দেশ জুড়ে আর লকডাউন নয়! জানালেন মোদি, ১১-১৪ এপ্রিল টিকাকরন উৎসব

715
দেশ জুড়ে আর লকডাউন নয়! জানালেন মোদি, ১১-১৪ এপ্রিল টিকাকরন উৎসব 1

নিউজ ডেস্ক: করোনার দ্বিতীয় ঢেলে পরিস্থিতি ক্রমশ ভয়াবহ হচ্ছে ভারতে। করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ নিয়ে সতর্ক করণে জোর দিলেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

নরেন্দ্র মোদী বলেন করোনা টিকা করনের লক্ষ্যে আগামী ১১ থেকে ১৪ এপ্রিল পর্যন্ত টিকা উৎসব করা হবে।বৃহস্পতিবার রাজ্যের মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকে এ কথা বলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মোদী জানিয়ে দেন, আমাদের আর লকডাউনের প্রয়োজন নেই। তিনি আরো বলেন আরও কঠিন সময় আসছে।

দেশ জুড়ে আর লকডাউন নয়! জানালেন মোদি, ১১-১৪ এপ্রিল টিকাকরন উৎসব 2

টিকা নেওয়ার পর সতর্ক থাকতে হবে। উপসর্গহীন আক্রান্তের সংখ্যা বাড়ছে। দিন দিন করোনা মোকাবেলায় সকলকে একসাথে কাজ করতে হবে। নইলে এই করোনাকে রোখা যাবেনা।

পাশাপাশি করোনা পরীক্ষা সংখ্যা বাড়াতে হবে। মাইক্রো কনটেনমেন্ট জোনে নজর দিতে হবে। কার্ফু বজায় রাখা হোক রাত ন’টা থেকে দশটা কিংবা ভোর পাঁচটা থেকে ছয়টা পর্যন্ত ।

উল্লেখ্য দেশের বিভিন্ন প্রান্তে ইতিমধ্যে নাইট কার্ফু চলছে। নাইট কার্ফু শব্দ ব্যবহার না করার কথা বলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি এদিন মহারাষ্ট্র গুজরাট পাঞ্জাব ছত্রিশগড়ের মত রাজ্যগুলির করোনা সর্বোচ্চ সংক্রমনের ঢেউ আছড়ে পড়েছে বলে মন্তব্য করেন। আর এই করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধির জন্য তিনি বলেন মানুষের মধ্যে কিছুটা গাফিলতি দেখা যাচ্ছে । কয়েকটি রাজ্য ঢিলেমি চোখে পড়েছে যার ফল অত্যন্ত ভয়ঙ্কর । তিনি রাজ্যের মুখ্যমন্ত্রীদের সতর্ক করে দেন।