নাগালের বাইরে সংক্রমণ, তড়িঘড়ি কলকাতার ৩টি বাজার বন্ধ করলো কলকাতা পুরসভা

132
নাগালের বাইরে সংক্রমণ, তড়িঘড়ি কলকাতার ৩টি বাজার বন্ধ করলো কলকাতা পুরসভা 1

ওয়েব ডেস্ক : রাজ্যে করোনার থাবা ক্রমশ চওড়া হচ্ছে৷ আক্রান্তের নিরিখে জেলার তুলনায় কলকাতায় সংক্রমণের হার বাড়তে থাকায় এবার শহরে ৩টি বাজার আপাতত ৭ দিন সম্পূর্ণ বন্ধ রাখার সিদ্ধান্ত নিল কলকাতা পুরসভা কর্তৃপক্ষ৷ স্বাস্থ্য দফতরের হিসেব অনুযায়ী, কলকাতায় বিশেষত আবাসন ও পাকা বাড়ি গুলিতে যেভাবে সংক্রমণের মাত্রা বাড়ছে তাতে স্বাভাবিকভাবেই ক্রমশ শহরের কনটেনমেন্ট জোনের সংখ্যাও বাড়ছে৷ এই পরিস্থিতিতে বাজারগুলি থেকেই বেশি সংক্রমণ ছড়ানোর আশঙ্কা করা হচ্ছে। সে কারণেই তড়িঘড়ি বাজারগুলি বন্ধ করতে তৎপর পুরসভা।

জানা গিয়েছে, কলকাতা পুরসভার অন্তর্গত উল্টোডাঙা এলাকায় আক্রান্তের সংখ্যা প্রতিদিন বাড়ছে৷ তাই পুরসভার তরফে ওই এলাকার ৩টি বাজার অর্থাৎ শিয়ালদহের মুচিপাড়া বাজার, ফুলবাগানের কাদাপাড়া বাজার ও বেলেঘাটার জোড়া মন্দির বাজার আপাতত শুক্রবার থেকে রবিবার রাত পর্যন্ত বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ফলে বুধবারই কলকাতা পুরসভার ৩ নম্বর বরো এলাকার ওই তিনটি বাজার বন্ধের জন্য প্রয়োজনীয় বিজ্ঞপ্তি জারি করা হয়েছে৷ তবে শুধুমাত্র এই তিনটি বাজারই নয়, বর্তমানে বন্ধ কলকাতার বিভিন্ন কন্টেইনমেন্ট জোন গুলিও।

নাগালের বাইরে সংক্রমণ, তড়িঘড়ি কলকাতার ৩টি বাজার বন্ধ করলো কলকাতা পুরসভা 2

এদিকে রাজ্য স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী প্রতিদিন রেকর্ড সংক্রমণ ছড়াচ্ছে রাজ্যে। গত ২৪ ঘণ্টায় নতুন করে সংক্রমিত হয়েছেন ১,৮৯৪ জন। যা এখনও পর্যন্ত সর্বোচ্চ। এর মধ্যে গত ২৪ ঘন্টায় শুধুমাত্র কলকাতাতেই মারণ ভাইরাসে আক্রান্ত ৫৬৩ জন। কলকাতার পরই দ্বিতীয় স্থানে রয়েছে উত্তর ২৪ পরগণা। সেখানেও প্রতিদিন রেকর্ড সংক্রমণ। একদিনে ৪৪৩ জনের শরীরে ভাইরাসের হদিশ পাওয়া গিয়েছে। এর জেরে রাজ্যে মোট আক্রান্ত বেড়ে দাঁড়াল ৩৮ হাজার ১১। সংক্রমণ বাড়ার সঙ্গে সঙ্গে লাফিয়ে বাড়ছে অ্যাকটিভ কেসের সংখ্যাও। বর্তমানে করোনায় চিকিৎসাধীন ১৪ হাজার ৭০৯ জন। প্রতিদিন যে হারে মানুষ এই মারণ ভাইরাসে আক্রান্ত হচ্ছেন, তাতে সংক্রমণ নিয়ন্ত্রণে আনা যাচ্ছে না বলেই রাজ্যে ক্রমশ বেড়ে চলেছে মৃত্যুর সংখ্যাও।

স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘন্টায় রাজ্যে করোনায় মৃত ২৬ জন। যার মধ্যে শুধুমাত্র কলকাতাতেই প্রাণ গিয়েছেন ১২ জনের। এখনও পর্যন্ত এরাজ্যে করোনার বলি হয়েছেন ১ হাজার ৪৯ জন। তার মধ্যে শুধুমাত্র কলকাতাতেই অর্ধেকের বেশি মৃত্যু হয়েছে। এখনও পর্যন্ত কলকাতায় মৃতের সংখ্যা ৫৪৯ জন। এদিকে আক্রান্তের সংখ্যা যত বাড়ছে ততই কমছে সুস্থতার হার। গত মাসে এ রাজ্যে সুস্থতার হার প্রায় ৬৭% পৌঁছে গিয়েছিল,যা দেখে করোনায় আশার আলো দেখেছিল রাজ্য। কিন্তু এখন সেখানে রাজ্যে সেই হার কমে হয়েছে ৫৮.৫৪% । শুক্রবারের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনাকে হারিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮৩৮ জন। যার মধ্যে কলকাতায় সুস্থ ২৯১ জন। এখনও পর্যন্ত বাংলার মোট করোনাযোদ্ধা ২২ হাজার ২৫৩ জন।

Previous articleশারীরিক অবস্থার অবনতি! শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে চিকিৎসাধীন ঐশ্বর্য ও আরাধ্যা
Next articleঅচেনা মহিলার ফোন এলেই সাবধান! দলীয় কর্মীদের সতর্ক করলেন জলপাইগুড়ি বিজেপি সভাপতি