সোমবার কলকাতায় ঊর্ধ্বমুখী সোনা, বাড়লো রূপোর দরও

154
সোমবার কলকাতায় ঊর্ধ্বমুখী সোনা, বাড়লো রূপোর দরও 1

ওয়েব ডেস্ক : মঙ্গলবারের পর বুধবারও বাজার খুলতেই তুলনামূলক বাড়লও সোনার দাম। বিশ্ববাজারে গত কয়েকদিনে মারাত্মক ধস নেমেছিল। আন্তর্জাতিক বাজারের উপর নির্ভর করে সোনা ও রুপোর বাজার দর। বুধবার কলকাতায় ২২ ক্যারেট সোনার দাম ১ গ্রাম সোনার দাম ৫২২২ টাকা, ৮ গ্রাম সোনার দাম ৪১৭৭৬ টাকা, ১০ গ্রাম সোনার দাম ৫২২২০ টাকা, ১০০ গ্রাম সোনার দাম ৫২২২০০ টাকা। যা মঙ্গলবারের তুলনায় ৩৯০ টাকা বেড়েছে। এদিকে বুধবার ২৪ ক্যারেট সোনার দাম খানিকটা কমেছে৷ বুধবার কলকাতায় ২৪ ক্যারেট ১ গ্রাম সোনার দাম ৫৩২২ টাকা, ৮ গ্রাম সোনার দাম ৪২৫৭৬ টাকা, ১০ গ্রাম সোনার দাম ৫৩২২০ টাকা, ১০০ গ্রাম সোনার দাম ৫৩২২০০ টাকা।

আরও পড়ুন -  নানান অত্যাধুনিক ফিচার সঙ্গে করে , দেশের প্রথম 5G ফোন বাজারে আনল Realme

তবে সোনার পাশাপাশি বুধবার রুপোর দামও খানিকটা বেড়েছে। এদিন কলকাতায় ১ গ্রাম রুপোর দাম ৭১.১১ টাকা, ৮ গ্রাম রুপোর দাম ৫৬৮.৮৮ টাকা, ১০ গ্রাম রুপোর দাম ৭১১.১০ টাকা, ১০০ গ্রাম রুপোর দাম ৭১১১ টাকা, ১ কেজি রুপোর দাম ৭১১১০ টাকা। মঙ্গলবার প্রতি কেজি রূপোর দাম বেড়েছিল ২ %। এর ফলে ১ কেজি রুপোর দাম বেড়ে দাঁড়িয়েছি ৭০,৫৫৪ টাকায়।

মঙ্গলবার কলকাতায় সোনার দাম ২২ ক্যারেটে ছিল ৫১,৮৩০ টাকা। ২৪ ক্যারেটে সোনার দাম ছিল ৫৪,৫৩০ টাকা। যা স্বাভাবিকভাবেই দেশের অন্যান্য শহরের তুলনায় অনেকটাই কম। এদিকে সোমবার গোটা দেশে প্রতি ১০ গ্রাম সোনার দাম ছিল ৫২,২০৭ টাকা। পাশাপাশি অন্যনায় শহরগুলিতেও এদিন সোনার দাম কিছুটা কম-বেশি রয়েছে৷ চেন্নাইতে এদিন ২৪ ক্যারেট সোনার দাম ৫৫,৩৩০ টাকা ও ২২ ক্যারেটে দাম দাঁড়িয়েছে ৫০,৭১০ টাকা। মুম্বইতে ২২ ক্যারেটে সোনার দাম ছিল ৫১,৫১০ টাকা ও ২৪ ক্যারেটে দাম ছিল ৫২,৫১০ টাকা। দিল্লিতে সোনার দাম ২৪ ক্যারেটে ছিল ৫৫,৫১০ টাকা। ২২ ক্যারেটে দাম ছিল ৫১১৬০ টাকা।

সোমবার কলকাতায় ঊর্ধ্বমুখী সোনা, বাড়লো রূপোর দরও 2