৬ জন মন্ত্রী বেঁচে ফিরলেও ফিরলেননা সুরেশ অঙ্গাদি! করোনা আক্রান্ত হয়ে মারা গেলেন মোদি মন্ত্রী সভার প্রথম কোনও মন্ত্রী

Junior Railways Minister Suresh Angadi has died nearly two weeks after he tested positive for coronavirus infection. He was admitted to AIIMS in Delhi after his condition worsened. He was the first Union Minister and the fourth MP to die due to COVID-19 infection.

367
৬ জন মন্ত্রী বেঁচে ফিরলেও ফিরলেননা সুরেশ অঙ্গাদি! করোনা আক্রান্ত হয়ে মারা গেলেন মোদি মন্ত্রী সভার প্রথম কোনও মন্ত্রী 1

নিজস্ব সংবাদদাতা: করোনা সংক্রমিত করেছে খোদ কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহকে। একে একে করোনায় আক্রান্ত হয়েছেন কৃষি প্রতি মন্ত্রী কৈলাস চৌধুরী, আয়ুষ মন্ত্রী শ্রীপদ নায়েক, জলশক্তি মন্ত্রী গজেন্দ্র সিং শেখাওয়াত, পেট্রোলিয়াম মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান এবং সংসদ বিষয় প্রতি মন্ত্রী অর্জুন রাম মেঘওয়াল এবং রেল প্রতিমন্ত্রী সুরেশ অঙ্গাদি। কিন্তু ফেরা হলনা তাঁরই।

বুধবার সন্ধ্যায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেলেন রেল প্রতিমন্ত্রী সুরেশ অঙ্গাদি। ১১ সেপ্টেম্বর তাঁর শরীরে কোভিডের সংক্রমণ ধরা পড়েছিল। কিন্তু শুরুতে তাঁর শরীরে কোনও উপসর্গ ছিল না। পরে ক্রমশই রোগের জটিলতা বাড়ে। তাঁকে নয়াদিল্লির অল ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিকেল সায়েন্সে (AIMS)ভর্তি করা হয়। বুধবার সন্ধ্যায় সেখানেই মৃত্যু হয়েছে রেল প্রতি মন্ত্রীর। অঙ্গাদি প্রথম কেন্দ্রীয় মন্ত্রী যাঁর করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হল।

৬ জন মন্ত্রী বেঁচে ফিরলেও ফিরলেননা সুরেশ অঙ্গাদি! করোনা আক্রান্ত হয়ে মারা গেলেন মোদি মন্ত্রী সভার প্রথম কোনও মন্ত্রী 2

কর্নাটকের বেলাগাভির এই বিজেপি সাংসদের মৃত্যুতে প্রবল শোকের ছায়া রাজনৈতিক মহলে। দল মত নির্বিশেষে রাজনীতিকরা শোক প্রকাশ করেছেন।
অঙ্গাদির মৃত্যুতে শোক প্রকাশ করে টুইট করেছেন রাষ্ট্রপ্রতি রামনাথ কোবিন্দ। তিনি বলেন, “এক জন অমায়িক নেতা ছিলেন সুরেশ অঙ্গাদি। তাঁর সংসদীয় ক্ষেত্রের জন্য অক্লান্ত পরিশ্রম করেছেন। তাঁর মৃত্যুতে গভীর ভাবে মর্মাহত।”

আরও পড়ুন -  কলেজকে বদনাম করতেই একের পর এক মেরিটলিস্টে পর্ণ তারকাদের 'ভুয়ো' তালিকার, থানায় অভিযোগ কলেজ কর্তৃপক্ষের

শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও। তিনি বলেছেন, “সুরেশ অঙ্গাদি এক জন ব্যতিক্রমী কার্যকর্তা ছিলেন। কর্নাটকে বিজেপির শক্ত ঘাঁটি গড়ে তুলতে কঠোর পরিশ্রম করেছিলেন। তিনি এক জন নিষ্ঠাবান সাংসদ এবং দক্ষ মন্ত্রী ছিলেন। তাঁর মৃত্যু আমাদের অপূরণীয় ক্ষতি। তাঁর পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি।”

আরও পড়ুন -  মন্ত্রীর গ্রামেই মেরে পা ভেঙে দেওয়া হল এক শিক্ষক সহ দুই বিজেপি নেতার, পিংলায় ফের বর্বরতা

মাত্র ৬৫ বছরের এই নেতার মৃত্যুতে শোক প্রকাশ করে কংগ্রেস নেতা জয়রাম রমেশ বলেন, “সুরেশের হাসিমুখটা মনে পড়ছে। ওঁর মৃত্যু সত্যিই দুর্ভাগ্যজনক।” কংগ্রেসের আরেক নেতা গুলাম নবি আজাদ বলেন, “অঙ্গাদির মৃত্যুতে মর্মাহত। তাঁর আত্মার শান্তি কামনা করি।”

আরও পড়ুন -  রাতারাতি বদলি সাগর দত্ত মেডিক্যাল কলেজের 'সুপার'