এসবিআই-এর সাথে মিলে পেটিএম নিয়ে আসছে বিশেষ ধরণের এক কার্ড, জানুন কী কি সুবিধা পাবেন

364
এসবিআই-এর সাথে মিলে পেটিএম নিয়ে আসছে বিশেষ ধরণের এক কার্ড, জানুন কী কি সুবিধা পাবেন 1

টেক ডেস্ক: ইন্টারনেট আজ সহজলভ্য হওয়ায় সবকিছু যেন একেবারে আমাদের হাতের মুঠোয় চলে এসেছে। খাবার থেকে শুরু করে লেটেস্ট ফ্যাশন আউটফিট সবটাই এক ক্লিকে পেয়ে যাই আমরা। অনলাইনে বিভিন্ন সংস্থাগুলি থেকে এই সুবিধা আমরা অতি সহজেই পেয়ে থেকি। আর এর জন্য পেমেন্টও আমরা অনলাইনে বিভিন্ন অ্যাপের মাধ্যমে পেয়ে থাকি। সেরকমই একটি অ্যাপ হল পেটিএম। এর দ্বারা শপিং করলে গ্রাহকরা অনেক আকর্ষণীয় অফার পেয়ে থাকেন। সেই সুবিধায় যোগ হতে চলেছে আরও কিছু। ভারতীয় স্টেট ব্যাংকের সঙ্গে যুক্ত হয়ে একটি নতুন সুবিধা তাদের ব্যবহারকারীদের জন্য নিয়ে আসতে চলেছে পেটিএম। এই দুটি কোম্পানি এক সঙ্গে যুক্ত হয়ে একটি বিশেষ ক্রেডিট কার্ড মার্কেটে নিয়ে আসছে। প্রথম ক্রেডিট কার্ডের নাম Paytm SBI ক্রেডিট কার্ড এবং দ্বিতীয়টির নাম Paytm SBI SELECT। এই দুটি ক্রেডিট কার্ড ভিসা প্লাটফর্ম ব্যবহার করবে।

সদ্য লঞ্চ হওয়া এই দুটি ক্রেডিট কার্ড ইনস্ট্যান্ট ওয়ান টাচ সার্ভিস প্রোভাইড করবে। এর মধ্যে রয়েছে কার্ড ব্লক করা/আনব্লক করা, যদি আপনার কার্ড হারিয়ে যায়। নতুন কার্ড ইস্যু করা, এবং কন্টাক্টলেস পেমেন্টের জন্য কার্ড ব্যবহার করা। হ্যাকারদের থেকে বাঁচতে আপনারা প্রয়োজন অনুযায়ী কার্ড কন্টাক্ট লেস পেমেন্টের জন্য ব্যবহার করতে পারবেন, আবার বন্ধ করে দিতে পারবেন।

এসবিআই-এর সাথে মিলে পেটিএম নিয়ে আসছে বিশেষ ধরণের এক কার্ড, জানুন কী কি সুবিধা পাবেন 2

কীভাবে আবেদন করা যাবে এই দুই কার্ডের জন্য-
১ মিনিটেরও কম সময়ের মধ্যে আপনারা এই কার্ডের জন্যে আবেদন করতে পারবেন পেটিএম অ্যাপ থেকে। এছাড়াও কার্ড হোল্ডার যারা থাকবেন তারা পেটিএম অ্যাপ্লিকেশন থেকে সিনেমার টিকিট এবং ট্রাভেলস টিকিট বুক করার জন্য ডিসকাউন্ট পাবেন। এরই সাথে পেটিএম মল থেকে কিছু জিনিসপত্র কিনলেও আপনারা এই ছাড় পাবেন। এই ক্যাশব্যাকের পরিমাণ Paytm SBI Card এর জন্য ৩% এবং Paytm SBI SELECT কার্ডের জন্য ৫%।

যারা পেটিএম অ্যাপ্লিকেশনের মাধ্যমে পেটিএম SBI ক্রেডিট কার্ড ব্যবহার করে জিনিসপত্র কিনবেন তাদের জন্য অতিরিক্ত ক্যাশব্যাক থাকবে। দীপাবলির সময় এই কার্ড ব্যবহারকারীদের জন্য উপলব্ধ করা হবে। তবে কিছু কিছু গ্রাহক এই কার্ড আগেই পেয়ে যেতে পারেন। তবে এর জন্য আপনাকে পেটিএম অ্যাপ্লিকেশনের ওয়েট লিস্টে যুক্ত হতে হবে। এই ওয়েট লিস্ট ১ নভেম্বর থেকে চালু হয়ে গিয়েছে।