স্বাধীনতা দিবসের দিনেই সুশান্তকে বিশেষ স্বীকৃতি ক্যালিফোর্নিয়ার

313
স্বাধীনতা দিবসের দিনেই সুশান্তকে বিশেষ স্বীকৃতি ক্যালিফোর্নিয়ার 1

ওয়েব ডেস্ক : মৃত্যুর আগে নিজের ডায়রিতে আগামী ৫ বছরের পরিকল্পনা তৈরি করেছিলেন সুশান্ত সিং রাজপুত। সেই সাথে ছিল বেশ কিছু স্বপ্ন। শুধুমাত্র বলিউডে নয় হলিউডে গিয়েও নিজের উজ্জ্বল কেরিয়ার গড়ার স্বপ্ন দেখেছিলেন সুশান্ত। সুশান্তের ডায়রির পরতে পরতে জ্বলজ্বল করছে তার সেই অধরা স্বপ্নের কথা। কিন্তু সেই স্বপ্ন ছুঁয়ে দেখার আগেই না ফেরার দেশে চলে গিয়েছেন সুশান্ত। তবে তাঁর দেখা স্বপ্ন বিফলে গেল না। সূদূর হলিউড থেকেই প্রয়াত অভিনেতার জন্য স্বীকৃতি এল। শনিবার ভারতের স্বাধীনতা দিবসের দিনে ক্যালিফোর্নিয়ার বিধানসভার তরফে চলচ্চিত্রে অবদানের জন্য বিশেষ স্বীকৃতি পেলেন প্রয়াত অভিনেতা সুশান্ত সিং রাজপুত। এদিন সেই ছবিই ইনস্টাগ্রামে শেয়ার করেন সুশান্তের দিদি শ্বেতা সিং কীর্তি।

আরও পড়ুন -  নদীর বালি হজম হয়, মুড়ির বালি নয়! দু'মুঠো বালির জন্য গ্রাম ছাড়া মহিলা, প্রহৃত সাংবাদিক

শনিবার আন্তর্জাতিকভাবে সুশান্ত সিং রাজপুতকে স্বীকৃতি দেওয়ার পর এক জাতীয় সংবাদমাধ্যমে শ্বেতা সিং জানান, “এটা সত্যি দারুণ গর্বের একটা মুহূর্ত যে ক্যালিফোর্নিয়ার বিধানসভায় আমার ভাইকে ওঁর সমাজসেবা মূলক কাজ এবং ভারতীয় সিনেমায় ওঁর অবদানের জন্য সম্মান জানানো হল। আমি বিধানসভার সদস্যদের ধন্যবাদ জানাতে চাই এবং অবশ্যই সেখানকার প্রবাসী ভারতীয়দের যাঁর শুরু থেকেই এই কঠিন মুহূর্তে আমাদের পাশে দাঁড়িয়েছেন।” এদিন ক্যালিফোর্নিয়ার বিধানসভার তরফে পাওয়া সেই শংসাপত্রের ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন দিদি শ্বেতা সিং কীর্তি। তিনি লেখেন, “ভারতের স্বাধীনতা দিবসের এই মুহূর্তে ক্যালিফোর্নিয়াতে আমার ভাইয়ের সমাজের প্রতি অবদানকে স্বীকৃতি দেওয়া হল। ক্যালিফোর্নিয়া আমাদের সঙ্গে রয়েছে। আর আপনি ? ধন্যবাদ! ক্যালিফোর্নিয়া, এই সমর্থনের জন্য।”

এদিকে এর ঠিক একদিন আগেই, শুক্রবার সুশান্তের রহস্য মৃত্যুর দু মাস অতিক্রম করায় শ্বেতা সিং সোশ্যাল মিডিয়ায় #GlobalPrayers4SSR-এর ডাক দিয়েছিলেন। এর মাধ্যমে গোটা বিশ্বের মানুষকে ২৪ ঘন্টা সুশান্তের জন্য প্রার্থনা করবার আহ্বান রেখেছিলেন দিদি শ্বেতা। শুধু তাই নয়, একই সাথে ১৫ আগস্ট সকাল ১০টায় বিশ্ববাসীকে অন্তত ১ মিনিট সুশান্তের আত্মার শান্তি কামনায় নীরবতা পালন করতে বলেন। একই সাথে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে, সুশান্তের মৃত্যুর রহস্য সামনে আনতে ও সুশান্তকে ন্যায়বিচার পাইয়ে দিতে পাশে থাকতে বলেছেন শ্বেতা।

স্বাধীনতা দিবসের দিনেই সুশান্তকে বিশেষ স্বীকৃতি ক্যালিফোর্নিয়ার 2