এবার গ্রাহকদের করোনা সংক্রান্ত সমস্ত তথ্য যোগাতে মাইক্রোসফট বাজারে আনলো COVID – 19 ট্র্যাকার

319
এবার গ্রাহকদের করোনা সংক্রান্ত সমস্ত তথ্য যোগাতে মাইক্রোসফট বাজারে আনলো COVID - 19 ট্র্যাকার 1

বিশেষ প্রতিবেদন , ডিজিটাল ডেস্ক : সম্প্রতি আতঙ্কের আরেক নামে পরিণত হয়েছে করোনা ভাইরাস। এই ভাইরাস মোকাবিলায় যখন প্রত্যেকেই কিছু না কিছু পদক্ষেপ নিচ্ছে । এইমত অবস্থায় বিখ্যাত IT কোম্পানি Microsoft প্রকাশ্যে আসল তাদের যুগান্তকারী আবিস্কার ।

 

এবার গ্রাহকদের করোনা সংক্রান্ত সমস্ত তথ্য যোগাতে মাইক্রোসফট বাজারে আনলো COVID - 19 ট্র্যাকার 2

কোম্পানি সূত্রে জানা গেছে , তাদের এই পদক্ষেপ মানুষকে সচেতন করার উদ্দেশ্যেই বিশেষ প্রভাব বিস্তার করবে। মাইক্রোসফট এর নিজস্ব সার্চ ইঞ্জিন Bing এই উপলব্ধ তাদের এই বিশেষ সুবিধা । ইন্টারনেটে www.bing.com/covid লিখে সার্চ করলে মিলছে এই ট্র্যাকারটি । এই ট্র্যাকারটির মূল কাজ লোকেশন ভিত্তিক করোনা আক্রান্ত এলাকার লাইভ আপডেট দেয়া , করোনা সংক্রান্ত খবর , ভিডিও , ছবি তুলে ধরা । এছাড়া এই ট্র্যাকারটির মাধ্যমে নির্দিষ্ট Country সিলেক্ট করলে দেশ ভিত্তিক আক্রান্ত স্থানের অংশকে চিহ্নিত করবে ও তা মানুষের কাছে উপস্থাপন করবে।

 

এই ট্র্যাকার এ যে সব তথ্য পাওয়া যাবে তা সবই World Health Organization (WHO) , Center for Disease Control and Prevention (CDC) , এবং The European center for Disease Prevention and Control (ECDC) এর থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে । মাইক্রোসফট এর পদক্ষেপ ইতিমধ্যেই টেক লাভারদের মধ্যে বেশ প্রভাব ফেলেছে ।