মেদিনীপুর শহর থেকে তুলে নেওয়া হচ্ছে ৪ পোষ্ট অফিস, বিক্ষোভ কংগ্রেসের

397
Advertisement

নিজস্ব সংবাদদাতা: মেদিনীপুরের ৪ টি পোস্ট অফিস তুলে নিচ্ছে ডাক বিভাগ এরই প্রতিবাদে বিক্ষোভ দেখাল মেদিনীপুর শহর কংগ্রেসের কর্মী সমর্থকরা। একটি সূত্রে জানা গেছে লোকসানে চলছে এবং লেনদেন কম এরকম বহু শাখা দেশ জুড়ে গুটিয়ে নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পরিবর্তে ওই এলাকা সংযুক্ত করা হচ্ছে অন্য একটি ডাকঘরের সঙ্গে।

Advertisement

Advertisement
Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
এরকমই সিদ্ধান্ত মোতাবেক মেদিনীপুর শহর ও শহর লাগোয়া ৪টি ডাকঘর তুলে দিয়ে মেদিনীপুর প্রধান ডাকঘর বা হেড পোষ্ট অফিসের সঙ্গে তা জুড়ে দেওয়া হচ্ছে। এরই প্রতিবাদে  মঙ্গলবার জেলা কংগ্রেস নেতা সৌমেন খানের নেতৃত্বে কংগ্রেস কর্মীরা মেদিনীপুরের এলআইসি মোড়ে সুপারিন্টেন্ডেন্ট অব পোষ্ট মাস্টার অফিসে বিক্ষোভ দেখান।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
তাঁদের দাবি  নভেম্বর মাসের পর থেকে আর থাকবে না মেদিনীপুরের বক্সিবাজার , মানিকপুর , হবিবপুর , ধর্মা পোস্ট অফিস গুলি। এগুলি তুলে দেওয়া হবে এখানকার গ্রাহকদের যেতে হবে হেড পোস্ট অফিসে। সৌমেনের হুমকি তারা কিছুতেই এই সিদ্ধান্ত মানবেন না।  প্রয়োজনে অনশনে বসবেন।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
খান আরও বলেন সরকার ব্যবসায়ী দৃষ্টিভঙ্গি দিয়ে সব কিছু দেখতে পারেনা, নাগরিক স্বার্থ রক্ষা ও পরিষেবা দেওয়াও সরকারের কাজ। বর্তমান সরকার সেই স্বার্থ জলাঞ্জলি দিয়ে রেল , বিএসএনএল, বীমা ও ডাক ব্যবস্থাকে বানচাল করে দিতে চাইছে যাতে বড় ব্যবসায়ীরা লুটে পুটে খেতে পারে। সরকারি ডাক ব্যবস্থার বদলে বড় বড় ক্যুরিয়র কোম্পানীকে প্রমোট করতে চাইছে মোদি সরকার। এরফলে গরীব মানুষ ডাক পরিষেবা থেকে বঞ্চিত হবেন।