হাতে পোষ্টার ‘দিদিকে ডাকো , ‘ জেলের ছাদে উঠে তুলকালাম বন্দির, নাজেহাল দমকল ও কারা অধিকারিকরা

193
হাতে পোষ্টার 'দিদিকে ডাকো , ' জেলের ছাদে উঠে তুলকালাম বন্দির, নাজেহাল দমকল ও কারা অধিকারিকরা 1
হাতে পোষ্টার 'দিদিকে ডাকো , ' জেলের ছাদে উঠে তুলকালাম বন্দির, নাজেহাল দমকল ও কারা অধিকারিকরা 2
জেলের ছাদের একেবারে মাথায় 

নিজস্ব সংবাদদাতা: জঘন্য খাওয়া দাওয়া, অপরিচ্ছন্ন শোয়ার ব্যবস্থা, কারারক্ষীদের দুর্ব্যবহার ইত্যাদি নানা রকম নাকি আভিযোগ আছে কিন্তু জেলে তো আর ‘দিদিকে বল’ র সুযোগ নেই ! তাই ‘দিদিকে ডাকো’ পোষ্টার নিয়ে জেলের ছাদে উঠে পড়েছেন এক বন্দি আর ক্রমাগত চিৎকার করে যাচ্ছেন, দিদিকে ডাকো, দিদিকে চাই।

হাতে পোষ্টার 'দিদিকে ডাকো , ' জেলের ছাদে উঠে তুলকালাম বন্দির, নাজেহাল দমকল ও কারা অধিকারিকরা 3

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
শনিবার সকাল থেকেই এই নিয়ে তুলকালাম  হাওড়া জেলা সংশোধনাগার। ছাদে উঠে পড়া এক বিচারাধীন বন্দিকে বাবা বাছা করে নামানোর চেষ্টা করেও ব্যর্থ হয়েছেন ওয়ার্ডেন , জেল সুপার । হাতে পোস্টার ক্রমাগত নেড়ে যাচ্ছেন আর বলছেন, ‘দিদিকে ডাকো’। তার চিৎকারে অস্ফুট বোঝা যাচ্ছে  জেলের বিভিন্ন দুর্নীতির প্রতিবাদেই নাকি সরব হয়েছে সে।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
আরও জানা গেছে ইতিমধ্যেই ওই বন্দি নিজের শরীরে ব্লেড দিয়ে আঘাত করছে। কারারক্ষীরা বহু চেষ্টাতেও নামিয়ে আনতে পারেননি তাকে। খবর পেয়ে পৌঁছেছে দমকলও। দমকল কর্মীরা তাকে নামানোর চেষ্টা করলে তাঁদের লক্ষ্য ওই বন্দি ইট ছুড়তে শুরু করে। এই ঘটনায় তীব্র উত্তেজনা ছড়িয়েছে জেল চত্বরে।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
খবর পেয়েই জেল খানার আশেপাশে উৎসুক জনতার ভিড়, পুলিশে পুলিশে ছয়লাপ এলাকা। জোর করে কিছু করাও যাচ্ছেনা, পাছে বন্দি ঝাঁপ দিয়ে পড়ে। কী ভাবে নামিয়ে আনা যায়, পথ খুঁজছেন কারা ও দমকল আধিকারিকরা।