দীর্ঘ অপেক্ষার অবসান, আজই প্রকাশিত হচ্ছে আইএসই ও আইসিএসই-র ফলাফল

178
দীর্ঘ অপেক্ষার অবসান, আজই প্রকাশিত হচ্ছে আইএসই ও আইসিএসই-র ফলাফল 1

ওয়েব ডেস্ক: করোনা পরিস্থিতিতে বাতিল হয়েছে সর্বভারতীয় পরীক্ষা। ফলে সুপ্রিম কোর্টের নির্দেশ মেনে ইন্টারনাল অ্যাসেসমেন্ট এবং পূর্ববর্তী পরীক্ষার নম্বরের ওপর ভিত্তি করেই এমাসের মধ্যেই সিবিএসই, আইসিএসই, আইএসই পরীক্ষার করার সিদ্ধান্ত নিয়েছে বোর্ডগুলি। সে অনুযায়ী আজ, শুক্রবার দশম ও দ্বাদশ শ্রেণির ফল ঘোষণা করতে চলেছে কাউন্সিল ফর দ্য ইন্ডিয়ান স্কুল সার্টিফিকেট এক্সামিনেশনস।

কাউন্সিলের তরফে বৃহস্পতিবার একটি নির্দেশিকা জারি করে জানানো হয়েছে, শুক্রবার দুপুর ৩টে নাগাদ আইএসই ও আইসিএসই দশম ও দ্বাদশ শ্রেণীর ফলপ্রকাশ করা হবে। নির্দিষ্ট ওয়েবসাইটের মাধ্যমে পরীক্ষার্থীরা ফলাফল জানতে পারবে ।

দীর্ঘ অপেক্ষার অবসান, আজই প্রকাশিত হচ্ছে আইএসই ও আইসিএসই-র ফলাফল 2

কাউন্সিলের তরফে জানানো হয়েছে, শুক্রবার দুপুর ৩টের পর ওয়েবসাইটে ফলাফল দিয়ে দেওয়া হবে। স্কুলগুলি কাউন্সিলের CAREERS পোর্টালে লগ ইন করে সংশ্লিষ্ট স্কুলের প্রিন্সিপ্যাল আইডি এবং পাসওয়ার্ড দিলেই পরীক্ষার্থীদের ফলাফল দেখা যাবে৷ আর পড়ুয়ারা www.cisce.org অথবা www.results.cisce.org তে লগ ইনের পর আইসিএসই অথবা আইএসই অপশন ক্লিক করে পরীক্ষার্থীর ইউনিক আইডি, ইনডেক্স নম্বর দিলেই ফলাফল বেরিয়ে আসবে। এছাড়া যদি কেউ এসএমএস এর মাধ্যমে ফলাফল জানতে চায় সেক্ষেত্রে ০৯২৪৮০৮২৮৮৩ এই নম্বরে এসএমএস করলেও সঠিক সময়ে পরীক্ষার্থীরা নির্দিষ্ট ফলাফল এসএমএস এর মাধ্যমে জানতে পারবেন।

পাশাপাশি কোনো পরীক্ষার্থী যদি ফলাফল পুনর্বিবেচনার আবেদন করতে চান সেক্ষেত্রে তাদের সাতদিন সময় দেওয়া হয়েছে। শুক্রবার ফলপ্রকাশের পরই নির্দিষ্ট ওয়েবসাইটে সেই আবেদন করা যাবে। অন্যদিকে, প্রতিবছর ওয়েবসাইটে ফলাফল প্রকাশের পরই স্কুল থেকে পরীক্ষার্থীরা মার্কশিট সংগ্রহ করতে পারে।

কিন্তু এবছর করোনা সংক্রমণের কারণে ওয়েবসাইটের মাধ্যমেই মার্কশিট হাতে পাবে পড়ুয়ারা। বৃহস্পতিবার সন্ধ্যায় কাউন্সিলের চিফ এক্সিকিউটিভ সেক্রেটারি জেরি অ্যারাথুনের তরফে নির্দেশিকা জারি করে এবিষয়ে যাবতীয় তথ্য বিস্তারিতভাবে জানিয়ে দেওয়া হয়েছে।