খড়গপুরে এসে বেঁফাস দিলীপ! মণীশ খুনে রাজ্যকে বিহার-উত্তরপ্রদেশের মতই মাফিয়ারাজ-এর সাথে তুলনা

685
খড়গপুরে এসে বেঁফাস দিলীপ! মণীশ খুনে রাজ্যকে বিহার-উত্তরপ্রদেশের মতই মাফিয়ারাজ-এর সাথে তুলনা 1

ওয়েব ডেস্ক: খড়গপুরের তালবাগিচার রথতলাতে একটি হনুমান মন্দিরে পুজো দিতে এসে সোমবার ফের বেঁফাস মন্তব্য করে বসলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। এদিন টিটাগড়ের বিজেপি নেতা মণীশ শুক্লা খুনের ঘটনায় এ রাজ্যের আইনশৃঙ্খলাকে কাঠগড়ায় তুলতে গিয়ে আচমকা তিনি উত্তরপ্রদেশ-বিহারের ‘মাফিয়ারাজ’-এর প্রসঙ্গ টেনে আনলেন। আর এতেই বিপত্তি! বিজেপির রাজ্য সভাপতি এদিন তাঁর বক্তব্যে পশ্চিমবঙ্গ সরকারকে কাঠগড়ায় তুলতে গিয়ে যোগী-নীতিশকে টেনে আনায় বেজায় অস্বস্তিতে পড়েছে বঙ্গ বিজেপি। তবে রাজনৈতিক মহলের একাংশের মতে পশ্চিমবঙ্গের আইন শৃঙ্খলা ও বর্তমান পরিস্থিতিকে উত্তরপ্রদেশ ও বিহারের সাথে তুলনা করে অনিচ্ছাকৃত হলেও আদতে বিজেপি শাসিত যোগী-নীতিশ এর দুই রাজ্যের আসল চিত্রটি তুলে ধরেছেন বলেই মনে করা হচ্ছে।

তালবাগিচায় গতকালের মনীশ গুপ্তা খুনের প্রসঙ্গে দিলীপ বলেন, “উত্তরপ্রদেশ ও বিহারের মতো মাফিয়ারাজ শুরু হয়েছে বাংলায়। এভাবে আইন-শৃঙ্খলার অবনতি হলে রাজ্যে নির্বাচন ঠিকভাবে হবে না। পুলিশ ঘটনার সমস্ত কিছু জানে। থানার সামনে যেভাবে স্টেনগান নিয়ে ফায়ারিং হয়েছে, তাতে পুলিশ কিছুই জানে না, সেটা হতে পারে না। বরং পুলিশ সুপারি কিলার পাঠিয়েছে আমাদের নেতাকে খুন করার জন্য। এর আগেও অনেকবার আমাদের সাংসদ অর্জুন সিং এবং অন্যদেরও হত্যা করার পরিকল্পনা করেছিল।”

খড়গপুরে এসে বেঁফাস দিলীপ! মণীশ খুনে রাজ্যকে বিহার-উত্তরপ্রদেশের মতই মাফিয়ারাজ-এর সাথে তুলনা 2

তবে এদিন পশ্চিমবঙ্গকে উত্তরপ্রদেশের ‘মাফিয়ারাজ’ এর সাথে তুলনা করলেও পরে খানিক সংযত হয়েই হাথরস কাণ্ড নিয়ে মমতাকে তোপ দেগে দিলীপ ঘোষ দাবি করেন, “হাথরস নিয়ে যথাযথ পদক্ষেপ নিচ্ছে যোগী সরকার। এমন ঘটনা বাংলায় প্রতিদিন ঘটাচ্ছে তৃণমূলের কর্মীরা। সেই সব ঘটনাকে ধামা চাপা দিতেই পথে নেমেছেন মুখ্যমন্ত্রী।” তবে এদিন তাঁর একাধিক মন্তব্যের পর এই মূহুর্তে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের ‘উত্তরপ্রদেশ-বিহারের মতো মাফিয়ারাজ’ নিয়েই জোর চর্চা চলছে রাজনৈতিক মহলের অন্দরে।