নতুন ফিচার নিয়ে লঞ্চ হয়ে গেল Oppo F17 সিরিজের স্মার্ট ফোন, জেনে নিন দাম এবং স্পেসিফিকেশন

150

চীনের জনপ্রিয় ব্র্যান্ড Oppo ভারতে লঞ্চ করে দিল Oppo F17 এবং Oppo F17 Pro। নয়া এই স্মার্টফোনে একটি আকর্ষণীয় ফিচার হিসেবে থাকবে ৩০ ওয়াট ফাস্ট চার্জিং ফ্যাসিলিটি। এই ফোনে আপনারা পাচ্ছেন ৪টি রিয়ার ক্যামেরা সঙ্গে থাকবে ডুয়েল সেলফি ক্যামেরা এবং সুপার অ্যামোলেড ডিসপ্লে। মেটাল ফিনিশিং ডিজাইন এবং ফোনটির ওভারঅল লুক আপনার নজর কাড়তে বাধ্য।

স্পেসিফিকেশন (F17 Pro ) – ফোনে একটি অক্টাকোর মিডিয়াটেক হেলিও P95 প্রসেসর থাকতে চলেছে এবং রয়েছে ৮ জিবি RAM। নতুন ডুয়াল সিম স্মার্ট ফোন Oppo F17 Pro তে পেয়ে যাচ্ছেন অ্যান্ড্রয়েড ১০ এবং কালার ওএস ৭.২ সাপোর্ট। থাকছে ৬.৪৩ ইঞ্চি ফুল এইচডি প্লাস সুপার অ্যামোলেড ডিসপ্লে যার অ্যাসপেক্ট রেশিও ২০:৯ এবং স্ক্রিন টু বডি রেশিও ৯০.৭%। এই স্মার্টফোনে থাকবে পাঞ্চ হোল ডিজাইন।

এই স্মার্টফোনের ক্যামেরাতে ওয়াইড অ্যাঙ্গেল লেনস, মনোক্রোম এবং পোর্ট্রেট সেন্সর রয়েছে। ক্যামেরা হিসেবে রয়েছে চারটি রিয়ার ক্যামেরা, যার প্রধান ক্যামেরা টি ৪৮ মেগা পিক্সেলের। বাকি তিনটে ক্যামেরা ৮+২+২ মেগা পিক্সেলের। সেলফির জন্য রয়েছে ১৬+২ মেগা পিক্সেলের সেলফি ক্যামেরা।

আরও পড়ুন -  হাওড়ার টিকিয়াপাড়ার পর মালদার চাঁচল, ফের আক্রান্ত পুলিশ, ভাঙচুর পুলিশ ভ্যান, গ্রেপ্তার তৃণমূল নেতা

আপনারা এই স্মার্টফোনে৬৪ জিবি ও ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ পেয়ে যাবেন যা আপনারা মাইক্রো-এসডি কার্ডের মাধ্যমে বাড়িয়ে নিতে পারবেন। স্মার্টফোনে একটি ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার থাকছে। সাথেই এই স্মার্টফোনে থাকতে চলেছে ৪,০০০ mAh এর ব্যাটারি এবং ৩০ ওয়াট ভুক ফাস্ট চার্জিং সাপোর্ট। সেন্সর হিসেবে রয়েছে, 4G Volte, ওয়াইফাই, ব্লুটুথ, জিপিএস এবং ইউএসবি টাইপ সি পোর্ট।

স্পেসিফিকেশন ( F17 ) – এই ফোনে চারটি রিয়ার ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে। এর প্রধান ক্যামেরা টি ১৬ মেগা পিক্সেলের। বাকি তিনটি ক্যামেরা ৮+২+২ মেগা পিক্সেলের। এই স্মার্টফোনেও আপনারা পাচ্ছেন ওয়াইড অ্যাঙ্গেল, মনোক্রোম এবং ডেপথ সেন্সর। এছাড়াও সেলফির জন্য দেওয়া হয়েছে ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা।এছাড়া অ্যান্ড্রয়েড ১০ এবং কালার ওএস ৭.২ সাপোর্ট। থাকছে ৬.৪৪ ইঞ্চি ফুল এইচডি ডিসপ্লে এবং ওয়াটার ড্রপ নচ। অন্যদিকে এই স্মার্টফোনে দেওয়া হয়েছে কোয়ালকম স্নাপড্রাগণ ৬৬২ প্রসেসর এবং ৮ জিবি RAM।

আরও পড়ুন -  "করোনা চলছে বলে ভাববেন না এনআরসি ভুলে যাব, লড়াই চলবে", ২১ এর সভা থেকে কেন্দ্রকে হুঁশিয়ারি মমতার

স্টোরেজ অপশন হিসেবে রয়েছে ৬৪ এবং ১২৮ জিবি স্টোরেজ এর বিকল্প। দুটি ক্ষেত্রেই আপনারা মাইক্রো-এসডি কার্ডের মাধ্যমে স্টোরেজ বাড়াতে পারবেন। অন্যদিকে কানেক্টিভিটি অপশনের জন্য রয়েছে ওয়াইফাই, 4G VoLTE, ব্লুটুথ, জিপিএস, ইউএসবি টাইপ সি পোর্ট। এই স্মার্টফোনেও আপনারা পাচ্ছেন ৪,০০০ mAh ব্যাটারি এবং ৩০ ওয়াট ভুক ফাস্ট চার্জিং সাপোর্ট।

আরও পড়ুন -  জল বেড়েছে গত দুদিনে, মায়ের সাথে ওপারে যেতে গিয়ে তলিয়ে গেল শাবক! দেহের জন্য নদী তোলপাড় করল হাতির দল

Oppo F17 Pro স্মার্টফোনের ৮ জিবি RAM + ১২৮ জিবি স্টোরেজ অপশনের দাম ২২,৯৯০ টাকা। এই ফোন আপনারা পাবেন ম্যাজিক ব্ল্যাক, ম্যাজিক ব্লু এবং মেটালিক হোয়াইট অপশনে। যদিও Oppo F17 স্মার্টফোনের দাম এখনও জানানো হয়নি। এই স্মার্টফোনটি আসবে ৪টি আলাদা আলাদা বিকল্পে ৪ জিবি + ৬৪ জিবি, ৪ জিবি + ১২৮ জিবি, ৬জিবি + ১২৮ জিবি, এবং ৮ জিবি+ ১২৮ জিবি। এই ফোন চারটি রঙে আপনারা পেয়ে যাবেন – নেভি ব্লু, ক্লাসিক সিলভার এবং ডাইনামিক অরেঞ্জ।

আগামী ৭ সেপ্টেম্বর থেকে Oppo F17 Pro এর বিক্রি শুরু হয়ে যাবে। আজ থেকে এই স্মার্টফোনের প্রি-বুকিং শুরু হয়ে গিয়েছে।

নতুন ফিচার নিয়ে লঞ্চ হয়ে গেল Oppo F17 সিরিজের স্মার্ট ফোন, জেনে নিন দাম এবং স্পেসিফিকেশন 1