Homeএখন খবরঘরের মেয়েকে কাছে পেয়ে উদীপ্ত যৌবন, প্রিয় নেতার হাত থেকে সংবর্ধনা পেয়ে...

ঘরের মেয়েকে কাছে পেয়ে উদীপ্ত যৌবন, প্রিয় নেতার হাত থেকে সংবর্ধনা পেয়ে আপ্লুত মিমোসা

Advertisement

প্রেসিডেন্সির প্রেসিডেন্ট 

নিজস্ব সংবাদদাতা: ক’দিন আগেই রেকর্ড গড়েছে প্রেসিডেন্সি। ৯বছর পর ছাত্রসংসদের সেন্ট্রাল প্যানেলের প্রতিটিতে বিরোধি সংগঠনকে ধুরমুশ করে ভারতের ছাত্র ফেডারেশন বা এসএফআই ছিনিয়ে নিয়েছে জয়। আর সেই জয়ের অন্যতম কাণ্ডারি পুর্ব মেদিনীপুরে বেড়ে ওঠা পশ্চিম মেদিনীপুরের সবংয়ের মেয়ে মিমোসা ঘোড়াই।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
ছাত্রসংসদের সভানেত্রী পদে ৪৭২ ভোটের ব্যবধানে জিতে প্রেসিডেন্সির ইতিহাসে ওই পদে বড় ব্যবধানের রেকর্ড করেছে মিমোসা। পুর্ব মেদিনীপুরের কাঁথি শহরে চন্দ্রামনি ব্রাহ্ম গার্লসের ছাত্রীকে মিমোসাকে নিজের ঘরের মেয়ে মনে করে পুর্ব মেদিনীপুর বাসীও। সেই ঘরের মেয়েকেই সম্বর্ধনা জানাল জেলা সিপিএম।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
সোমবার পুর্ব মেদিনীপুর জেলার চণ্ডিপুরে ২০হাজার মানু্ষের বিশাল সমাবেশে প্রেসিডেন্সি কন্যাকে শাল ও পুষ্পস্তবক দিয়ে সম্বর্ধিত করেন ত্রিপুরার প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা সিপিএমের পলিটব্যুরোর সদস্য মানিক সরকার। পাশাপাশি সরকার এদিন সম্বর্ধিত করেছেন খেজুরির তেভাগা আন্দোলনের নেতা ৯২বছরের অরুন কুমার দাস এবং নবান্ন অভিযান করতে গিয়ে পুলিশের হাতে গ্রেপ্তার হয়ে কারান্তরীণ অক্ষয় দাসকেও।

কমরেড, একটা ছবি চাই ! 

গনতন্ত্র ও ধর্মনিরপেক্ষতা রক্ষার সংগ্রামে সামিল হওয়ার আহ্বান জানিয়ে সিপিএমের পুর্ব মেদিনীপুর জেলা কমিটির ডাকে এই সভা এর আগে দু’বার প্রকৃতিক দুর্যোগের জন্য বাতিল হয়েছিল। সোমবারের সভার প্রচার গাড়ি রবিবারই আক্রান্ত হয়েছিল শাসকদলের  তৃণমূল কর্মীদের হাতে। তারপরও মানিক সরকারের সভায় উপচে পড়েছে ভিড়।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
সেই ভিড় আন্দোলিত ও উদ্বেলিত হয়েছে মিমোসাকে সংবর্ধনা দেওয়ার সময়ে। মুহুর্মুহু  তরুন কণ্ঠে আওয়াজ উঠেছে,  ‘মিমোসা ঘোড়াই লাল সেলাম!” অন্যদিকে মানিক সরকারের হাত থেকে সংবর্ধনা নিয়ে উত্তেজনায় থরথর করে কেঁপে উঠেছে মিমোসাও।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
মিমোসা জানিয়েছে, ” যে কোনও বামপন্থী মানুষের আদর্শ ওই নিষ্ঠাবান নিষ্কলুষ মানুষটি। ভারতের সংসদ যাঁকে শ্রেষ্ঠ মুখ্যমন্ত্রী বলে ঘোষনা করেছে। সংসদীয় ক্ষমতায় থেকেও অমন সৎ পরিছন্ন মানুষ বামপন্থার শ্রেষ্ট উদাহরন। এমন একজন মানু্ষের কাছ থেকে সংবর্ধনা নিতে পেরে গর্বিত আমিও।”

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
এদিন উপস্থিত জনতাকে সম্বোধন করতে গিয়ে মানিক সরকার এদিন বলেছেন, ‘যাঁরা বিজেপিকে তৃণমূলের বিকল্প ভাবেন তাঁরা ত্রিপুরার দিকে তাকান, দেখুন ত্রিপুরার জনগনের ওপর কি ভয়ংকর আক্রমন নামিয়ে এনেছে বিজেপি সরকার। বামপন্থার কোনও বিকল্প নেই।”    

Advertisement

Advertisement

RELATED ARTICLES

Most Popular