ইরফানের পর ফের কাঁদছে বলিউড, চলে গেলেন ঋষি কাপুরও

723
ইরফানের পর ফের কাঁদছে বলিউড, চলে গেলেন ঋষি কাপুরও 1
ইরফানের পর ফের কাঁদছে বলিউড, চলে গেলেন ঋষি কাপুরও 2

নিজস্ব সংবাদদাতা: চোখের জল শুকনোর আগেই ফের মহাপ্রয়াণের কান্নায় ভাসল ভারতীয় চলচ্চিত্রের দুনিয়া। অগণিত দর্শক, সহযোদ্ধা আর অনুজ শিল্পীদের রেখে বিদায় নিলেন মহাতারকা ঋষি কাপুর। বৃহস্পতিবার সকালে মুম্বইয়ে জীবনাবসান হল বলিউডের এই কিংবদন্তী অভিনেতার । ক্যানসারে আক্রান্ত হয়ে চলে গেলেন তিনি। মৃত্যুকালে বয়স হয়েছিল ৬৭ বছর। ইন্ডিয়ান এক্সপ্রেস ডট কমকে দাদা রণধীর কাপুর বললেন, ”এই মাত্র চলে গেল ঋষি।”

গতকাল রাতে তাঁর শাররিক অবস্থার অবনতি হওয়ায় ভর্তি করা হয় মুম্বইয়ের স্যার এইচ এন রিলায়েন্স ফাউন্ডেশন হাসপাতালে। ঋষি কাপুরের দাদা রনধীর কাপুর জানিয়েছিলেন, শারীরিক অবস্থা ভাল ছিল না অভিনেতার। কিছু সমস্যা শুরু হয়েছিল। যদিও তাঁকে ভেন্টিলেশনে রাখা হয়নি বলেই জানিয়েছিলেন রণধীর। এদিন হাসপাতালেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

ইরফানের পর ফের কাঁদছে বলিউড, চলে গেলেন ঋষি কাপুরও 3

২৪ ঘন্টাও পের হয়নি বলিউডের নক্ষত্র পতনের। বুধবার সকালে অসময়োচিত মৃত্যু হয়েছে ইরফান খানের। সময়কালের সেই উজ্জ্বল নক্ষত্র পতনের ধাক্কা সামলে ওঠার আগেই আবারও আরেক তারকার খসে যাওয়া। বন্ধু অমিতাভ বচ্চন টুইট করে জানান এই খবর। টুইটে বিগ বি লেখেন, ”ও নেই…! ঋষি কাপুর নেই…. এই মাত্র চলে গেল…আমি শেষ হয়ে গেলাম!”

২৯ এপ্রিল মুম্বইয়ের শ্রী এইচ এন রিলায়েন্স ফাউন্ডেশন হাসপাতালে ভর্তি হন অভিনেতা। ২০১৮ সালে ক্যানসার ধরা পড়ে তাঁর এবং তখন থেকে নিউ ইয়র্কে চিকিতসারত ছিলেন বর্ষীয়ান অভিনেতা। অভিনেত্রী ও স্ত্রী নীতু কাপুরের সঙ্গে প্রায় একবছর সেখানে ছিলেন তিনি। ২০১৯-এর সেপ্টেম্বরে ফিরে এসেছিলেন ভারতে।
রাজ কাপুর ও কৃষ্ণা কাপুরের ছেলে ঋষি কাপুর বড়পর্দায় প্রথম ডেবিউ করেন তিন বছর বয়সে, শ্রী ৪২০ ছবিতে। রাজ কাপুরের পরিচালনায় মেরা নাম জোকার সিনেমার মাধ্যমেই সেলুলয়েডে পাকাপাকিভাবে প্রবেশ তাঁর। আরকে ফিল্মসের ববি-তে সকলের জনপ্রিয় হয়ে উঠেছিলেন ঋষি।

১৯৭০ থেকে ১৯৯০-এর দশকে জনপ্রিয় অভিনেতা ছিলেন ঋষি কাপুর। অমর আকবর অ্যান্টনি, কুলি, কর্জ এবং চাঁদনি-র মতো ছবিতে অভিনয় করেছেন। পরবর্তীতে, হাম তুম, অগ্নিপথ এবং কাপুর অ্যান্ড সন্সের মতো ছবিতে তাঁর চরিত্রের জন্য দাগ রেখে গেছেন ঋষি। শেষ তাঁকে দেখা গিয়েছিল ইমরান হাসমির সঙ্গে দ্য বডি ছবিতে।ঋষি কাপুর রেখে গেলে স্ত্রী নীতু কাপুর, ছেলে রণবীর কাপুর ও মেয়ে ঋদ্ধিমা কাপুরকে। শোকে স্তব্ধ হয়ে আছে ভারতীয় চলচ্চিত্র জগৎ।