দেশ জুড়ে বেলাগাম করোনা; একদিনে করোনা আক্রান্ত ৪ লক্ষের বেশি মানুষ এবং মৃত ৪,০৯২

88
Advertisement

নিউজ ডেস্ক: করোনার সংক্রমণের দ্বিতীয় তরঙ্গ ভারতে লাগামহীন হয়ে পড়েছে। প্রতিদিন মৃতের সংখ্যা চার হাজার ছাড়াচ্ছে। একই সঙ্গে পঞ্চম ও পরপর চতুর্থ দিনে দেশে ৪ লক্ষাধিক করোনার মামলা নথিভুক্ত হয়েছে। স্বাস্থ্য মন্ত্রকের প্রকাশিত সর্বশেষ তথ্য অনুসারে, গত ২৪ ঘন্টায় ৪,০৩,৭৩৮ টি নতুন করোনার কেস এসেছে এবং ৪,০৯২ আক্রান্ত মানুষ প্রাণ হারিয়েছেন। তবে ৩,৮৬,৪৪৪ জন করোনা যুদ্ধে জয়ী হয়েছেন। এর আগে শুক্রবার ৪০১,০৭৮ টি মামলা এসেছিল।

Advertisement

৮ ই মে অবধি সারা দেশে ১৬ কোটি ৯৪ লক্ষ ৩৯ হাজার ৬৬৩ করোনার ডোজ দেওয়া হয়েছে। আগের দিন ২০ লাখ ২৩ হাজার ৫৩২ টি ভ্যাকসিন দেওয়া হয়েছে। একই সাথে ৩০ কোটি ২২ লাখেরও বেশি পরীক্ষা করা হয়েছে। আগের দিন, ১৮.৬৫ লক্ষ করোনার নমুনা পরীক্ষা করা হয়েছে, যার পজিটিভ হার ২২ শতাংশের বেশি।

Advertisement
Advertisement

শনিবার মহারাষ্ট্রে করোনা আগমনের মাত্র ১৪ মাসের মধ্যেই আক্রান্তের সংখ্যা ৫০ লক্ষ্য ছাড়িয়ে গেছে। ২০২০ সালের মার্চ মাসে রাজ্যে দুটি কোভিডের ঘটনা ঘটেছিল, তার পরে রাজ্যে করোনার প্রাদুর্ভাব অব্যাহত থাকে এবং এখন এখানে করোনার প্রায় ৫০ লক্ষেরও বেশি ঘটনা ঘটেছে। রাজ্যে সংক্রমণের কারণে ৭৫,০০০ এরও বেশি মানুষ প্রাণ হারিয়েছেন।

অন্যদিকে পশ্চিমবঙ্গে একদিনে করোনা আক্রান্ত ১৯ হাজার ৪৩৬ জন। এই সময়ে রাজ্যে একদিনে করোনায় ১২৭ জনের মৃত্যু হয়েছে। পশ্চিমবঙ্গে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ১ লক্ষ ২৫ হাজার ১৬৪ জন। গত ২৪ ঘণ্টা সময় পর্বে রাজ্যে করোনা যুদ্ধ জয় করেছেন ১৮ হাজার ২৪৩ জন। যার ফলে এই মুহূর্তে রাজ্যে করোনাকে জয় করা রাজ্যবাসীর শতকরা হার ৮৫.৮৯ শতাংশ।