শিক্ষক দিবসে শিক্ষকদের সম্মান জানিয়ে পথ চলা শুরু করলো বাজুয়াড়া রুরাল ডেভেলপমেন্ট সোসাইটি

78

নিজস্ব সংবাদদাতা, কেশপুর: যাত্রা শুরু করলো কেশপুর ব্লকের বাজুয়াড়া রুরাল ডেভলপমেন্ট সোসাইটি।শিক্ষামন্ত্রী থেকে রাষ্ট্রপতি যার কাছে হাতেখড়ি সেই শিক্ষক মহাশয়দেরকে সম্মান প্রদর্শনের মাধ্যমে পথ চলা শুরু করলো বাজুয়াড়া রুরাল ডেভলপমেন্ট সোসাইটি। প্রদীপ প্রজ্জ্বলন ও পতাকা উত্তোলনের মাধ্যমে অনুষ্ঠানের শুভ সূচনা হয় । প্রদীপ প্রজ্জলন করেন সোসাইটি সম্পাদক সেখ আসহাবুর রহমান এবং সোসাইটির পতাকা উত্তোলন করেন বিশিষ্ট সমাজসেবী উত্তমানন্দ ত্রিপাঠী ও সোসাইটির সভাপতি সেখ মহম্মদ সাহিদুল্লা।
পথচলার দিনে এলাকার মানুষের উপকার্থে বিনাব্যয়ে চক্ষু ও ছানি পরীক্ষা শিবির অনুষ্ঠিত হয় । এদিনের শিবিরে 75 জনের ছানি পরীক্ষা করা হয়। মেদিনীপুর রোটারি আই হসপিটাল থেকে বিশিষ্ট চিকিৎসক সন্দীপ সেন, সুমিত শেখর মান্না উপস্থিত ছিলেন। যে সমস্ত রোগীর চোখের ছানি ধরা পড়েছে তাদের মেদিনীপুর রোটারি আই ক্লাবে বিনামূল্যে ছানি অপারেশন করা হবে।

আরও পড়ুন -  ঠাঁই হচ্ছেনা চালু হাসপাতালে, আক্রান্তের সংখ্যা বাড়ছেই, খড়গপুর মহকুমা হাসপাতালেও হচ্ছে কোভিড ওয়ার্ড

এদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশিষ্ট সমাজসেবী উত্তমানন্দ ত্রিপাঠী, সমাজসেবী চিত্তরঞ্জন গড়াই, মুগবসান টার্গেট ওয়েলফেয়ার সোসাইটির সভাপতি শেখ আব্দুল সোফি, মুগবসান প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক দীপক রায়, সহ শিক্ষক কাজল সিং, গড়সেনাপেতা প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক স্নেহাসিস চৌধুরী , মুগবসান সুইট ড্রিম চিলড্রেন পয়েন্টের প্রধান শিক্ষক সেখ আব্দুল জব্বার, নেড়েকোপা পশ্চিম প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক মনির মল্লিক, শিক্ষাবন্ধু আব্দুল সোফি মির্জা, মুগবসান গ্রাম পঞ্চায়েত প্রধান শেখ সাজেন আলী সহ 5 নম্বর মুগবসান অঞ্চলের সমস্ত শিক্ষক শিক্ষিকাগণ। উপস্থিত আমন্ত্রিত অতিথিদের ফুলের তোড়া, উত্তরীয় ও চন্দনের ফোটা দিয়ে সম্বর্ধনা জানানো হয়। এদিন আমন্ত্রিত শিক্ষকদের হাতে পেন ,ডাইরি ও ফুলের তোড়া তুলে দেয়া হয়। এদিন সকাল থেকে বিভিন্ন ক্রীড়া প্রতিযোগিতা যেমন অংক দৌড় , পাসিং দ্যা বল ,গুলি চামচ , হাঁড়ি ভাঙা আবৃত্তি প্রতিযোগিতা হয়।শিক্ষক দিবসে শিক্ষকদের সম্মান জানিয়ে পথ চলা শুরু করলো বাজুয়াড়া রুরাল ডেভেলপমেন্ট সোসাইটি 1

প্রতিটি প্রতিযোগিতার প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থানাধিকারীদের বিশেষ পুরস্কার দেওয়া হয়। এদিনের ক্রীড়া প্রতিযোগিতাগুলো পরিচালনা করেন ক্রীড়া শিক্ষক শেখ মোস্তাক আহমেদ, বাবলু আক্তার সহ অন্যান্যরা। সমগ্র অনুষ্ঠানটি সুচারুভাবে ও সুললিত কন্ঠে সঞ্চালনা করেন আইনের ছাত্রী মনীষা রায় ও সেখ লালটু রহমান। সমগ্র অনুষ্ঠানটিকে পরিচালনার জন্য বিশেষ সহযোগিতার হাত বাড়ান কোষাধ্যক্ষ সেখ আবুল কাসেম, সেখ আশরাফুল ইসলাম, সেখ রাজু , ওয়াসিম আকরাম, আশরাফুল মোল্লা ,সেখ ইমরান সহ অন্যান্যরা। এদিনের শেষ পর্বে আকর্ষণীয় কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। কুইজ পরিচালনা করেন সোসাইটির সভাপতি শেখ মহম্মদ সাহিদুল্লা শিক্ষকস্নেহাসিস চৌধুরী। সোসাইটির সম্পাদক সেখ আসহাবুর রহমান বলেন, আমারা এই পথ চলা শুরু করলাম। আগামীতে আমরা আরো মানবকল্যাণমূলক কাজ করবো। উপস্থিত সকল অতিথি এই সোসাইটির ভূয়সী প্রশংসা করেছেন।

শিক্ষক দিবসে শিক্ষকদের সম্মান জানিয়ে পথ চলা শুরু করলো বাজুয়াড়া রুরাল ডেভেলপমেন্ট সোসাইটি 2