প্রার্থী অপছন্দ ; বাংলা জুড়ে দফায় দফায় বিক্ষোভ অব্যাহত বিজেপি কর্মী সমর্থকদের

224
প্রার্থী অপছন্দ ; বাংলা জুড়ে দফায় দফায় বিক্ষোভ অব্যাহত বিজেপি কর্মী সমর্থকদের 1

নিউজ ডেস্ক: নির্বাচন কমিশন ভোটের দিন ঘোষণা করেছেন অনেক আগেই। তৃণমূল এবং বিজেপির থেকে তাদের প্রার্থী তালিকা ঘোষণা করা হয়েছে। আর কিছুদিন পর রাজ্যে বিধানসভা ভোট। বাংলা তথা নবান্ন দখলের লড়াইয়ে বাংলায় শুরু হবে ভোটযুদ্ধ।

প্রার্থী অপছন্দ ; বাংলা জুড়ে দফায় দফায় বিক্ষোভ অব্যাহত বিজেপি কর্মী সমর্থকদের 2

বিজেপির শীর্ষ নেতৃত্ব এবারে ক্ষমতা দখলের যুযুধান লড়াইয়ে বাংলায় সাধারণ মানুষ থেকে শুরু করে তারকাদের প্রার্থী করেছে। কিন্তু প্রার্থীদের অনেককেই নাপসন্দ কর্মী-সমর্থকদের। ফলে বাংলাজুড়ে দফায় দফায় বিক্ষোভ দেখাচ্ছেন তারা।

প্রার্থী অপছন্দ ; বাংলা জুড়ে দফায় দফায় বিক্ষোভ অব্যাহত বিজেপি কর্মী সমর্থকদের 3

বেশ কয়েকদিন আগে তৃণমূল একদিনেই তাদের প্রার্থী তালিকা প্রকাশ করলেও; বিজেপির শীর্ষ নেতৃত্বের প্রার্থী নিয়ে সংশয় থাকায় সেই তালিকা ধাপে ধাপে প্রকাশ করছে। কিন্তু তাতেও মিলছে না সুরাহা। অধিকাংশ বিধানসভা কেন্দ্রেই প্রার্থী পছন্দ নয় স্থানীয় বিজেপি কর্মী-সমর্থকদের। ফলে ক্ষোভ দেখাচ্ছেন তারা।

বিজেপি কর্মীরা সোমবার প্রার্থী বদলের দাবিতে কলকাতার হেস্টিংসে বিজেপির দলীয় কার্যালয়ে বিক্ষোভ দেখান। জানা গিয়েছে, কলকাতা পোর্ট বিধানসভা কেন্দ্রে আওয়াদ কিশোর গুপ্তকে প্রার্থী করেছে গেরুয়া শিবির। এরপরেই ক্ষোভ দেখা দেয় দলীয় কর্মীদের মধ্যে। তাদের দাবি, ওই প্রার্থী কোনওদিনই দলের কোনও কর্মসূচীতে থাকেনননি। এরপরও তাকে কিভাবে প্রার্থী করা হল, প্রশ্ন স্থানীয় বিজেপি কর্মীদের। অবিলম্বে প্রার্থী বদল না করলে আরও জোরালো আন্দোলন হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন তাঁরা। উল্লেখ্য, এই কেন্দ্র থেকেই ভোটে লড়বেন তৃণমূলের হেভিওয়েট প্রার্থী ফিরহাদ হাকিম।

কেবল কলকাতা তেই নয়; বিক্ষোভের আগুনে পুড়ছে বীরভূমও। বীরভূমের মুরারই বিধানসভা কেন্দ্রে দেবাশিস রায়কে প্রার্থী করেছে বিজেপি ৷ কিন্তু দলীয় প্রার্থীকে মানতে নারাজ এলাকার একাধিক বিজেপি নেতা ও মণ্ডল সভাপতি। প্রার্থী বদলের দাবিতে রবিবার বিক্ষোভ দেখান তাঁরা। কিন্তু তাতেও শীর্ষ নেতৃত্ব কর্ণপাত না করায় এবার সোমবার আরও একধাপ এগিয়ে খোদ দলীয় কার্যালয়েই তালা ঝুলিয়ে দিলেন বিক্ষুব্ধ নেতা-কর্মীরা। শুধু তাতেই ক্ষান্ত থাকেননি তাঁরা।

বিজেপি কর্মী সমর্থকরা রাস্তায় নেমে টায়ার জ্বালিয়ে ক্ষোভ প্রদর্শন করেন। এছাড়াও তৃণমূলের ‘কেষ্ট’র গড়ে প্রার্থী নিয়ে অস্বস্তিতে বাড়ছে বিজেপির অন্দরে।একাধিক বিজেপি নেতা সাঁইথিয়া বিধানসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী বদলের দাবিতে অতিমধ্যেই পদত্যাগ করেছেন।

Previous articleবর্ধমানে বোমা বিস্ফোরনে মাথার অর্ধাংশ উড়ে মৃত্যু শিশুর! রাজনৈতিক কারণেই কী বোমা মজুত? খতিয়ে দেখছে পুলিশ
Next articleস্বাস্থ্যসাথী কার্ডে চিকিৎসা পরিষেবা না মেলায় মৃত্যু রোগীর,চাঞ্চল্য ডালখোলায়