম খান। ৫–৬ বছর ধরে সে তৃণমূলে যোগ দেন। ধৃত গুলাব শেখও বরাবরই খুররমের সাথে থাকত বলেই জানিয়েছেন ইনাম।