যুব তৃণমূল নেতা সৈকত চ্যাটার্জীকে গ্রেফতারের দাবীতে আলু চাষিদের বিক্ষোভ

262
যুব তৃণমূল নেতা সৈকত চ্যাটার্জীকে গ্রেফতারের দাবীতে আলু চাষিদের বিক্ষোভ 1

নিজস্ব সংবাদদাতা: মিথ্যা মামলার অভিযোগ। অভিযোগের তির জেলা যুব তৃণমূল সভাপতি সৈকত চ্যাটার্জী বিরুদ্ধে। বিক্ষোভে আলু চাষীরা। জলপাইগুড়ি বাহাদুর গ্রামপঞ্চায়েত এলাকার আলু চাষিদের বিরুদ্ধে মিথ্যা মামলা করেছে তৃণমূল যুব সভাপতি সৈকত চ্যাটার্জী। সেই মিথ্যা মামলা প্রত্যাহার ও জেলা যুব তৃণমূল সভাপতিকে গ্রেপ্তারের দাবীতে জলপাইগুড়ি কোতয়ালি থানায় বিক্ষোভ প্রদর্শন করেন আলু চাষিরা। মামলা প্রত্যাহার না করা হলে ভোটের মুখে বৃহত্তর আন্দোলনের করা হবে বলেও হুঁশিয়ারি দিয়েছেন আলু চাষিরা।

গত ২৭ শে মার্চ বাহাদুর গ্রামপঞ্চায়েতের পাঙ্গা এলাকায় রাত ১০ টা নাগাত জেলা যুব তৃনমুলের সভাপতি সৈকত চ্যাটার্জীর গাড়িতে হামলার অভিযোগ ওঠে। সেই রাতেই থানামোড় এলাকায় যুব তৃণমূল কর্মীরা রাস্তায় টায়ার জ্বালিয়ে বিক্ষোভ দেখায়। তাদের দাবী, বিজেপি ও সিপিএম নেতা সভাপতির গাড়িতে হামলা চালিয়েছে, অভিযুক্তদের গ্রেপ্তার করতে হবে। স্থানীয় বেশকিছু মানুষের নামে থানায় লিখিত অভিযোগ দায়ের করেছে জেলা যুব তৃণমূল সভাপতি সৈকত চ্যাটার্জি।

যুব তৃণমূল নেতা সৈকত চ্যাটার্জীকে গ্রেফতারের দাবীতে আলু চাষিদের বিক্ষোভ 2

পাল্টা অভিযোগে বৃহস্পতিবার কোতয়ালিতে বিক্ষোভ দেখালো আলু চাষি ঐক্য মঞ্চের সদস্যরা। তাদের দাবী, তৃণমূলের যুব সভাপতি গভীর রাতে দুই মহিলাকে সঙ্গে নিয়ে এলাকায় তোলা তুলতে গিয়েছিল। তারা কেউ তার গাড়িতে হামলা চালায়নি। তৃণমুল নেতা মিথ্যা অভিযোগ করছেন। অবিলম্বে এই মিথ্যা মামলা প্রত্যাহার ও জেলা যুব তৃণমূল সভাপতিকে গ্রেফতার করতে হবে। পাশাপাশি এদিন কোতয়ালি থানার আই.সি-কে একটা স্মারকলিপি দেওয়া হয়েছে বিক্ষোভকারীদের পক্ষ থেকে। অবিলম্বে আলু চাষিদের বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে না হলে ভোটের মুখে বৃহত্তর আন্দোলন করা হবে৷

অন্যদিকে জেলা যুব তৃণমূল সভাপতি সৈকত চ্যাটার্জী এই বিক্ষোভ প্রসঙ্গে জানিয়েছেন, এরা কেউ আলু চাষি নয়, এরা আলুর চাষিদের ফোরে। পুলিশের উচিৎ ছিল এদের থানাতেই গ্রেপ্তার করা।