নন্দীগ্রামে বিজেপি কর্মীর রহস্যমৃত্যু; বাড়ির ভেতর থেকেই উদ্ধার ঝুলন্ত দেহ

304
নন্দীগ্রামে বিজেপি কর্মীর রহস্যমৃত্যু; বাড়ির ভেতর থেকেই উদ্ধার ঝুলন্ত দেহ 1

নিজস্ব প্রতিনিধি: দ্বিতীয় দফা ভোটের দিন সকাল থেকেই ছড়াল উত্তেজনা। হাইভোল্টেজ নন্দীগ্রামেই উদ্ধার বিজেপি কর্মীর ঝুলন্ত দেহ। ভেকুটিয়ায় বিজেপি কর্মীর ঘরের ভিতর থেকেই উদ্ধার হল তাঁর ঝুলন্ত দেহ। তৃণমূলের হুমকির জেরেই আত্মহত্যা, অভিযোগ পরিবারের। মৃত বিজেপি কর্মীর নাম উদয়শঙ্কর দুবে।

মৃত বিজেপি কর্মীর পরিবারের দাবি, বুধবার সন্ধ্যায় তৃণমূলের এক দল দুষ্কৃতি তাঁদের বাড়িতে ঢোকে। উদয়কে হুমকি দেওয়া হয় বলে অভিযোগ। পরিবারের দাবি, উদয় দীর্ঘদিনের সক্রিয় বিজেপি কর্মী ছিলেন। এলাকায় তাঁর ক্ষমতা উত্তরোত্তর বৃদ্ধি পাচ্ছিল, যার জেরে এলাকার তৃণমূল কর্মীদের ওপর চাপ বাড়ছিল। এর আগেও একাধিকবার তৃণমূলের হুমকির মুখে পড়তে হয়েছে উদয় ও তাঁর পরিবারের সদস্যদের। বারবার এই ধরনের ঘটনায় আগে থেকেই আতঙ্কিত ছিলেন উদয়।

নন্দীগ্রামে বিজেপি কর্মীর রহস্যমৃত্যু; বাড়ির ভেতর থেকেই উদ্ধার ঝুলন্ত দেহ 2

পরিবারের দাবি, বুধবার রাতে তৃণমূলের দল হুমকি দেওয়ার পর নিজের ঘরে চলে যান উদয়। তাঁকে দেখে কিছুটা অবসাদগ্রস্ত বলে মনে হচ্ছিল। বৃহস্পতিবার ভোরে ঘুম থেকে উঠে বাথরুমে যান তিনি। এর কিছুক্ষণ পরেই ঘর থেকে তাঁর ঝুলন্ত দেহ উদ্ধার হয়। আতঙ্কের আবহ গোটা গ্রাম জুড়ে। ঘটনার খবর চাউর হতেই গ্রামবাসীদের মনে সংশয় দেখা দিয়েছে। ভোট দিতে যাবেন না বলেও বলছেন অনেকে। ঘটনাস্থলে পুলিশ রয়েছে। যদিও এই ঘটনায় এখনও পর্যন্ত তৃণমূলের তরফে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

তবে বিজেপি কর্মীদের অভিযোগ, শাসক শিবিরের এই ধরণের আচরণ তারা বরদাস্ত করবেন না। এইভাবে ভোট দেওয়া সম্ভব নয় বলেও তারা জানান। মৃত বিজেপি কর্মীর দেহ তাঁরই বাড়িতে আটকে রেখে এদিন তারা বিক্ষোভ দেখাতে থাকেন। তাদের দাবী অবলম্বে দোষীদের শাস্তি দিতে হবে।