রাজ্য সরকারের বড় সিদ্ধান্ত,প্রথম দফায় টিকা নেবেন প্রাইভেট প্র্যাকটিস করা চিকিৎসকরা

377
রাজ্য সরকারের বড় সিদ্ধান্ত,প্রথম দফায় টিকা নেবেন প্রাইভেট প্র্যাকটিস করা চিকিৎসকরা 1

নিউজ ডেস্ক :আগামী ১৩ জানুয়ারি থেকে দেশজুড়ে শুরু হবে করোনা টিকা অভিযান।তার আগেই টিকাকরণ নিয়ে বড় সিদ্ধান্ত রাজ্যের। শুধু সরকারি বা বেসরকারি হাসপাতালের চিকিৎসকরাই নয়, প্রথম দফায় টিকা নেবেন প্রাইভেট প্র্যাকটিস করা চিকিৎসকরাও। আগামী তিনদিনের মধ্যে তাদের নাম নথিভুক্ত করতে বলা হয়েছে।

কোভিডের বিরুদ্ধে সামনের সারিতে লড়ছেন চিকিৎসকরা। বহু চিকিৎসক আছেন যারা সরকারি-বেসরকারি হাসপাতালের সঙ্গে যুক্ত নন, নিজস্ব চেম্বারে রোগী দেখেন। এই চিকিৎসকদের সাহসকে কুর্ণিশ জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাদের লড়াইকে স্বীকৃতি জানিয়ে চিঠি দিয়েছেন তিনি।

রাজ্য সরকারের বড় সিদ্ধান্ত,প্রথম দফায় টিকা নেবেন প্রাইভেট প্র্যাকটিস করা চিকিৎসকরা 2

ব্লকস্তরের স্বাস্থ্য আধিকারিকদের মাধ্যমে সেই চিঠি পৌঁছে যাবে চিকিৎসকদের কাছে। কেন্দ্রের নিয়ম অনুযায়ী, প্রথম দফায় শুধুমাত্র কোভিডযোদ্ধারাই টিকা পাবেন। এই তালিকায় রয়েছেন চিকিৎসক, স্বাস্থ্যকর্মী, পুলিশ, সাফাইকর্মীরা।

অনুমান করা হয়েছিল শুধুমাত্র সরকারি হাসপাতালের ডাক্তাররাই এই সুবিধা পাবেন। কিন্তু রাজ্য সরকার একধাপ এগিয়ে সিদ্ধান্ত নেয় বেসরকারি হাসপাতালের চিকিৎসকরাও প্রথম দফায় টিকা নেবেন। এবার আরও একধাপ এগিয়ে প্রাইভেট প্র্যাক্টিস করা চিকিৎসকরাও এই সুবিধা পাবে বলে রাজ্য সরকার ঘোষণা করে।

এক্ষেত্রে নাম নথিভুক্তিকরণের তিনটি উপায় আছে। এক, সরাসরি স্বাস্থ্যদপ্তরে নাম পাঠানো যাবে। দুই, কো-উইন অ্যাপ চালু হলে তা ডাউনলোড করে সেখানে নাম নথিভুক্ত করতে পারবেন চিকিৎসকরা। তিন, ব্লক স্বাস্থ্য আধিকারিক, মহকুমা স্বাস্থ্য আধিকারিক বা স্থানীয় স্বাস্থ্য আধিকারিকের মাধ্যমে নথিভুক্ত করা যাবে নাম।

Previous articleকালো কাঁচের গাড়ি থেকে দেখা দিলেননা অভিষেক,হতাশা নিয়ে ঘরমুখী ক্ষুব্ধ দলীয় কর্মী
Next articleআজকের রাশিফল, ৮ই জানুয়ারি-২০২১