দেশজুড়ে অক্সিজেনের সংকট!১ লক্ষ পোর্টেবল অক্সিজেন কনসেন্ট্রেটর সংগ্রহ করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রীর

72
দেশজুড়ে অক্সিজেনের সংকট!১ লক্ষ পোর্টেবল অক্সিজেন কনসেন্ট্রেটর সংগ্রহ করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রীর 1

নিউজ ডেস্ক: ভারতবর্ষে ক্রমাগত বাড়ছে করোনা সংক্রমণ। দেশের করোনা পরিস্থিতি বলছে বহু রাজ্যে কোভিড রোগী বৃদ্ধির ফলে অক্সিজেনের অভাব দেখা দিয়েছে; তার সঙ্গেই প্রকট হচ্ছে অক্সিজেন সঙ্কট।

দেশজুড়ে অক্সিজেনের সংকট!১ লক্ষ পোর্টেবল অক্সিজেন কনসেন্ট্রেটর সংগ্রহ করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রীর 2

দিল্লি, উত্তরপ্রদেশ থেকে একাধিক রাজ্যে এই ধরনের ঘটনা সামনে এসছে। যার মধ্যে সবথেকে খারাপ অবস্থা দিল্লির।ইতিমধ্যেই অক্সিজেনের অভাবে বহু রোগীর মৃত্যু হয়েছে দিল্লির হাসপাতালগুলিতে। সেই কথা জানিয়েছে খোদ হাসপাতাল কর্তৃপক্ষ। টুইটারে অক্সিজেনের অভাবের কথা লিখেছে দিল্লির হাসপাতালগুলি। এমনকী প্রকাশ্যেই প্রধানমন্ত্রী, দিল্লির মুখ্যমন্ত্রীর কাছে অক্সিজেনের জন্য আবেদন করেছে বিভিন্ন হাসপাতাল। সম্প্রতি অক্সিজেনের অভাবে একের পর এক দিল্লির হাসপাতাল রোগী ভর্তিও বন্ধ করে দেয়।

দেশজুড়ে অক্সিজেনের সংকট!১ লক্ষ পোর্টেবল অক্সিজেন কনসেন্ট্রেটর সংগ্রহ করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রীর 3

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এই আবহে এবার রাজ্যগুলিকে অক্সিজেন দেওয়ার কথা ঘোষণা করলেন। পোর্টেবল অক্সিজেন কনসেন্ট্রেটরের জন্য পিএম কেয়ার্স ফান্ড থেকে টাকা অনুমোদন করলেন। প্রায় ১ লক্ষ পোর্টেবল অক্সিজেন কনসেন্ট্রেটর সংগ্রহ করা হবে।

প্রধানমন্ত্রীর দফতর থেকে বিবৃতিতে জানানো হয়েছে, নরেন্দ্র মোদি নির্দেশ দিয়েছেন এই ১ লক্ষ পোর্টেবল অক্সিজেন কনসেন্ট্রেটর দ্রুত সংগ্রহ করতে হবে। পাশাপাশি যেসব রাজ্যে অক্সিজেনের সঙ্কট তীব্র, সেই সব রাজ্যকে অগ্রাধিকার দিতে হবে বলে নির্দেশ প্রধানমন্ত্রীর। অগ্রাধিকারের ভিত্তিতে সেই সকল রাজ্যে এই অক্সিজেন কনসেন্ট্রেটর পাঠানো হবে।

ভারত দেশে অক্সিজেনের অভাব কাটাতে এবার বিদেশ থেকে কন্টেনার আনছে; সিঙ্গাপুর থেকে ভারতীয় বায়ুসেনার বিমানে নিয়ে আসা হবে এই কন্টেনারগুলি। ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে প্রস্তুতি। স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে জানানো হয়েছে এই খবর।

স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে টুইট করে বলা হয়েছে, ভারতীয় বায়ুসেনার সি-১৭ পণ্যবাহী বিমানে সিঙ্গাপুর থেকে আনা হচ্ছে অক্সিজেন কন্টেনার। গতকালই তার প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে।দেশের ঊর্ধ্বমুখী কোভিড পরিস্থিতির মধ্যে অক্সিজেনের হাল ফেরাবে এই কন্টেনারগুলি।

Previous articleক্ষুধা পেটে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত! ফল হতে পারে মারাত্মক
Next articleকরোনায় মৃত্যু হল নদিয়ার তেহট্ট বিধানসভার প্রবীণ বিধায়কের! কমিশনের বিরুদ্ধে খুনের মামলা দায়ের করোনা আক্রান্ত হয়ে মৃত তৃনমূল প্রার্থীর স্ত্রীর