পরিবর্তন যাত্রায় তৃণমুল সুপ্রিমোর বিরুদ্ধে অশ্লীল স্লোগান; প্রতিবাদ জানাতেই হাতাহাতি উত্তরপাড়ায়, তুঙ্গে তৃণমূল-বিজেপি তরজা

223
পরিবর্তন যাত্রায় তৃণমুল সুপ্রিমোর বিরুদ্ধে অশ্লীল স্লোগান; প্রতিবাদ জানাতেই হাতাহাতি উত্তরপাড়ায়, তুঙ্গে তৃণমূল-বিজেপি তরজা 1

 

নিউজ ডেস্ক: বিধানসভা নির্বাচনের মুখে বাড়ছে তৃণমুল-বিজেপি সংঘাত। বাংলা জয়ের স্বপ্নে বিজেপির বড় হাতিয়ার পরিবর্তন যাত্রা। আর এই পরিবর্তন যাত্রা ঘিরে রণক্ষেত্র পরিস্থিতি উত্তরপাড়ায়।

পরিবর্তন যাত্রায় তৃণমুল সুপ্রিমোর বিরুদ্ধে অশ্লীল স্লোগান; প্রতিবাদ জানাতেই হাতাহাতি উত্তরপাড়ায়, তুঙ্গে তৃণমূল-বিজেপি তরজা 2

 

জানা যায়, তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নামে ‘অশ্লীলস্লোগান দেওয়ার অভিযোগ ওঠে পদ্ম শিবিরের বিরুদ্ধে। তৃণমুল কর্মীরা এর প্রতিবাদ করতেই রণক্ষেত্রের চেহারা নেয় উত্তরপাড়া। দু’দলের কর্মীরা হাতাহাতিতে জড়িয়ে পড়ে সেই মুহুর্তে। বিজেপির দাবী, দলের সমালোচনা সহ্য করতে না পরে দলীয় কর্মীদের উপর চড়াও হয়েছে তৃণমূল আশ্রিত দুষ্কৃতিরা।

 

মঙ্গলবার উত্তরপাড়ায় বিজেপির ‘পরিবর্তন যাত্রা’ কর্মসূচি ছিল। উপস্থিত ছিলেন বিজেপি নেতা প্রবীর ঘোষাল, বিজেপির সাংগঠনিক সভাপতি শ্যামল বসু। সেই কর্মসূচি উপলক্ষে এলাকায় মাইক বেঁধেছিলেন তাঁরা। তৃণমূলের অভিযোগ, এদিন সকাল থেকেই মাইকে তৃণমূলের দলনেত্রীর বিরুদ্ধে স্লোগান দিতে থাকেন বিজেপি কর্মীরা। অশ্লীল গালিগালাজ করার অভিযোগ উঠেছে বিজেপি কর্মীদের বিরুদ্ধে। এমনকী, মহিলা তৃণমূল কর্মীদের বিরুদ্ধে কুৎসা রটানো হচ্ছিল। তৃণমূল দলীয় কার্যালয়ের সামনে থেকে বিজেপি-কে মাইক খুলে ফেলার আবেদন জানায় তৃণমুল কর্মীরা। বিজেপি এই আবেদন শোনেনি বলে অভিযোগ।

 

বিজেপির তরফে সমস্ত অভিযোগ অস্বীকার করা হয়েছে। তাদের পালটা দাবি, পরিবর্তন যাত্রা থেকে গণতান্ত্রিক পদ্ধতিতে তৃণমূলের সমালোচনা করা হচ্ছিল। কিন্তু তা সহ্য হয়নি তৃণমুল কর্মীদের। এরপরই বিজেপি কর্মীদের উপর চড়াও হন তৃণমূলের নেতা-কর্মীরা। দু’দলের কর্মীদের মধ্যে হাতাহাতি বেঁধে যায়। বিশাল পুলিশবাহিনী ঘটনাস্থলে উপস্থিত হয়। সেই সময় পুলিশ কর্মীদের সঙ্গে ধাক্কাধাক্কি হয় দু’দলের কর্মীদের। যদিও দ্রুত পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয় পুলিশ।

 

হুগলি জেলা তৃণমূলের জেলা সভাপতি দিলীপ যাদব জানান, সকাল থেকেই তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে গালিগালাজ করছিল বিজেপি কর্মীরা, যার প্রতিবাদ করেছে সাধারণ মানুষ।

 

পাল্টা বিজেপির উত্তরপাড়ার মণ্ডলের সভাপতি সরস্বতী চৌধুরী বলেন, তৃণমূলের সমালোচনা করা হচ্ছিল। কোনও গালিগালাজ করা হয়নি। সেটা তৃণমুল কর্মীরা নিতে পারেনি।