পথ দেখালো বৃষ্টি! ভাঙা ইমারতেই ভাঙা রাস্তা সারিয়ে দিল পূর্ত দপ্তর, দ্বিতীয় অভিযান কবে? জানতে চাইছে খড়গপুর

592
পথ দেখালো বৃষ্টি! ভাঙা ইমারতেই ভাঙা রাস্তা সারিয়ে দিল পূর্ত দপ্তর, দ্বিতীয় অভিযান কবে? জানতে চাইছে খড়গপুর 1

নিজস্ব সংবাদদাতা: কথায় আছে এক ঢিলে দুই পাখি মারা। তেমনটাই করে দিল পূর্ত দপ্তর। সোমবার সাত সকালে খড়গপুরের উচ্ছেদ অভিযানে নেমে ভেঙে ফেলা ঘরবাড়ির ইটের কাঠামো থেকে বের হওয়া ভাঙা ইটেই রাস্তার খানা খন্দ বুঝিয়ে সমান করে দিল পূর্ত দপ্তর। সাত সকালেই বৃষ্টি দেখেছিল খড়গপুর। সেই বৃষ্টিতেই জল জমেছিল রাস্তার সদ্য তৈরি হওয়া গর্ত গুলোতে। পথ দেখালো বৃষ্টি! ভাঙা ইমারতেই ভাঙা রাস্তা সারিয়ে দিল পূর্ত দপ্তর, দ্বিতীয় অভিযান কবে? জানতে চাইছে খড়গপুর 2পে লোডারে ভেঙে ফেলা ইমারতের ভাঙা ইটের টুকরো সেখানে বিছিয়ে সমান করে মাড়িয়ে দিল পে-লোডারই। খানা খন্দ এভাবেই মেরামত করে দেওয়া হল।
এদিকে সোমবার সামন্ত হার্ডওয়্যারের পাশাপাশি ৫টা অস্থায়ী অথবা স্থায়ী কাঠামো ভেঙে ফেলেছে পূর্তদপ্তর। কোথাও সাইকেল সরানো হত, কোথাও বিক্রি হত স্যানেটাইজার। বিকালের দিকে একটি গাছ কেটে সরিয়ে ফেলার কাজ শুরু করেছে পূর্ত দপ্তর। তবে মানুষের প্রশ্ন ইন্দা পীরবাবার মোড়ের সামনের বাঁকের অংশ যেখানে নতুন করে সামনে কাঠামো তৈরি করা হয়েছে সেই অংশের কী হবে? প্রশ্ন উঠেছে ইন্দা কলেজের উল্টো দিক থেকে বাঁ দিক বরাবর পীরবাবা মোড় অবধি বাদ বাকি অবৈধ কাঠামোর কী হবে? আরও প্রশ্ন উঠেছে ওই জায়গায় নতুন করে গড়ে ওঠা তৃনমূল নেতা আশিস সেনগুপ্তের পার্টি অফিসের কী হবে?
পূর্তদপ্তরের এক আধিকারিক জানিয়েছেন, ” বর্তমান সম্প্রসারন যে প্রকল্পটি চালু হয়েছে তা আর্থিক সমস্যায় কিছুটা শ্লথ হয়ে গেছে ঠিকই কিন্তু তা ফের শুরু হবে যে কোনও মুহূর্তে। অগ্রাধিকারের মধ্যে রয়েছে এই প্রকল্প তাই কোনও বাধা না মেনেই এই উচ্ছেদ চলবে। পথ দেখালো বৃষ্টি! ভাঙা ইমারতেই ভাঙা রাস্তা সারিয়ে দিল পূর্ত দপ্তর, দ্বিতীয় অভিযান কবে? জানতে চাইছে খড়গপুর 3আইনি জটিলতার কারনে পীরবাবার মোড় অংশে উচ্ছেদ বাধা প্রাপ্ত হয়েছে সেই কাজও শুরু করা হবে আদালতের রায়ের পর এবং রায় উচ্ছেদের পক্ষেই যাবে বলে বিশ্বাস।” সব মিলিয়ে পুজোর আগে নয়া উদ্যোগে উচ্ছেদের কাজ শেষ করে দেওয়ার লক্ষ্যেই হাঁটছে পূর্ত দপ্তর।

পথ দেখালো বৃষ্টি! ভাঙা ইমারতেই ভাঙা রাস্তা সারিয়ে দিল পূর্ত দপ্তর, দ্বিতীয় অভিযান কবে? জানতে চাইছে খড়গপুর 4
আরও পড়ুন -  গলা ফাটিয়ে ঢুকল মাটির টুকরো, তুবড়ি বিস্ফোরনে এক শিশু সহ মৃত ২ , গ্রেপ্তার ২