মস্তিস্কে রক্তক্ষরণ নিয়ে SSKM এ চিকিৎসাধীন শ্রম প্রতিমন্ত্রী নির্মল মাঝি

West Bengal's labor minister has been admitted to SSKM Hospital in a critical condition due to internal hemorrhage (Subdural Hematoma)

278
মস্তিস্কে রক্তক্ষরণ নিয়ে এসএসকেএমে চিকিৎসাধীন শ্রম প্রতিমন্ত্রী নির্মল মাঝি

ওয়েব ডেস্ক : গুরুতর অসুস্থ অবস্থায় SSKM হাসপাতালে চিকিৎসাধীন রাজ্যের শ্রম দফতরের প্রতিমন্ত্রী নির্মল মাজি। জানা গিয়েছে, বৃহস্পতিবার দুপুরে তীব্র মাথা যন্ত্রনা নিয়ে আচমকা অসুস্থ হয়ে পড়েন তিনি। এরপর তাকে দ্রুত হাসপাতালে ভর্তি করা হয়। তাঁর মস্তিকে রক্তক্ষরণ শুরু হয়েছে। অবিলম্বে তাঁর অস্ত্রোপচারের প্রয়োজন। সেকারণে নানা পরীক্ষানিরীক্ষার পর চিকিৎসকদের তরফে জানানো হয়েছে, তাঁর মাথায় ইতিমধ্যেই প্রচন্ড রক্তক্ষরণ হয়ে গিয়েছে৷ অবিলম্বে তাঁর অস্ত্রোপচার করতে হবে৷ সে অনুযায়ী চিকিৎসকদের তরফে অস্ত্রোপচারের সিদ্ধান্ত নেওয়া

আরও পড়ুন -  ঘরে ফিরতে চাওয়া শ্রমিকদের ওপর লাঠি চার্জ করার অভিযোগ বাঁকুড়া সীমান্তে, পথ অবরোধে সামিল হলেন তাঁরা

জানা গিয়েছে, বেশ কিছুদিন যাবৎ তীব্র মাথা ব্যাথা ছিল প্রতিমন্ত্রীর। কিন্তু তা নিয়েই করোনা পরিস্থিতিতে প্রতিদিন সকাল থেকে রাত পর্যন্ত কলকাতা মেডিক্যাল কলেজের চিকিৎসা বিষয়ে যাবতীয় কাজ চালিয়ে গিয়েছেন। সেই মত বৃহস্পতিবার দুপুরেও কলকাতা মেডিক্যালেই উপস্থিত ছিলেন নির্মলবাবু৷ আচমকা তাঁর মাথা যন্ত্রণা তীব্র আকার নেয়। তিনি অসুস্থ বোধ করলে দ্রুত তাকে বাঙ্গুর ইনস্টিটিউট অফ নিউরোসায়েন্সেস হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে তাঁর সিটি স্ক্যান করার হলে জানা যায়, দিন কয়েক আগে থেকেই তার মস্তিষ্কে রক্তক্ষরণ শুরু হয়েছে। এমনকি সেই রক্ত জমাট বেঁধে গিয়েছে৷ ডাক্তারি ভাষায় একে বলা হয় ‘সাবডুয়াল হেমাটোমা’।

এরপর সন্ধ্যায় বাঙ্গুর ইনস্টিটিউট অফ নিউরোসায়েন্সেস থেকে তাকে দ্রুত এসএসকেএম হাসপাতালে কার্ডিওলজি বিভাগে স্থানান্তরিত করা হয়। ইতিমধ্যেই তার চিকিৎসার জন্য মেডিকেল টিম গঠন করা হয়েছে। তবে নিয়ম অনুযায়ী অস্ত্রোপচারের আগে মন্ত্রীর করোনা পরীক্ষা করা হবে বলেই জানা গিয়েছে। সেই সাথে চিকিৎসকদের তরফে জানানো হয়েছে, নির্মলবাবুর করোনা রিপোর্ট নেগেটিভ আসে ও সমস্ত রিপোর্ট ঠিক থাকে তবে আগামী মঙ্গলবার তার মস্তিষ্কে অস্ত্রোপচার করা হবে।

মস্তিস্কে রক্তক্ষরণ নিয়ে SSKM এ চিকিৎসাধীন শ্রম প্রতিমন্ত্রী নির্মল মাঝি 1