ফের আক্রান্ত মেডিক্যালের ভাইরোলজি ল্যাব, ফের আক্রান্ত ৩, ৭২ ঘন্টা বন্ধ পরীক্ষা! ৪৮ ঘন্টায় খড়গপুরে আক্রান্ত ৪৬

1131

নিজস্ব সংবাদদাতা: করোনা শনি কাটছেনা মেদিনীপুর মেডিক্যাল কলেজের ভাইরোলজি ল্যাবের। টানা ২দিন বন্ধ রেখে জীবাণুমুক্ত করে দেড় দিন কাজ শুরু করার পরই ফের তিন জন ল্যাব কর্মী আক্রান্ত হওয়ায় ফের বন্ধ করে দিতে হল ল্যাব আর এবার পুরো ৭২ ঘন্টার জন্য। উল্লেখ্য এর আগে ২৫শে আগষ্ট একই চার জন করোনা আক্রান্ত হন ভাইরোলজি ল্যাবে যার মধ্যে একজন ল্যাব আ্যসিসটেন্ট, ডাটা এন্ট্রি অপারেটর ও ২জন স্বেচ্ছাসেবক ছিলেন।

এই পরিস্থিতিতে ল্যাবকে জীবানু মুক্ত করার জন্য ২দিন পরীক্ষা বন্ধ রাখা হয়। সমস্ত পরীক্ষার নমুনা পাঠানো হচ্ছিল এসএসকেএম বা পিজিতে। ২ দিন পরেই ২৮তারিখ কাজ শুরু হয় কিন্তু ২৯ তারিখ বিকালে দেখা যায় ফের তিন ল্যাব কর্মী আক্রান্ত হয়েছেন করোনায় ফলে আবারও বন্ধ করে দেওয়া হয় ল্যাব। সব কিছু ঠিকঠাক থাকলে মঙ্গলবার ফের পরীক্ষা শুরু হতে পারে। এবার কর্মী সঙ্কটের কারনেই এই সিদ্ধান্ত বলে জানা গিয়েছে।

ওই ২৮তারিখেই যে পরীক্ষা হয়েছিল তাতেই খড়গপুর শহরের আরটি/পিসিআরের বেশ কিছু বকেয়া নমুনা পরীক্ষা হয় যার মধ্যে ২১টা পজিটিভ ও ৩৫টি অমীমাংসিত এসেছিল। ২৯ তারিখ ওই ৩৫ অমীমাংসিত থেকেই ৩২টি নমুনা পজেটিভ আসে। এই ৩২ জনই রেল কর্মচারী অথবা তাঁদের পরিবার।

আরও পড়ুন -  পিকনিক সেরে ফেরার পর গাছে ঝুলন্ত দেহ বিজেপি কর্মীর, খুনের অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে, উত্তেজনা অবরোধ দাঁতনে

শহরের যে এলাকায় এই আক্রান্তের খোঁজ মিলেছে সেগুলি হল ছোট ট্যাংরা ২, খরিদা ২, সাঁজোয়াল ১ ,তালবাগিচা ১ ,বুলবুল চটি ১ , ভবানীপুর ১, আরাম বাটি ১, মালঞ্চ ১, রেল আবাসন ৭, গিরিময়দান ১, তলঝুলি ২, নিউ সেটেলমেন্ট ১, ঝাপেটাপুর ১, গ্যালাক্সি আ্যপার্টমেন্ট ২, গোপাল নগর ২, রেলের শিক্ষার্থী হোস্টেল ২, শিবশক্তি আ্যপার্টমেন্ট ১, ডিভিসি মার্কেট ২, ঝুলি ১।

আরও পড়ুন -  করোনায় আক্রান্ত অমিত শাহ, নিজেই টুইট করলেন মন্ত্রী

খড়গপুর মহকুমা হাসপাতালের সুপার কৃষ্ণেন্দু মুখার্জী জানিয়েছেন, ২৯ ও ৩০ আগষ্ট আ্যন্টিজেন ও আর টি/পিসিআর পরীক্ষায় মোট ১৪ জনের পজিটিভ পাওয়া গেছে। সব মিলিয়ে ৪৮ ঘন্টায় মোট ৪৬জনের শরীরে করোনার জীবানু পাওয়া গেল। অন্যদিকে গত কয়েকদিন বন্ধ থাকার পর ফের খড়গপুর মহকুমা হাসপাতাল থেকে আবর্জনা পরিস্কারের কাজ শুরু করেছে পৌরসভা। রবিবারই সেই কাজ শুরু হয়েছে বলে জানা গিয়েছে।

ফের আক্রান্ত মেডিক্যালের ভাইরোলজি ল্যাব, ফের আক্রান্ত ৩, ৭২ ঘন্টা বন্ধ পরীক্ষা! ৪৮ ঘন্টায় খড়গপুরে আক্রান্ত ৪৬ 1