বাস ভাড়া বৃদ্ধিতে অনড় রাজ্য, ১২ ঘন্টা ধর্মঘটের ডাক বেসরকারি বাস সংগঠনগুলির

115

ওয়েব ডেস্ক : লকডাউনের পর গণপরিবহন সচল হওয়ার পর থেকেই বেসরকারি বাস সংগঠনগুলির তরফে রাজ্য সরকারের কাছে বারংবার ভাড়া বৃদ্ধির দাবি তোলা হয়েছে। কিন্তু রাজ্য সরকারের তরফে স্পষ্টভাবে জানিয়ে দেওয়া হয় কোনোভাবেই ভাড়া বৃদ্ধি করা সম্ভব নয়। কিন্তু একেই প্রত্যেকটি বাস পিছু ইএমআই, ডিজেল খরচ, তার ওপর কর্মী ভাড়া, ফলে যত সিট তত যাত্রী নিয়ে আদতে বাস মালিকদের কোনো লাভ হচ্ছে না। এর জেরে ভাড়া বৃদ্ধি, ট্যাক্স মকুব এবং ব্যাঙ্কে ইএমআই, মোরাটোরিয়াম সহ একাধিক দাবি নিয়ে আগামী ২২ সেপ্টেম্বর ১২ ঘণ্টার ধর্মঘটের ডাক দিলেন বেসরকারি বাস মালিকরা।

আরও পড়ুন -  IIT খড়গপুরে ডজন ছুঁল সংক্রমন! করোনা স্পর্শে ৮পড়ুয়া, ময়দানে নামলেন স্বয়ং ডিরেক্টর, ৩০ আগষ্টের মধ্যে ক্যাম্পাস পড়ুয়াহীন করতে চায় কর্তৃপক্ষ

বেসরকারি বাস মালিকরা আরও জানান, যদি রাজ্য সরকারের তরফে তাদের দাবি না মানা হয় তবে ভবিষ্যতে আমরন অনশনে বসবেন। পাশাপাশি বেসরকারি বাস সংগঠনের তরফে হুঁশিয়ারি দেওয়া হয়েছে দাবি না মানলে ভবিষ্যতে রাজ্য জুড়ে আরও বড় আন্দোলনের ডাক দেওয়া হবে। এবিষয়ে জয়েন্ট কাউন্সিল অফ বাস সিন্ডিকেটের তরফে জানানো হয়েছে, আগামী ২২ সেপ্টেম্বর, মঙ্গলবার সকাল ৬টা থেকে সন্ধে ৬টা পর্যন্ত বেসরকারি বাস সংগঠনগুলির তরফে ধর্মতলা মেট্রো চ্যানেলে অনশন কর্মসূচি পালন করা হবে। তবে শুধুমাত্র বাস সংগঠনগুলি নয়, একই সাথে ওই দিন ১২ ঘণ্টার রিলে অনশনে বসছেন বেসরকারি বাস মালিকরা।

তবে শুধুমাত্র কলকাতায় নয়, একইসাথে ওইদিন রাজ্যের প্রতিটি জেলায় জেলাশাসক কার্যালয়ের সামনে এই অনশন কর্মসূচি চলবে। এবিষয়ে বাস সংগঠনগুলির নেতৃত্বদের তরফে জানানো হয়েছে, যদি ২২ শে সেপ্টেম্বর তাদের ধর্মঘটে পুলিশের তরফে অনুমতি না দেওয়া হয় তবুও এই কর্মসূচি চলবে। পাশাপাশি, যদি একদিনের অনশনে রাজ্য সরকার বাস মালিক ও সংগঠনগুলি দাবি না মানেন তবে সেক্ষেত্রে লাগাতার ধর্মঘটের ডাক দেওয়া হবে। সেই সাথে আমরণ অনশনের হুঁশিয়ারিও দেওয়া হয়েছে।

বাস ভাড়া বৃদ্ধিতে অনড় রাজ্য, ১২ ঘন্টা ধর্মঘটের ডাক বেসরকারি বাস সংগঠনগুলির 1