সোমবার করোনার টিকা নিয়ে অসুস্থ ১৪ জন,সঙ্কটাপন্ন ২ ,বর্তমানে তারা হাসপাতালে চিকিৎসাধীন

254
সোমবার করোনার টিকা নিয়ে অসুস্থ ১৪ জন,সঙ্কটাপন্ন ২ ,বর্তমানে তারা হাসপাতালে চিকিৎসাধীন 1

নিউজ ডেস্ক:করোনা ভ্যাকসিনের পার্শ্বপ্রতিক্রিয়া অব্যাহত।দেশব্যাপী টিকাকরণের দ্বিতীয় দিনে পশ্চিমবঙ্গে ভ্যাকসিন নিয়ে অসুস্থ হয়েছেন আরও ১৪ জন। তাদের মধ্যে দু’‌জনকে ভর্তি করা হয়েছে হাসপাতালে। প্রথমজন ডায়মন্ড হারবারের বাসিন্দা ৩৪ বছরের এক মহিলা। টিকা নেওয়ার পরই তার সারা শরীর কাঁপতে শুরু করে এবং বমিও হয়।অপরজন উত্তরবঙ্গের ফালাকাটার বাসিন্দা ৪৬ বছরের এক মহিলা। বমির পাশাপাশি তার শ্বাসকষ্টও দেখা দিয়েছিল । দু’‌জনই বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন।

সোমবার করোনার টিকা নিয়ে অসুস্থ ১৪ জন,সঙ্কটাপন্ন ২ ,বর্তমানে তারা হাসপাতালে চিকিৎসাধীন 2

ভ্যাকসিন নেওয়ার পর অসুস্থ হওয়ার এই ঘটনাকে চিকিৎসার পরিভাষায় বলা হয় ‘‌অ্যাডভার্স ইভেন্ট ফলোয়িং ইম্যুনাইজেশন’‌ বা এআইএফআই। রাজ্য স্বাস্থ্য দফতরের এক আধিকারিকের মতে, ১৪ জন টিকাপ্রাপকদের মধ্যে এআইএফআই লক্ষ্য করা গিয়েছে। তাদের মধ্যে দু’‌জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাঁদের চিকিৎসা চলছে। বর্তমানে প্রতি ১০০০ জন টিকাপ্রাপকের মধ্যে একজন অসুস্থ হয়ে পড়ছেন। যা টিকাকরণের ক্ষেত্রে খুবই স্বাভাবিক।

সোমবার করোনার টিকা নিয়ে অসুস্থ ১৪ জন,সঙ্কটাপন্ন ২ ,বর্তমানে তারা হাসপাতালে চিকিৎসাধীন 3

রাজ্য স্বাস্থ্য দফতরের দাবি, সোমবার রাজ্যের মোট ২০৭ টি কেন্দ্রে ১৪ হাজার ১১০ জনকে টিকা দেওয়া হয়েছে। ১৬ জানুয়ারি, শনিবার রাজ্যে টিকা পেয়েছিলেন ১৫ হাজার ৭০৭ জন।

প্রথম দিন অর্থাৎ ১৬ জানুয়ারি টিকা নেওয়ার পর অসুস্থ হয়েছিলেন ১৪ জন।কলকাতার দুই স্বাস্থ্যকর্মীকে হাসপাতালে ভর্তি রাখা হয়েছিল।

Co-WIN অ্যাপের সমস্যার জেরে এদিনও টিকাকরণের ক্ষেত্রে কিছু অসুবিধা দেখা যায়। রাজ্য স্বাস্থ্য দফতরের এক আধিকারিক জানান, ‘‌এদিন যোগাযোগ এবং পরিকাঠামোগত কিছু সমস্যা দেখা দেয়। অনেকেই কোনও এসএমএস না পাওয়ায় এদিন ভ্যাকসিন নিতে আসতে পারেননি। অনেককেই ফোন করে ভ্যাকসিন নিয়ে যেতে বলা হয় কর্তৃপক্ষের তরফে।

Previous articleবিজেপি মাওবাদীদের থেকেও ভয়ঙ্কর, বিষাক্ত সাপ; পুরুলিয়ার জনসভা থেকে গেরুয়া শিবিরকে নিশানা মমতার
Next articleদাবি আদায়ের লক্ষ্যে জানুয়ারির শেষে টানা তিনদিন বাস ধর্মঘটের ডাক,চিন্তায় যাত্রীরা