বাজল ভোটের দামামা, ২০২১ বিধানসভার নির্বাচনের প্রাক্কালে সর্বদলীয় বৈঠক ডাকল নির্বাচন কমিশন

598
Advertisement

নিউজ ডেস্ক: সামনেই রাজ্যে বিধানসভা নির্বাচন। আর ২০২১-এর নির্বাচন বঙ্গে একটা বড় ইস্যু। একদিকে গেরুয়া শিবির বাংলা দখলের জন্য যারপর নাই মরিয়া হয়ে উঠেছে অপরদিকে বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের তৃতীয়বার ক্ষমতায় আসার বিষয়। এই পরিস্থিতিতে জনগণ কার সঙ্গে থাকে সেটাই দেখার বিষয়। এই রাজনৈতিক পরিস্থিতির সঙ্গে যোগ হয়েছে করোনা সংক্রমণ। তাই গোটা ভোট প্রক্রিয়া নিয়ে সর্বদলীয় বৈঠক ডাকল দেশের নির্বাচন কমিশন। সোমবার এই বৈঠক ডাকা হয়েছে।

Advertisement

রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিক ঠিক তার পরের দিন জেলা আধিকারিকদের নিয়ে বৈঠকে বসবেন। কারণ জেলার কি পরিস্থিতি তা তিনি সরেজমিনে জেনে নিতে চান। সেখানে কোভিড তথ্যের পাশাপাশি জেলার রাজনৈতিক সমীকরণও জেনে নেবেন মুখ্য নির্বাচনী আধিকারিক। তবে তার আগে সর্বদলীয় বৈঠকের রিপোর্টও জেনে নেবেন তিনি।
এই বিষয়ে এক আধিকারিক জানান, ‘এই জেলা আধিকারিকদের সঙ্গে ভার্চুয়াল বৈঠকে উপস্থিত থাকতে পারেন দিল্লি থেকে নির্বাচন কমিশনের এর প্রতিনিধিও। বৈঠকটি হবে ১০ নভেম্বর মঙ্গলবার। আর সর্বদলীয় বৈঠকটি হবে সোমবার ৯ তারিখ। করোনা আবহে নির্বাচন করার পরিস্থিতি আছে কিনা তা খতিয়ে দেখা হবে।’
প্রসঙ্গত, বিহার বিধানসভা নির্বাচন এই সপ্তাহে শেষ হয়ে যাবে। তাই তার পরে পাখির চোখ হচ্ছে বাংলার নির্বাচনে। কারণ আর কয়েক মাস পরই বাংলায় বিধানসভা নির্বাচন হবে। তাই এখন থেকেই প্রস্তুতি নিতে চাইছে নির্বাচন কমিশন। বিহার মডেল বাংলার নির্বাচনে অনুসরণ করা হবে বলেও খবর। কারণ করোনা পরিস্থিতিতে বিহারে নির্বাচন সফলভাবে সম্পন্ন হয়েছে। কাল ছিল দ্বিতীয় দফার ভোট গ্রহণ।

Advertisement
Advertisement