পেট্রোল ও ডিজেলের দামে রেকর্ড বৃদ্ধি ; ১০০ টাকা ছাড়ালো কয়েকটি শহরে

65
Advertisement

নিউজ ডেস্ক: গত এক সপ্তাহ ধরে পেট্রোল এবং ডিজেলের দাম অবিচ্ছিন্নভাবে বেড়েছে। একই সঙ্গে, পেট্রোল এবং ডিজেলের দাম রেকর্ড উচ্চতায় পৌঁছেছে। দেশের অনেক শহরে পেট্রোলের দাম প্রতি লিটারে ১০০ টাকা ছাড়িয়েছে।

Advertisement

প্রকৃতপক্ষে, সরকারি তেল সংস্থাগুলি দ্বারা প্রকাশিত নতুন হার অনুসারে, পেট্রোলের দাম মঙ্গলবার ২৭ পয়সা বেড়েছে, আর ডিজেলের দাম ৩০ পয়সা বেড়েছে বলে দেখা গেছে। সোমবারের কথা বললে, আগের দিন পেট্রোলের দাম ২৬ পয়সা বেড়েছিল, পাশাপাশি ডিজেলের দামও ৩৩ পয়সা বেড়েছিল।

Advertisement
Advertisement

যে সব শহরে দাম প্রতি লিটারে ১০০ টাকা ছাড়িয়েছে-

অনুপপুরে পেট্রোলের দাম লিটার প্রতি ১০২.৪০ টাকা, আর ডিজেলের দাম প্রতি লিটারে ৯৩.০৬ টাকা।

শ্রীগঙ্গানগরে পেট্রোলের দাম লিটার প্রতি ১০০.৭০ টাকা এবং ডিজেল ছিল প্রতি লিটারের দাম ৯৫.০৬ টাকা।

আইআইএফএল সিকিওরিটির ভাইস প্রেসিডেন্ট অনুজ গুপ্ত বলেন, বাড়তি চাহিদা থাকায় অপরিশোধিত তেল ব্যয়বহুল হতে শুরু করেছে। একই সময়ে, এটি আশা করা হচ্ছে যে আগামী কয়েক দিনের মধ্যে, ব্রেন্ট ক্রুড প্রতি ব্যারেল $ ৭৫ এ পৌঁছতে পারে। যার অর্থ পেট্রোলের দাম ৩ থেকে ৪ টাকা পর্যন্ত বাড়তে পারে।

দাম বৃদ্ধির পরে, দিল্লিতে পেট্রোলের দাম হয়েছে ৯১.৮০ টাকায়, যখন ডিজেল হয়েছে প্রতি লিটারে ৮২.৩৬।মুম্বাইয়ে পেট্রোলের দাম প্রতি লিটারে ৯৮.১২ টাকা হয়েছে। একই সময়ে, ডিজেল প্রতি লিটারে ৮৯.৪৮ এ পৌঁছেছে। চেন্নাইয়ে পেট্রোলের দাম প্রতি লিটারে ৯৩.৬২ এ পৌঁছেছে। একই সময়ে, ডিজেল প্রতি লিটারে ৮৭.২৫ টাকায় বিক্রি হচ্ছে। কলকাতায় পেট্রোলের দাম হয়েছে ৯১.৯২ এবং ডিজেল প্রতি লিটারে ৮৫.২০ টাকায় পৌঁছেছে।