টোল আদায় নিয়ে চালক ও টোল কর্মীদের বচসা,ধুন্ধুমার হাতিঘিষা টোল প্লাজায়! ব্যাপক ভাঙচুর

362
টোল আদায় নিয়ে চালক ও টোল কর্মীদের বচসা,ধুন্ধুমার হাতিঘিষা টোল প্লাজায়! ব্যাপক ভাঙচুর 1

নিউজ ডেস্ক: বহুদিনই বেনিয়ম, অনিয়মের অভিযোগ নিয়ে ফুঁসছিলেন গাড়ি চালকরা। অভিযোগ ছিল দুর্ব্যবহারের। শুক্রবার যেন তারই বহিঃপ্রকাশ ঘটে গেল! টোল প্লাজাতে টাকা দেওয়া নিয়ে চালক-টোল কর্মীদের বচসাকে কেন্দ্র করে ধুন্ধুমার পরিস্থিতি শিলিগুড়ি মহকুমা পরিষদের অন্তর্গত নক্সালবাড়ির হাতিঘিসা টোল প্লাজাতে। অভিযোগ টোল প্লাজাতে ব্যাপক ভাঙচুর চালায় গাড়ি চালকরা। ঘটনায় মুহুর্তের মধ্যে চরম চাঞ্চল্য ছড়ায় এলাকায়।

টোল আদায় নিয়ে চালক ও টোল কর্মীদের বচসা,ধুন্ধুমার হাতিঘিষা টোল প্লাজায়! ব্যাপক ভাঙচুর 2

সূত্রের খবর, শুক্রবার সকালে একটি গাড়ি নক্সালবাড়ি থেকে বাগডোগরা যাচ্ছিল।ঠিক সেই সময় হাতিঘিসার টোল প্লাজাতে গাড়ি দাড় করানো হয় টাকা নেওয়ার জন্য।কিন্তু টোল প্লাজার ট্যাক্সের টাকার পরিমাণ বৃদ্ধি পাওয়ায় শুরু হয় গাড়িচালক ও টোল প্লাজার কর্মীদের মধ্যে বচসা। গাড়ির চালকের অভিযোগ তাকে মারধর করেছে টোল প্লাজার কর্মীরা।এতেই শুরু হয় তুমুল চাঞ্চল্য।কিছুক্ষণ পর উত্তপ্ত হয়ে ওঠে এলাকা।এরপরই ওই গাড়ির চালক বাগডোগরা গিয়ে অন্যান্য চালকদের ডেকে এনে গোটা টোল প্লাজায় ভাঙচুর চালায় বলে টোল কর্মীদের অভিযোগ।যদিও হাতে লম্বা বাঁশ ও লাঠি নিয়ে ছোটাছুটি করতে দেখাযায় দুপক্ষের লোকজনকেই।

টোল আদায় নিয়ে চালক ও টোল কর্মীদের বচসা,ধুন্ধুমার হাতিঘিষা টোল প্লাজায়! ব্যাপক ভাঙচুর 3

দীর্ঘদিন ধরেই মাসে গাড়ি পিছু এককালীন ১০০০ টাকা করে টোল প্লাজায় দিয়ে গাড়ি নিয়ে যাতায়াত করার অনুমতি দেওয়ার দাবিতে সরব হয়েছেন গাড়িচালকরা। কিন্তু তা মেনে নেয়নি টোল প্লাজা কর্তৃপক্ষ। এদিনও কোনও টোল না দিয়ে দ্রুত বেরিয়ে যাওয়ার জন্য তাদের ফাস্ট ট্যাগ চ্যানেল দিয়ে বের হওয়ার অনুমতি না দেওয়াতেই টোল প্লাজা কর্তৃপক্ষের সঙ্গে বিরোধ বাঁধে গাড়ি চালকদের।

শুধু তাই নয় ওই পথে গাড়ি যাতায়াতও বন্ধ করে দেয় গাড়ি চালকেরা। তবে পরিস্থিতি মুহূর্তের মধ্যে ভয়ঙ্কর আকার ধারন করার পর ঘটনাস্থলে নকশালবাড়ি থানার বিশাল পুলিশবাহিনী এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। একই সাথে ঘটনায় বেশ কয়েকজন অভিযুক্তকে পুলিশ আটক করে। তবে সম্পূর্ণ ঘটনার তদন্ত শুরু করেছে নকশালবাড়ি থানার পুলিশ।

বাগডোগরা মিনিবাস ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সভাপতি ভোলা ঘোষ জানান, আলোচনার মাধ্যমে সমস্যা সমাধানের চেষ্টা করা হচ্ছে।পুলিশের মধ্যস্থতায় টোল প্লাজা কর্তৃপক্ষের সঙ্গে আলোচনায় বসে সমস্যা সমাধানের উদ্যোগ নেওয়া হচ্ছে শীঘ্রই।

Previous articleসিকিমের নাথুলায় ভারি তুষারপাত! আটকে পড়া প্রায় ৫০০ পর্যটককে উদ্ধার করল ভারতীয় সেনা
Next articleকেবলমাত্র মাধ্যমিক পাস হলেই পাবেন রাজ্য সরকারের অধীনে চাকরির সুযোগ, জেনে নিন কীভাবে আবেদন করবেন