দাবি আদায়ের লক্ষ্যে জানুয়ারির শেষে টানা তিনদিন বাস ধর্মঘটের ডাক,চিন্তায় যাত্রীরা

103
দাবি আদায়ের লক্ষ্যে জানুয়ারির শেষে টানা তিনদিন বাস ধর্মঘটের ডাক,চিন্তায় যাত্রীরা 1

নিউজ ডেস্ক-জানুয়ারি শেষে টানা তিনদিন বাস ধর্মঘটের ডাক দিল বাস-মিনিবাস মালিক সংগঠনগুলি।মঙ্গলবার নিজেদের মধ্যে বৈঠকে বসে এই সিদ্ধান্ত নেন তারা। ঘোষণা অনুযায়ী, চলতি মাসের ২৮, ২৯ এবং ৩০ তারিখ ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে।

দাবি আদায়ের লক্ষ্যে জানুয়ারির শেষে টানা তিনদিন বাস ধর্মঘটের ডাক,চিন্তায় যাত্রীরা 2

এই তিনদিন গোটা রাজ্যে কোনও বাস এবং মিনিবাস পথে চলবে না বলে হুঁশিয়ারি দিলমালিক সংগঠনগুলি। কেন্দ্র এবং রাজ্য সরকারের কাছে একগুচ্ছ দাবি রেখেছে মালিক সংগঠনগুলি।

দাবি আদায়ের লক্ষ্যে জানুয়ারির শেষে টানা তিনদিন বাস ধর্মঘটের ডাক,চিন্তায় যাত্রীরা 3

তাদের দাবি, প্রত্যেকদিন দাম বাড়ছে পেট্রল-ডিজেলের। সঙ্গে আরও দাম বাড়ছে অন্যান্য নিত্য প্রয়োজনীয় জিনিসের। ভাড়া না বাড়ালে তাদের পক্ষে বাস চালানো সম্ভব হচ্ছে না বলে দাবি বাস মালিকদের।

তারা আরও জানান, করোনা পরিস্থিতিতে মানুষ বাসে ওঠাও কমিয়েছে। ফলে প্রত্যেকদিন লোকসানের মুখ দেখতে হচ্ছে তাদের।

সেই কারণে রাজ্য সরকারের কাছে দ্রুত বাস ভাড়া বাড়ানোর দাবি জানিয়েছেন তারা। এই মর্মে খুব শীঘ্রই রাজ্য সরকারকে স্মারকলিপি দেওয়া হবে বলে মালিক সংগঠনের তরফে জানানো হয়েছে।

অন্যদিকে, কেন্দ্রীয় সরকারের কাছে অবিলম্বে জ্বালানিতে জিএসটি চালু করার দাবি জানিয়েছে বাস মালিকরা। সব মিলিয়ে একগুচ্ছ দাবি রয়েছে তাদের। অবিলম্বে তা মানা না হলে প্রথমে লাগাতার ধর্মঘটের রাস্তায় হাঁটার হুঁশিয়ারি। তা না হলে আগামিদিনে আরও বৃহৎ আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছেন বাস মালিক সংগঠনগুলি।

এদিকে ফের রেকর্ড করল পেট্রোল-ডিজেলের দাম। যদিও এদিন আন্তর্জাতিক বাজারে কমেছে ব্রেন্ট ক্রুড অয়েলের দাম। আন্তর্জাতিক বাজারে ব্রেন্ট ক্রুড অয়েলের দাম ৫৫.১০ ডলার প্রতি ব্যারেল। সোমবার থেকেই পেট্রল-ডিজেলের দাম বাড়ছে। একই ছবি আজ মঙ্গলবারও।

একেবারে মাসের শেষে ধর্মঘটের ফলে রাস্তায় বেরিয়ে সাধারণ মানুষ নাজেহাল হতে পারেন,এমনই আশঙ্কা। যদিও কোনও ধর্মঘটকেই প্রশয় দেন না মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার।

সাধারণ ধর্মঘট কিংবা বাস ধর্মঘটে এর আগে আরও বেশি করে সরকারি বাস চালিয়েছে। এক্ষেত্রে এখনও পর্যন্ত সরকারের তরফে কিছু জানানো না হলেও পরিস্থিতি সেদিকেই যেতে পারে বলে অনুমান।

Previous articleসোমবার করোনার টিকা নিয়ে অসুস্থ ১৪ জন,সঙ্কটাপন্ন ২ ,বর্তমানে তারা হাসপাতালে চিকিৎসাধীন
Next articleআজকের রাশিফল, ২০শে জানুয়ারি’২০২১