বহুল আলোচিত PUBG আবারো আসছে ভারতে, বড় ঘোষণা কোম্পানির

183

দক্ষিণ কোরিয়ার PUBG করপোরেশন এবার এই কোম্পানিটি তাদের সমস্ত স্বত্ব নিজেদের কাছে নেওয়ার ঘোষণা করেছে চীনের প্রসিদ্ধ গেম ডেভলপার কোম্পানী Tencent গেমসের কাছ থেকে। তাই জনপ্রিয় গেম PUBG মোবাইল আবারো ফিরতে পারে ভারতে। কিছুদিন আগেই, ২ সেপ্টেম্বর পাবজি মোবাইল সহ ১১৮টি অ্যাপ্লিকেশন কে ব্যান করে দেয় ভারতের আইটি দপ্তর। চীনের সঙ্গে ঠান্ডা যুদ্ধ করার পরিপ্রেক্ষিতেই এই সিদ্ধান্ত বলে ধারণা সকলের।

আরও পড়ুন -  চাপে পড়তে চলছে বাংলা সহ বহু রাজ্যই, ফাইনাল পরীক্ষা না দিলে মিলবেনা ডিগ্রি, আদালতকে জানালো রাজ্য

দক্ষিণ কোরিয়ার PUBG করপোরেশন সম্প্রতি ভারতে এবার PUBG মোবাইল গেমটি ফিরিয়ে আনার প্রচেষ্টা নিয়েছে। তারা জানিয়েছে যে, এবার তারা এবার PUBG মোবাইল গেমের সমস্ত লাইসেন্স থেকে Tencent Games কে বের করে দিয়েছে। পরিবর্তে এবার এই গেমের সমস্ত লাইসেন্স থাকবে সাউথ কোরিয়ার কোম্পানি PUBG কর্পোরেশনের কাছেই।
এই PUBG মোবাইল গেমটি চীনের বিখ্যাত কোম্পানি Tencent games এর অধীনে এতদিন ছিল। এই কোম্পানিটিকেই ভারত সরকারের তরফে ব্যান করা হয়েছে, যার মূল কারণ ছিল ভারতের সুরক্ষা নিশ্চিত করা। সুতরাং, মনে করা যেতে পারে, যে এই গেম আবার Pubg কর্পোরেশনের হাত ধরে ভারতে ফিরতে পারে।

 

আরও পড়ুন -  খড়গপুরের রাস্তায় উজ্জ্বলের ডিম ভাতেই মুখের স্বাদ বদলালেন আমির থেকে ফকির

একটি বিবৃতিতে এই Pubg কর্পোরেশনের তরফে জানানো হয়েছে, ” এবার থেকে এই দেশের মধ্যে এই PUBG গেমের সমস্ত অপারেশন চালাবে Pubg co. নিজে। ভারতের PUBG মোবাইল গেমের জন্য স্বাভাবিক গেম প্লে পরিবেশ সৃষ্টির জন্যই এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।”

আরও পড়ুন -  ঝাড়গ্রামে বাসের ধাক্কায় আহত বাইক আরোহী, ভাঙচুর, উত্তেজনা

 

এর থেকে স্পষ্ট যে, শুধুমাত্র ভারতের জন্যই এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। গ্লোবাল মার্কেটের জন্য এখনও Tencent এই গেমের সমস্ত সার্ভিস চালাবে। তবে, নতুন করে ভারতের আসার পরে এই গেমে বেশ কিছু পরিবর্তন আসতে পারে। এবং দক্ষিণ কোরিয়া থেকে চালানো হলে এই গেমের থেকে সমস্ত ব্যান উঠে যাবে বলেও মনে করছেন বিশেষজ্ঞরা।

বহুল আলোচিত PUBG আবারো আসছে ভারতে, বড় ঘোষণা কোম্পানির 1