শিক্ষক দিবসের প্রাক্কালে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীর শুভেচ্ছা বার্তায় স্বীকৃতি পশ্চিমবঙ্গ তৃনমুল প্রাথমিক শিক্ষক সমিতিকে

70

নিজস্ব সংবাদদাতা: পশ্চিমবঙ্গ তৃনমুল প্রাথমিক শিক্ষক সমিতি মহামারী পরিস্থিতিতে রাজ্যজুড়ে করোনা অতিমারীতে যেভাবে মানুষের পাশে দাঁড়িয়েছে মার্চ মাস থেকে তারই স্বীকৃতি দিলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী শিক্ষক দিবসের প্রাক্কালে। পশ্চিমবঙ্গ তৃনমুল প্রাথমিক সংগঠনের সভাপতি অশোক রুদ্রকে লেখা বার্তায় মুখ্যমন্ত্রী করোনার বিরুদ্ধে যেভাবে সীমিত সামর্থ্যের মধ্যেও রাজ্য লড়াই করছে,এরই মাঝে রাজ্যে আম্ফান দূর্যোগের ফলে পরিস্থিতি জটিল হয়েছে। সেখানে প্রায় পাঁচ কোটি টাকা তহবিল অনুদান দিয়ে রাজ্যজুড়ে প্রাথমিক শিক্ষক শিক্ষিকারা যেভাবে সরকারের পাশে থেকেছে তার জন্য মুখ্যমন্ত্রী কৃতজ্ঞতা জানিয়েছেন।

আরও পড়ুন -  মদের হোম ডেলিভারির খবর সত্যি নয়, জানালো কলকাতা পুলিশ

মহামারীর শুরুতে “সব শোনে মাস্টারমশাই” কর্মসূচি র মাধ্যমে রাজ্যজুড়ে প্রায় একহাজার শিক্ষক শিক্ষিকাদের দল মানুষদের সচেতন করেছিলো মহামারী সম্পর্কে, সে উদ্যোগের প্রশংসার পাশাপাশি প্রায় আড়াই লক্ষ পরিবারকে সরাসরি খাদ্যসামগ্রী দিয়ে করোনা পরিস্থিতিতে যেভাবে বাংলার গুরুকুল পাশে দাঁড়িয়েছে তার প্রশংসা করেন। ছাত্র সংগঠনের দায়িত্ব দিয়ে রাজ্যে বাম জমানায় শিক্ষক আন্দোলনের মাধ্যমে উঠে আসা দক্ষ সংগঠক অশোক রুদ্র কে কঠিন পরিস্থিতিতে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী ও শিক্ষামন্ত্রী পার্থ চ্যাটার্জী পশ্চিমবঙ্গ তৃনমুল প্রাথমিক শিক্ষক সমিতির দায়িত্ব দেন।

প্রাথমিক শিক্ষক সংগঠনকে সামনে থেকে নেতৃত্ব দিয়ে রাজ্যজুড়ে কর্মসূচি নিয়ে সংগঠনেকে পুনরুজ্জীবিত করার স্বীকৃতি স্বরূপ বর্তমানে কোর কমিটিতে অন্যতম সদস্য হিসাবে অন্তর্ভুক্ত করে অশোক রুদ্রের উপরে আস্থা জ্ঞাপন করেন। লকডাউন চলাকালীন শিক্ষা মন্ত্রী পার্থ চ্যাটার্জীর আহ্বানে সাড়া দিয়ে সারা বাংলা জুড়ে “লকডাউন পাঠশালা” র আয়োজন ও কঠিন পরিস্থিতিতে একশো পঁচিশটিরও বেশী রক্তদান শিবিরের আয়োজন করার জন্য কৃতজ্ঞতা জানান মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী। পশ্চিমবঙ্গ তৃনমুল প্রাথমিক শিক্ষক সমিতির রাজ্য সভাপতি অশোক রুদ্র সংগঠনের তরফে রাজ্য ও জেলা নেতৃত্বের পাশাপাশি চক্র নেতৃত্ব ও সকল শিক্ষক শিক্ষিকাদের ধন্যবাদ জানান, সংগঠনের তরফে ও সকলকে মমতা ব্যানার্জীর নেতৃত্বে আস্থা রেখে আগামী দিনে সরকারের পাশে থাকার আহ্বান জানান।

শিক্ষক দিবসের প্রাক্কালে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীর শুভেচ্ছা বার্তায় স্বীকৃতি পশ্চিমবঙ্গ তৃনমুল প্রাথমিক শিক্ষক সমিতিকে 1