প্রয়াত সঙ্গীত শিল্পী হায়দার আলির স্মৃতিতে স্বরলিপির শ্রদ্ধার্ঘ্য অনুষ্ঠান

185
প্রয়াত সঙ্গীত শিল্পী হায়দার আলির স্মৃতিতে স্বরলিপির শ্রদ্ধার্ঘ্য অনুষ্ঠান 1

নিজস্ব সংবাদদাতা, মেদিনীপুর: গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করা হলো সদ্য প্রয়াত সঙ্গীত শিল্পী হায়দার আলিকে। প্রয়াত শ্রদ্ধেয় জনপ্রিয় সংগীত শিল্পী হায়দার আলির স্মৃতিতে হায়দার আলীর প্রাণপ্রিয় সঙ্গীত শিক্ষা প্রতিষ্ঠান স্বরলিপির পক্ষ থেকে বিশেষ শ্রদ্ধাঞ্জলি অনুষ্ঠান অনুষ্ঠিত হলো মেদিনীপুর শহরের সংস্কৃতিচর্চার অন্যতম প্রাণকেন্দ্র, ঐতিহ্যবাহী প্রেক্ষাগৃহ, শহরের “রবীন্দ্র নিলয়” প্রাঙ্গণে।

শুক্রবার কর্মসূচির শুরুতে প্রয়াত শিল্পীর প্রতিকৃতিতে মাল্যদানের পাশাপাশি রবীন্দ্রনাথের প্রতিকৃতিতে মাল্যদান করা হয় আয়োজকদের পক্ষ থেকে। ভাবগম্ভীর পরিবেশে আয়োজিত এই শ্রদ্ধাঞ্জলি অনুষ্ঠানে প্রয়াত শিল্পী হায়দার আলির স্মৃতিতে মঞ্চে উপস্থিত হয়ে স্মৃতি চারণ হায়দার আলির গুণগ্রাহীরা। পাশাপাশি ভিডিও বার্তার মধ্যমেও বিভিন্ন জায়গা থেকে শ্রদ্ধাজ্ঞাপন করেন হায়দার আলির গুণমুগ্ধরা।

প্রয়াত সঙ্গীত শিল্পী হায়দার আলির স্মৃতিতে স্বরলিপির শ্রদ্ধার্ঘ্য অনুষ্ঠান 2

উপস্থিত ছিলেন হায়দার আলির পিতৃতুল্য প্রবাদপ্রতিম সঙ্গীতগুরু জয়ন্ত সাহা, বাচিক শিল্পী অমিয় পাল, রবীন্দ্র স্মৃতি সমিতির সাধারণ সম্পাদক লক্ষণ ওঝা, কবি নির্মাল্য মুখোপাধ্যায়, সাহিত্যিক বিদ্যুৎ পাল, চিত্রশিল্পী অচিন্ত্য মারিক, সঙ্গীত শিল্পী অমিতেশ চৌধুরী, সাংস্কৃতিক ব্যক্তিত্ব বিজয় পাল, নাট্যব্যক্তিত্ব পার্থ মুখোপাধ্যায়, সঙ্গীত শিল্পী মন্টু পাল, কিংশুক রায়,সোমেশ ভূঁঞ্যা সহ অন্যান্যরা।

জয়ন্ত সাহার নেতৃত্বে কবি নির্মাল্য মুখোপাধ্যায়ের ভাবনায় ও সঙ্গীত শিল্পী কিংশুক রায়ের বিশেষ সহযোগিতায় হায়দার আলির স্মৃতিতে হায়দার আলির জীবনের বিভিন্ন গুরুত্বপূর্ণ ঘটনা ও গুরুত্বপূর্ণ দিকের উল্লেখ্য সহ,”আমাদের হায়দার” শীর্ষক একটি হৃয়দগ্রাহী অভিও-ভিসুয়াল উপস্থাপনা হাজির করেন স্বরলিপির বন্ধুরা। গোটা অনুষ্ঠানের সাথে সাথেই, এই বিশেষ উপস্থাপনাটি উপস্থিত সকলের হৃদয় ছুঁয়ে যায়।

এদিনের অনুষ্ঠান সঞ্চালনা করেন হায়াদার আলির অনুজ প্রতিম,স্নেহভাজন কবি নির্মাল্য মুখোপাধ্যায়।অন্যান্যদের সহযোগিতায় এদিনের মঞ্চ পরিকল্পনার দায়িত্বে ছিলেন সোমেশ ভুঁঞ্যা। উল্লেখ্য গত ১০ ই ডিসম্বর কলকাতায় চিকিৎসাধীন অবস্থায় ৫৩ বছর বয়সে প্রয়াত হন স্বরলিপির কৃতি শিক্ষার্থী তথা রবীন্দ্র স্মৃতি সমিতির সাংস্কৃতিক বিভাগের সম্পাদক সঙ্গীত শিল্পী হায়দার আলি। এদিনের গোটা অনুষ্ঠানটি সময় বাংলার কর্ণাধার জয়ন্ত মন্ডলের পরিচালনায় সরাসরি সময় বাংলার পর্দায় সম্প্রচারিত হয়।