বন্যা দেখতে গিয়ে বাইক সহ সেতু থেকে নদীতে ৩ জন ! উদ্ধার ২ , নিখোঁজ দশম শ্রেনীর ছাত্র

531
মধ্য রাতেই র‍্যাফট আর সার্চ লাইট নিয়ে তল্লাশিতে NDRF

নিজস্ব সংবাদদাতা; ঝাড়গ্রাম: দুদিনের বৃষ্টিতে জল বেড়েছে। তার ওপর ঝাড়খণ্ডের গালুডি জলাধার ছেড়েছে প্রায় ৪লক্ষ কিউসেক জল। সুবর্নরেখা ক্রমশ টইটম্বুর। কারও কারও কাছে দেখার মত দৃশ্য। সেই দৃশ্যই দেখতে গিয়ে সুবর্ণরেখার বাঁশিখালে বাইক সমেতই তলিয়ে গেলেন মোটরসাইকেল সহ তিন বন্ধু । স্থানীয় গ্রামবাসীদের তৎপরতায় দুজনকে উদ্ধার করা গেলেও এখনো নিখোঁজ মোটরসাইকেল সহ একজন ।

বৃহস্পতিবার বিকালে ঘটনাটি ঘটেছে ঝাড়গ্রাম জেলার সাঁকরাইল ব্লক এর রগড়া ২ গ্রাম পঞ্চায়েতের বাঁশিখাল এলাকার ঘটনা । পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, বৃহস্পতিবার বিকেলে তিন বন্ধু বাইকে করে বন্যা পরিস্থিতি দেখতে এসেছিল বাঁশিখালে। বাঁশিখাল সেতুর একেবারে কিনারা ঘেঁষে চলে গেছিল তারা। হঠাৎই ভারসাম্য হারিয়ে বাইক সহ তিন বন্ধু জলে পড়ে যায় । তাদের চিৎকার শুনে স্থানীয় গ্রামবাসীরা ছুটে গিয়ে দুজনকে জল থেকে উদ্ধার করে । দশম শ্রেণীর পড়ুয়া শম্ভু মাইতি নামে এক যুবকে উদ্ধার করা সম্ভব হয়নি বলেও জানায় গ্রামবাসীরা ।

এরপরই ঘটনার খবর জানানো হয় সাঁকরাইল থানা এবং সাঁকরাইল বিডিও অফিসে । গ্রামবাসীদের অভিযোগ বিকেল সাড়ে ৪ টার পর এই দুর্ঘটনা ঘটে অথচ রাত্রি আটটা পর্যন্ত প্রশাসনের কোন দেখা নেই।  অবশেষে রাত্রি আটটার পর নিখোঁজ শম্ভু মাইতি কে খোঁজার জন্য নামানো হয় এনডিআরএফ এর বিশেষ দলকে ।

আরও পড়ুন -  বাড়িয়ে দাও তোমার হাত! খড়গপুর শহরের কন্টেনমেন্ট জোনের পরিবার গুলির পাশে দাঁড়িয়ে নতুন লড়াইয়ের বার্তা শহিদ ভগৎ সিং অনুগামীদের

শম্ভু মাইতি এর বাড়ি কুপড়াখুপি গ্রামে এবং অন্য দুজনের একজনেরও বাড়ি কুপড়াখুপি গ্রামেই অপরজনের বাড়ির রগড়া গ্রামের । দুজনকে উদ্ধার করার পর তাদের স্বাস্থ্য পরীক্ষার পর নিরাপদ হওয়ায় বাড়ি পাঠানো হয়েছে । রাত্রি দশটার পরেও শম্ভু মাইতি ও তাঁর মোটরসাইকেলের খোঁজে চলছে তল্লাশি ।

আরও পড়ুন -  'আমফান' কোন্দল বাড়ছে তৃনমূলে, সাধনের পর এবার দলীয় মন্ত্রীর সমালোচনায় সুব্রত

বর্তমানে প্রচন্ড খরস্রোতা সুবর্নরেখা নদী। জলের টানে ওই কিশোর অনেক দূর অবধি ভেসে গেছে বলেই আশঙ্কা করা হচ্ছে। এদিকে মাঝরাতের পর জলের পরিমান আরও বেড়ে গেছে। সংশ্লিষ্ট ব্লক গুলি সর্বস্তরে প্রচার চালাচ্ছে। বিভিন্ন এলাকায় মোতায়েন করা হয়েছে স্বেচ্ছাসেবক দের।

বন্যা দেখতে গিয়ে বাইক সহ সেতু থেকে নদীতে ৩ জন !  উদ্ধার ২ , নিখোঁজ দশম শ্রেনীর ছাত্র 1