মন্ত্রী শুভেন্দু অধিকারীর স্বাক্ষরিত মানপত্র দিয়ে শিক্ষক দিবস পালন

234

নিজস্ব সংবাদদাতা: গত কয়েক মাস ধরেই বিভিন্ন মনীষীদের জন্মদিন, তিরোধান দিবস কিংবা আত্মবলিদান দিবস উপলক্ষ্যে সোশ্যাল মিডিয়ায় তাঁদের প্রতি মন্ত্রী শুভেন্দু অধিকারীর সম্মান জ্ঞাপন করে পোস্ট করা হচ্ছিল। তারই পাশাপাশি লকডাউন, আমফান সহ বিভিন্ন দুর্যোগে ক্ষতিগ্রস্ত মানুষদের পাশে দাঁড়াতে শুভেন্দু অধিকারীর ছবি সম্বলিত ব্যাচ পরে দাঁড়াতে দেখা গেছে শুভেন্দু অনুগামীদের। এবার তাঁর ছবিকে সামনে রেখে শিক্ষক দিবস পালন করতে দেখা গেল একটি স্বেচ্ছাসেবী সংগঠনকে।

আরও পড়ুন -  প্রধান, পঞ্চায়েত সচিব সহ চার তৃনমূল নেতাকে দায়ি করে আত্মহত্যা পঞ্চায়েত কর্মীর, উত্তেজনা ডেবরায়

পশ্চিম মেদিনীপুর জেলার সবংয়ে এই অনুষ্ঠানের উদ্যোক্তা হল কাউন্সিল ফর রুরাল ওয়েলফেয়ার। এই স্বেচ্ছাসেবী সংস্থা সবংয়ে অবস্থিত হলেও পূর্ব মেদিনীপুর এবং পশ্চিম মেদিনীপুর দুই জেলাতেই বিভিন্ন উন্নয়নমূলক কাজ করে থাকে বলে জানা গিয়েছে।উদ্যোক্তাদের দাবি এই স্বেচ্ছাসেবী সংস্থার উপদেষ্টা হিসাবে রয়েছেন মন্ত্রী তাই তাঁর স্বাক্ষরিত মানপত্র প্রদান করা হয়েছে। সংগঠনের তরফে,”শেখর মাইতি জানিয়েছেন সবং এলাকার মোট ১১২ জন শিক্ষককে আমরা সম্মাননা প্রদান করেছি। এঁরা প্রাথমিক, মাধ্যমিক এমনকি গৃহ শিক্ষকও রয়েছেন। মানপত্র ছাড়াও পুষ্পস্তবক, উত্তরীয়,পেন ও স্যানেটাইজ তুলে দেওয়া হয়।”

স্বেচ্ছাসেবী সংস্থা হলেও এর সম্পাদক সবং থেকে নির্বাচিত জেলা পরিষদ সদস্য তথা পশ্চিম মেদিনীপুর জেলা পরিষদের কর্মাধ্যক্ষ অমূল্য মাইতি, যিনি জেলা তৃণমূলের অন্যতম নেতা। উপস্থিত ছিলেন ব্লক তৃণমূলের প্রাক্তন সভাপতি এবং পরিচিত শিক্ষাবিদ প্রভাত মাইতি, সবং পঞ্চায়েত সমিতির সহকারি সভাপতি গুরুপদ মান্না ছাড়াও পঞ্চায়েত সমিতির দুই কর্মাধ্যক্ষ পার্থ প্রতিম মাইতি ও অশোক চিনি।

মন্ত্রী শুভেন্দু অধিকারীর স্বাক্ষরিত মানপত্র দিয়ে শিক্ষক দিবস পালন 1