খারাপ সময়ে দেশবাসীর পাশে দাঁড়ালেন শচীন; অনুদান দিলেন ১ কোটি টাকা

71
খারাপ সময়ে দেশবাসীর পাশে দাঁড়ালেন শচীন; অনুদান দিলেন ১ কোটি টাকা 1

নিউজ ডেস্ক: ভারতের কিংবদন্তি খেলোয়াড় শচীন টেন্ডুলকার কোভিড -১৯ রোগীর জন্য অক্সিজেন কনসেন্ট্রেটর কেনার অভিপ্রায় দিয়ে এক কোটি টাকা অনুদান দিয়েছেন। দেশ যখন এই মহামারীর সাথে খারাপভাবে লড়াই করছে তখন দেশবাসীর পাশে দাঁড়ালেন ক্রিকেটের ‘ভগবান’। সম্প্রতি করোনায় আক্রান্ত হয়েছিলেন শচীন। ২১ দিনের আইসোলেশনে থাকার পর সুস্থ হয়েছেন তিনি।

খারাপ সময়ে দেশবাসীর পাশে দাঁড়ালেন শচীন; অনুদান দিলেন ১ কোটি টাকা 2

ভারতে করোনার মহামারীর দ্বিতীয় তরঙ্গ বিপর্যয় ডেকে আনছে। প্রতিদিন বিশ্বের প্রায় ৪০ শতাংশ মামলা ভারতে দায়ের করা হচ্ছে। স্বাস্থ্য মন্ত্রকের প্রকাশিত সর্বশেষ তথ্য অনুসারে, গত ২৪ ঘন্টায় ৩৮৬,৪৫২ টি নতুন করোনার কেস এসেছে। কোভিড রোগীদের সামলাতে রীতিমতো হিমশিম খাচ্ছে সরকার। চ্যালেঞ্জের মুখে দেশের স্বাস্থ্য ব্যবস্থা। দেশের এই পরিস্থিতিতে কোভিড রোগীদের জন্য শচীনের উদ্যোগ কাজে আসবে বলে মনে করছেন অভিজ্ঞরা।

খারাপ সময়ে দেশবাসীর পাশে দাঁড়ালেন শচীন; অনুদান দিলেন ১ কোটি টাকা 3

দেশের স্বাস্থ্য ব্যবস্থাও এই সংকট নিয়ে লড়াই করছে এবং আক্রান্তদের জন্য অক্সিজেন এবং গুরুত্বপূর্ণ ওষুধের ব্যবস্থা নেই। ট্যুইটারে এ প্রসঙ্গে সচিন লিখেছেন, ”করোনার দ্বিতায় ঢেউ দেশের স্বাস্থ্য ব্যবস্থাকে মারাত্মক চাপের মুখে ফেলেছে। এই সময় কোভিড রোগীদের অক্সিজেন পৌঁছানোই গুরুত্বপূর্ণ কাজ। সেই কাজেই এগিয়ে এসেছে ‘মিশন অক্সিজেন’। ২৫০-র বেশি যুব উদ্যোগপতি মিলে তৈরি করেছেন এই মিশন।

তিনি বলেন, মিশন অক্সিজেন’-এর আসল উদ্দেশ্য হল, দেশের বিভিন্ন হাসপাতালে অক্সিজেন কনসেনট্রেটর পৌঁছে দেওয়া। যার জন্য তহবিল জোগাড় করেছেন তাঁরা। আমি আশা করছি, ওঁদের মিশন সফল হবে। ওঁদের মিশন সফল করতে আমি কিছু সাহায্য করেছি। শচীন বলেন, ‘দেশের এই সময়ে আমাদের উচিত একজোট হয়ে মহামারীর সঙ্গে লড়াই করা।” শচীনের এই উদ্যোগকেই সাধুবাদ জানিয়েছে ‘মিশন অক্সিজেন’।

Previous articleভোট গননার দু’দিন আগেই বোমা বিস্ফোরণে কাঁপল সবং! উত্তেজনা সেই মোহাড়ে
Next articleআগামী মে মাসের পর থেকে উত্তরবঙ্গে করোনা পরিস্থিতির অবনতির আশঙ্কা প্রকাশ করলেন ওএসডি সুশান্ত রায়