খড়গপুরে শনিবার মোদি, প্রস্তুতি শুরু করে দিল প্রশাসন! ভিড় টানতে সভা বাড়ছে প্রধানমন্ত্রীর, দেখে নিন কবে কোথায় সভা করছেন মোদি

1385
খড়গপুরে শনিবার মোদি, প্রস্তুতি শুরু করে দিল প্রশাসন! ভিড় টানতে সভা বাড়ছে প্রধানমন্ত্রীর, দেখে নিন কবে কোথায় সভা করছেন মোদি 1

খড়গপুরে শনিবার মোদি, প্রস্তুতি শুরু করে দিল প্রশাসন! ভিড় টানতে সভা বাড়ছে প্রধানমন্ত্রীর, দেখে নিন কবে কোথায় সভা করছেন মোদি 2বিভূ কানুনগো: জঙ্গলমহলে ভাঁটা পড়ছে বিজেপির সভা সমিতিতে। নির্বাচনের ঠিক মুখেই অমিত শাহ থেকে জে পি নাড্ডার সভায় লোক না হওয়ায় চিন্তিত বিজেপি নেতৃত্ব। সেই পরিস্থিতে সারা বাংলা জুড়েই মোদির সভা বাড়তে পারে বলে বিজেপি সূত্রে খবর। এরই মধ্যে বাঁকুড়ায় একটি সভা যুক্ত করা হয়েছে প্রধানমন্ত্রীর। প্রাথমিক ভাবে ঠিক হয়েছিল বাংলায় সব মিলিয়ে ২০টি সভা করবেন মোদি যার মধ্যে প্রথম দফায় পুরুলিয়া, খড়গপুর ও কাঁথিতে সভা করবেন তিনি কিন্তু এখন দেখা যাচ্ছে বাঁকুড়াও রাখা হয়েছে মোদির সফরে। আগামী ২২শে মার্চ এই সভা করার কথা রয়েছে তাঁর।

এদিকে পূর্ব নির্ধারিত কর্মসূচি অনুযায়ী আগামী ২০শে মার্চ খড়গপুরে আসছেন মোদি। দুই খড়গপুর সহ আশে পাশের প্রায় ১ডজন বিধানসভা কেন্দ্রের বিজেপি প্রার্থীদের সমর্থনে ওই সভা করার কথা রয়েছে তাঁর। সেই মত প্রশাসনের তরফে চুড়ান্ত প্রস্তুতি নেওয়া শুরু হয়ে গেল বুধবার থেকেই। প্রধানমন্ত্রীর সভাটি হচ্ছে খড়গপুর শহরের বি. এন. আর বিক্রিয়েশন ময়দানে। বুধবার সেখানেই পৌঁছে গেছে প্রধানমন্ত্রীর সভাস্থল নির্মাণের হ্যাঙ্গার সহ যাবতীয় সরঞ্জাম। পুরো ব্যবস্থা খতিয়ে দেখতে পৌঁছে গেছেন প্রধানমন্ত্রীর নিরাপত্তা বিষয়ক দল।

খড়গপুরে শনিবার মোদি, প্রস্তুতি শুরু করে দিল প্রশাসন! ভিড় টানতে সভা বাড়ছে প্রধানমন্ত্রীর, দেখে নিন কবে কোথায় সভা করছেন মোদি 3

পশ্চিম মেদিনীপুর জেলা প্রশাসনের তরফে অতিরিক্ত জেলাশাসক সুদীপ সরকার, অতিরিক্ত পুলিশ সুপার রানা মুখার্জী, মহকুমা শাসক আজমল হুসেন, এসডিপিও দীপক সরকার সহ পুলিশ এবং প্রশাসন, কেন্দ্রীয় বাহিনীর আধিকারিকরা সভাস্থলের খুঁটিনাটি বুঝে নিচ্ছেন। জনসভায় সম্ভাব্য ভিড়ের কথা মাথায় রেখে সভাস্থলের পাশাপাশি খড়গপুর শহরের প্রবেশ এবং নির্গমনের জায়গা গুলি খতিয়ে দেখার কাজ চলছে।

বিজেপির তরফে জানানো হয়েছে, খড়গপুরের সভায় রেকর্ড ভিড় হবে একথা আমরা কমিশনকে জানিয়েছি। শহরের কোথায় কোথায় জনসভায় মানুষজনকে নিয়ে আসা গাড়িগুলি রাখা হবে তার পরিকল্পনা করা হচ্ছে। উল্লেখ্য গত বিধানসভাতেও প্রধানমন্ত্রী খড়গপুর শহরে বিজেপি প্রার্থী দিলীপ ঘোষের সমর্থনে প্রচারে এসেছিলেন। সেবারও সভা হয়েছিল বি.এন.আর ময়দানে। বিজেপির বক্তব্য শহরের একদম ভেতরে সেই সভা হওয়ায় মানুষজনের অসুবিধা হয়েছিল। আমরা তাই অন্য জায়গা খুঁজেছিলাম কারন এবার আরও ভিড় হবে বলেই আমাদের মনে হয়েছে। যদিও শেষ অবধি বিএনআর গ্রাউন্ডেই সভা হচ্ছে।

এখনও পর্যন্ত বিজেপির কাছ থেকে প্রধানমন্ত্রীর যে কর্মসূচি পাওয়া গেছে তাতে দেখা গেছে ১৮ মার্চ পুরুলিয়াতে সভা করে রাজ্যে নির্বাচনী প্রচারে নামবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এরপরই ২০ মার্চ খড়গপুরে সভা করবেন তিনি। তারপর আবার ২২ মার্চ বাঁকুড়ায় সভা হবার কথা প্রধানমন্ত্রীর। ২৪ মার্চ কাঁথিতে সভা হবে। দ্বিতীয় দফা ভোটের দিন অর্থাৎ ১ এপ্রিল বাংলায় জোড়া সভা থাকবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর। একটি সভা দক্ষিণ ২৪ পরগনার মথুরাপুরে, আরেকটি সভা অনুষ্ঠিত হবে হাওড়ার উলুবেড়িয়ায়।

এরপর ৩ এপ্রিল হুগলির আরামবাগে একটি সভা, ৬ এপ্রিল উত্তরবঙ্গের কোচবিহার আর দক্ষিণবঙ্গের সোনারপুরে জোড়া সভা রয়েছে মোদীর। ১২ এপ্রিল দক্ষিণবঙ্গের কল্যাণী ও বর্ধমানে জোড়া সভা থাকবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর। ১৪ এপ্রিল বারাসাত এবং কৃষ্ণনগরে জোড়া সভা, ১৭ এপ্রিল উত্তর দিনাজপুরের গঙ্গারামপুরে একটি সভা, ২০ এপ্রিল মুর্শিদাবাদে একটি সভা করবেন প্রধানমন্ত্রী। ২৩ এপ্রিল দক্ষিণ কলকাতায় সভা রয়েছে। এছাড়াও আরও কিছু সভা বাড়তে পারে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

Previous articleবিজেপি সাংসদের ঝুলন্ত দেহ উদ্ধার; মৃত্যু ঘিরে ধোঁয়াশা, তদন্তে পুলিশ
Next articleনির্বাচনের মুখেই ৩ পদাধিকারী সহ দলের ৬ নেতাকে শোকজ করল শাসক শিবির