করোনা আবহে এবছর পুজোয় সারারাত চলবে না মেট্রো পরিষেবা, জানালো মেট্রো কর্তৃপক্ষ

172
করোনা আবহে এবছর পুজোয় সারারাত চলবে না মেট্রো পরিষেবা, জানালো মেট্রো কর্তৃপক্ষ 1

ওয়েব ডেস্ক : করোনা পরিস্থিতিতে এবছরের দূর্গাপুজো অন্যান্যবারের থেকে একেবারেই আলাদা। প্রতিবছর পুজোয় সারারাত মেট্রো পরিষেবা চালু থাকলেও করোনা আবহে ভিড় রুখতে এবছর যে সারারাত মেট্রো চালানো হবে না তা আগেই জানিয়েছিল মেট্রো রেল কর্তৃপক্ষ। সোমবার কলকাতা হাইকোর্টের রায়ের পর ফের সেই সিদ্ধান্ত স্পষ্ট করলো মেট্রো কর্তৃপক্ষ। পাশাপাশি তারা জানিয়ে দিল, পুজোয় মেট্রো চলাচলের সময়সীমাও আর বাড়ানো হবে না। ফলে যেহেতু বাড়তি মেট্রোও চলবে না, সেক্ষেত্রে ভিড়ের সম্ভাবনাও নেই বলেই মনে করা হচ্ছে।

আরও পড়ুন -  হেঁসিলিয়ানা: সপ্তমীর রান্না ।। সুজাতা বন্দ্যোপাধ্যায়

এবিষয়ে মেট্রোরেলের তরফে জানানো হয়েছে, আগের মতো পুজোর দিনগুলিতে রোজ সকাল ৮টা থেকে রাত ৯টা পর্যন্তই মেট্রো চলবে। তবে সপ্তমী থেকে দশমী পর্যন্ত সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত ট্রেন চলবে। এদিকে এতদিন অফিস টাইমে ৮ মিনিট অন্তর মেট্রো চালানোর ঘোষণা করা হলেও যেহেতু পুজোর দিনগুলিতে অফিসগুলি ছুটি থাকবে সেহেতু ২০ মিনিট অন্তর চালানো হবে মেট্রো। এবিষয়ে এদিন মেট্রোর এক আধিকারিক জানান, “করোনা আবহে শুধুমাত্র জরুরি পরিষেবাটুকুই দিতে চাই। কোনওভাবেই ভিড়কে উৎসাহিত করা আমাদের লক্ষ্য নয়।”

করোনা আবহে এবছর পুজোয় সারারাত চলবে না মেট্রো পরিষেবা, জানালো মেট্রো কর্তৃপক্ষ 2

এদিকে পুজোয় মেট্রো চালানোর বিষয়ে সিদ্ধান্ত নিতে মঙ্গলবারই কলকাতার সব মেট্রো স্টেশনের সুপারদের নিয়ে মেট্রো ভবনে বৈঠক করা হয়। এদিনের বৈঠকে মেট্রো কর্তৃপক্ষের তরফে জানানো হয়, পুজোর দিনগুলিতে কবি সুভাষ ও দমদম থেকে যথাক্রমে রাত ৯টা ৪৫ ও ৯টা ৫৫ মিনিটে শেষ মেট্রো ছাড়ার কথা ভাবা হয়েছিল। তবে আপাতত সেই সিদ্ধান্ত থেকেই পিছিয়ে এসেছে মেট্রো কর্তৃপক্ষ।