চোপড়ায় নাবালিকাকে ধর্ষণ ও খুনের অভিযোগে বিজেপি নেত্রী অগ্নিমিত্রা পলের প্রতিবাদ মিছিল আটকালো পুলিশ

44

ওয়েব ডেস্ক : চোপড়ায় বিজেপি সভাপতির বোনকে ধর্ষণ করে খুনের প্রতিবাদে সোমবার বিকেলে গড়িয়াহাট মোড় থেকে দেশপ্রিয় পার্ক পর্যন্ত বিজেপি মহিলা মোর্চার সদস্য অগ্নিমিত্রা পলের নেতৃত্বে মিছিলের কর্মসূচি ছিল। কিন্তু মিছিলে নেমে ফের পুলিশি বাধার মুখে বিজেপি মহিলা মোর্চার সদস্যদের। জানা গিয়েছে, মহিলা মোর্চার তরফে এদিনের প্রতিবাদ মিছিলের কর্মসূচির জন্য পুলিশের কাছে অনুমতি চাওয়া হয়েছিল। কিন্ত করোনা পরিস্থিতিতে কোনোমতেই জমায়েত করা যাবে না। সেকারণে পুলিশ মিছিলের অনুমতি দেয়নি। কিন্তু তা সত্ত্বেও বিজেপি মহিলা মোর্চার সদস্যরা অগ্নিমিত্রা পলের নেতৃত্বে মিছিলের প্রস্তুতি নেন। তবে মিছিল শুরু হওয়ার মুখেই তা আটকে দেয় পুলিশ। ফলে গড়িয়াহাট মোড়েই প্রতিবাদ বিক্ষোভে সামিল হয় মহিলা মোর্চার সদস্যরা।

আরও পড়ুন -  মদের দোকান খুলতেই ঝাঁপিয়ে ভিড় নন্দকুমারে, চলল মারামারি, মদ নয় ভাত চাই, উত্তাল ময়না

প্রসঙ্গত, রবিবার ভোরে বাড়ির পাশেই শৌচালয়ে গিয়েছিল বিজেপি বুথ সভাপতির বোন। অভিযোগ, ফেরার পথে বেশ কয়েকজন দুষ্কৃতী তাকে অপহরণ করে। এরপর বাড়ি থেকে বেশ খানিকটা দূরে সোনারপুর গ্রাম পঞ্চায়েতের চোপড়াগজের কাছে একটি ফাঁকা জায়গায় নিয়ে যাওয়া হয় চলতি বছরের মাধ্যমিক পরীক্ষার্থী ওই কিশোরীকে। অভিযোগ সেখানেই তাকে ধর্ষণ করে দুষ্কৃতিরা৷ এখানেই থেমে থাকেনি তারা৷

এরপর বিজেপির বুথ সভাপতির বোনকে বিষ খাইয়ে খুনের চেষ্টাও করা হয়। এরপর ওই ফাঁকা জায়গায় অসুস্থ কিশোরীকে ফেলে রেখে পালিয়ে যায় দুষ্কৃতীরা। পরে তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানেই মৃত্যু হয় কিশোরীর। এরপরই শাসকদলের বিরুদ্ধে বিজেপি নেতার বোনকে ধর্ষণ ও খুনের অভিযোগ তোলা হয়।

আরও পড়ুন -  ধর্মস্থান খোলার বিধি নিষেধ প্রত্যাহার স্বত্ত্বেও খুলছে না দিল্লির নিজামুদ্দিন দরগা

রবিবার প্রকাশ্যে আসার পর থেকেই রীতিমত উত্তপ্ত হয়ে ওঠে উত্তর দিনাজপুরের চোপড়া। বিজেপি বুথ সভাপতির বোনের এমন মর্মান্তিক পরিণতিতে রীতিমতো ক্ষুব্ধ হয়ে ওঠে গেরুয়া শিবির। অভিযুক্তদের গ্রেফতারী ও যথাযথ শাস্তির দাবিতে গেরুয়া শিবিরের তরফে দফায় দফায় কর্মসূচি গ্রহণ করা হয়। তবে সোমবার বিকেলে অগ্নিমিত্রা পলের নেতৃত্বে গড়িয়াহাট থেকে বিজেপি মহিলা মোর্চার মিছিল কর্মসূচিতে অনুমতি দেয়নি পুলিশ।

ফলে পুলিশি বাধার মুখে পরে মিছিল স্থগিত রেখে গড়িয়াহাট মোড়ে পোস্টার হাতে অবস্থান বিক্ষোভ দেখান মহিলা মোর্চার সদস্যরা। এদিন অগ্নিমিত্রা পলের বলেন, ”১৬ বছরের মেয়েটির উপর যে অত্যাচার হয়েছে একজন মহিলা মুখ্যমন্ত্রীর রাজ্যে, তা অত্যন্ত ন্যক্কারজনক। এসব ঘটনা নিয়ে প্রতিবাদ জানাতে গেলে আমাদের মিছিলের অনুমতি দেওয়া হয় না। পুলিশের কথা মানছি আমরা। এখানেই প্রতিবাদ জানাচ্ছি।”

আরও পড়ুন -  আগামী কয়েক বছরে বাংলাদেশের জনসংখ্যা কমে অর্ধেক হয়ে যাবে! বলছেন গবেষকরা

এদিকে, সোমবার বিকেলেই এই ঘটনার প্রতিবাদেই বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ-র নেতৃত্বে চালতাবাগান থেকে মোমবাতি মিছিল করা হয়। অন্যদিকে, এই ঘটনার খবর পেয়ে নিহত কিশোরীর বাড়িতে যান রাজ্যের পর্যটন মন্ত্রী গৌতম দেব। তিনি ঘটনায় জড়িত দোষীদের প্রকৃত শাস্তি এবং পরিবারের পাশে থাকার আশ্বাস দেন। মন্ত্রী জানান, মুখ্যমন্ত্রী এই ঘটনার বিষয়ে কড়া নির্দেশ দিয়েছেন। যাতে দোষীরা কোনওভাবে আইনের চোখকে ফাঁকি দিতে না পারেন, তা নিশ্চিত করার কথাও বলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ।

চোপড়ায় নাবালিকাকে ধর্ষণ ও খুনের অভিযোগে বিজেপি নেত্রী অগ্নিমিত্রা পলের প্রতিবাদ মিছিল আটকালো পুলিশ 1