আপাতত স্থগিত পশ্চিমবঙ্গ সিভিল সার্ভিসের প্রিলিমিনারি এবং মেন পরীক্ষা, পিছিয়ে গেল অন্য আরও একটি পরীক্ষা

215
আপাতত স্থগিত পশ্চিমবঙ্গ সিভিল সার্ভিসের প্রিলিমিনারি এবং মেন পরীক্ষা, পিছিয়ে গেল অন্য আরও একটি পরীক্ষা 1

 

নিউজ ডেস্ক: স্থগিত হয়ে গেল পশ্চিমবঙ্গ সিভিল সার্ভিসের প্রিলিমিনারি এবং মেন পরীক্ষা। সেইসাথেই পিছিয়ে গেল পশ্চিমবঙ্গ অডিট অ্যান্ড অ্যাকাউন্টস সার্ভিসের প্রিলিমিনারি পরীক্ষাও। কবে আবার এই পরীক্ষা হবে, তার দিনক্ষণ ঘোষণা হয়নি এখনও। তবে আপাতত বিধানসভা নির্বাচনের কথা মাথায় রেখেই স্থগিত করা হল পরীক্ষা।

আপাতত স্থগিত পশ্চিমবঙ্গ সিভিল সার্ভিসের প্রিলিমিনারি এবং মেন পরীক্ষা, পিছিয়ে গেল অন্য আরও একটি পরীক্ষা 2

 

 

পশ্চিমবঙ্গ পাবলিক সিভিল সার্ভিসের পক্ষ থেকে জানানো হয়েছে, রাজ্যে বিধানসভা ভোটের কারণে প্রশাসনিক মহল বিভিন্ন কাজে ব্যস্ত থাকবে। সেজন্য আগামী ১৫ মে পর্যন্ত তিনটি পরীক্ষা স্থগিত করে দেওয়া হয়েছে। এমনিতে ২১ মার্চ সিভিল সার্ভিসের প্রিলিমিনারি পরীক্ষা হওয়ার কথা ছিল। ১১ এপ্রিল হওয়ার কথা ছিল পশ্চিমবঙ্গ অডিট অ্যান্ড অ্যাকাউন্টস সার্ভিসের প্রিলিমিনারি পরীক্ষা। আর এবারের সিভিল সার্ভিসের মেন পরীক্ষা হওয়ার কথা ছিল ২৪ এপ্রিল থেকে ২৮ এপ্রিল পর্যন্ত।

 

 

কিন্তু সেই সময় নির্বাচনের কারণে তা স্থগিত হয়ে করে দিয়েছে কমিশন। রাজ্যে বিধানসভা নির্বাচন পর্ব পরিচালনা সংক্রান্ত কর্মকাণ্ডে প্রশাসনিক মেশিনারির যুক্ত থাকার কারণেই এই সিদ্ধান্ত বলে বিজ্ঞপ্তি মারফৎ পরীক্ষাগুলি স্থগিত রাখার কথা জানানো হয়েছে।

 

 

বঙ্গে এবার আট দফায় বিধানসভা নির্বাচন হবে। ২৭ মার্চ থেকে শুরু হবে ভোটগ্রহণ।তারপর ২৯ এপ্রিল ভোটগ্রহণ হবে। আগামী ২ মে হবে ফল ঘোষণা করা হবে। এমনিতে পশ্চিমবঙ্গ বিধানসভার মেয়াদ শেষ হয় আগামী ৩১ মে। সেক্ষেত্রে তারপরই সম্ভবত পরীক্ষা হবে বলে ধারণা সংশ্লিষ্ট মহলের। যদিও কমিশনের তরফে পরীক্ষার কোনও নির্দিষ্ট তারিখ জানানো হয়নি। পরীক্ষার সূচী সম্পর্কে আপডেট সম্পর্কে জানতে সংশ্লিষ্টদের কমিশনের ওয়েবসাইট https://wbpsc.gov.in-এ ভিজিট করতে বলা হয়েছে।