করোনা আবহে ফের অমানবিকতার নজির হাওড়ায়, করোনা ছড়ানোর আশঙ্কায় বিমান সেবিকাকে হেনস্থা প্রতিবেশীদের

79

ওয়েব ডেস্ক : করোনা আবহে এর আগে স্বাস্থ্যকর্মীদের হেনস্থার খবর একাধিকবার শিরোনামে উঠেছে। এবার পেশার কারণে হেনস্থা হতে হল এক বিমান সেবিকাকে। পেশার কারণে প্রায়শই ভিন রাজ্যে যেতে হয় তাকে। তাতেই বিপত্তি! বিমানে যাওয়ার জেরে করোনা ছড়াতে পারেন, এই সন্দেহে প্রতিবেশীদের কাছে একাধিকবার হেনস্তার শিকার হতে হয় হাওড়ার শিবপুরের বাসিন্দা ওই বিমান সেবিকা ও তার পরিবারের। অভিযোগ, বাড়ি ছেড়ে চলে যাওয়ার জন্য প্রতিবেশীদের তরফে বারংবার হুমকিও দেওয়া হয়। এমনকি তাদের কথা মতো কাজ না করায় তার পরিবারের লোকেদের মারধরও করেন স্থানীয় বাসিন্দারা।

আরও পড়ুন -  এবার গ্রাহকদের করোনা সংক্রান্ত সমস্ত তথ্য যোগাতে মাইক্রোসফট বাজারে আনলো COVID - 19 ট্র্যাকার

দিন যত এগিয়েছে করোনা সংক্রমণ নিয়ে মানুষের মধ্যে অমানবিকতা যে ক্রমশ বাড়ছে তা হাওড়ার ঘটনায় আরও একবার প্রমাণিত হল।

এই ঘটনায় বিমান সেবিকা জানিয়েছেন, মাস দুয়েক আগে বিমান পরিষেবা চালু হওয়ার পর থেকে তাকে নিয়মিত কাজে বেরোতে হয়। যেহেতু সে বিমান সেবিকা হিসেবে কর্মরত, সে কারণে তাকে প্রায় প্রতিদিনই ভিন রাজ্যে যেতে হয়। ফলে কাজ সেরে ফিরতে হয় মাঝরাতে। আর তাতেই প্রতিবেশীদের আপত্তি। এর জেরে প্রতিদিন তাদের চোখ রাঙানি সহ্য করতে হচ্ছে বিমান সেবিকা ও তাঁর পরিবারকে। শুধু তাই নয়, ঘটনায় কটূক্তির পাশাপাশি শারিরীক নির্যাতনের শিকারও হয়েছেন বিমানসেবিকা। পাড়ায় বেরিয়ে প্রতিবেশীদের হাতে মার খেয়েছেন বলেও জানিয়েছেন তরুণী। একাধিকবার পাড়া ছাড়তে বলা হয়েছে গোটা পরিবারকে।

আরও পড়ুন -  দু'দিন হাঁড়ি চড়েনি সাংসদ অভিনেতা দেবের জ্যাঠার বাড়িতেই,সিপিএম গিয়ে দিয়ে এল চাল,আটা

ঘটনায় প্রতিবেশীদের দাবি, করোনা পরিস্থিতির মধ্যে বিমানে যাতায়াতের ফলে এলাকায় করোনা সংক্রামণ ছড়াচ্ছেন ওই বিমান সেবিকা। ফলে হয় সে কাজ ছাড়বেন অথবা পাড়ায় তরুণী ও তার পরিবারকে থাকতে দেওয়া হবে না। এই ঘটনার পর সোমবার ওই তরুণীর তরফে হাওড়া সিটি পুলিশে অভিযোগ দায়ের করা হয়েছে। ঘটনায় পুলিশের তরফ থেকে অভিযুক্তদের চিহ্নিত করে উপযুক্ত ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেওয়া হয়েছে। ঘটনায় নির্যাতিতার মা জানিয়েছেন, যেহেতু তাঁরা এই এলাকায় নতুন, সেকারণে তাদের হয়ে কথা বলার মতো কেউ এপাড়ায় নেই। সেই কারণে মেয়ের পেশা নিয়ে একাধিকবার নানা মন্তব্য করেছেন প্রতিবেশীরা৷ শুধু তাই নয়, এলাকায় রটিয়ে দেওয়া হয়েছে যে তরুণী ও তার পরিবার এলাকায় করোনা ছড়াচ্ছে৷

করোনা আবহে ফের অমানবিকতার নজির হাওড়ায়, করোনা ছড়ানোর আশঙ্কায় বিমান সেবিকাকে হেনস্থা প্রতিবেশীদের 1