উঠল তাপমাত্রা, বইছে দখিনা বাতাস, বাঙালির প্রেম দিবসে বৃষ্টি কী হচ্ছেই

256
উঠল তাপমাত্রা, বইছে দখিনা বাতাস, বাঙালির প্রেম দিবসে বৃষ্টি কী হচ্ছেই 1
উঠল তাপমাত্রা, বইছে দখিনা বাতাস, বাঙালির প্রেম দিবসে বৃষ্টি কী হচ্ছেই 2
উঠল তাপমাত্রা, বইছে দখিনা বাতাস, বাঙালির প্রেম দিবসে বৃষ্টি কী হচ্ছেই 3
সেদিন দুজনে 

নিজস্ব সংবাদদাতা: দুম করেই পারদ উর্দ্ধমুখি হয়েছে মঙ্গলবার, বইতে শুরু করেছে দখিনা বাতাস। রাত পোহালেই শ্রী পঞ্চমী, সরস্বতী পুজা আবার বাঙালির প্রেম দিবস। স্কুল কলেজে যেমন চূড়ান্ত মহড়া তেমনই মহড়া চলেছে নিজে নিজে, সংগোপনে, সেই কথাটা বলার দিন কিনা! ড্রেসিং টেবিলে বারবার ঘুরিযে ফিরিয়ে দেখে নেওয়া প্রথম পরা শাড়ি, যার রঙ বাসন্তী অথবা ধব ধবে পাজামার সাথে হলুদ পাঞ্জাবি, উত্তরীয়।


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
কিন্তু সব কিছুই যেন গুবলেট করে দিচ্ছে আবহাওয়া।      মঙ্গলবার দক্ষিণবঙ্গের আবহাওয়ার হঠাৎ পরিবর্তন হয়েছে। বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ের আবহাওয়া উদ্যান জানিয়েছে মঙ্গলবার মেদিনীপুর, খড়গপুরের নূন্যতম তাপমাত্রা ১১.৬৯ ডিগ্রি সেলসিয়াস। অথচ সোমবার এই তাপমাত্রা ছিল ৮.৭১ডিগ্রি সেলসিয়াস। অর্থাৎ রাতারাতি ৩ডিগ্রি পারদ চড়েছে।   অন্যদিকে আইআইটি খড়গপুরের ক্যাম্পাস ওয়েদার জানিয়েছে এদিন দক্ষিন দিক থেকে বাতাস বইছে ১০কিলোমিটার বেগে। 

উঠল তাপমাত্রা, বইছে দখিনা বাতাস, বাঙালির প্রেম দিবসে বৃষ্টি কী হচ্ছেই 4
উঠল তাপমাত্রা, বইছে দখিনা বাতাস, বাঙালির প্রেম দিবসে বৃষ্টি কী হচ্ছেই 5
শেষ বেলার আলপনায়

আর আলিপুর আবহাওয়া দপ্তর জানাচ্ছে এসবই হচ্ছে পশ্চিমি ঝঞ্ঝার প্রভাবে। যার ফলে মঙ্গলবার মেঘ উঁকি দিচ্ছে আকাশে। যার পরিনতিতে আগামীকাল হতে পারে বৃষ্টি আর তা চলতে পারে বৃহস্পতিবার অবধি।


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
হাওয়া অফিস জানাচ্ছে একটি ঝঞ্ঝা আসছে দক্ষিণবঙ্গের দিকে। এর জেরে ফের ঠান্ডা কমবে। সরস্বতী পুজোর সময়  সর্বনিম্ন তাপমাত্রা ১৭-১৮ ডিগ্রিতে পৌঁছতে পারে। দিনের তাপমাত্রাও বেড়ে ২৭ ডিগ্রির আশপাশে পৌঁছে যেতে পারে।দক্ষিণবঙ্গের পাশাপাশি বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তরবঙ্গের জেলাগুলিতেও, বিশেষ করে দার্জিলিং কালিম্পঙে।

উঠল তাপমাত্রা, বইছে দখিনা বাতাস, বাঙালির প্রেম দিবসে বৃষ্টি কী হচ্ছেই 6
এখানে আপনিও বিজ্ঞাপন দিতে পারেন

আলিপুর আবহাওয়া দফতর জানাচ্ছে, বুধবার উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং এবং দক্ষিণবঙ্গের পশ্চিমের জেলাগুলি অর্থাৎ পুরুলিয়া, বাঁকুড়া, বীরভূম, দুই বর্ধমান, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম জেলায় বৃষ্টির পূর্বাভাস রয়েছে। বুধবার উত্তর ও দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই বৃষ্টির পূর্বাভাস। বৃহস্পতিবার বৃষ্টি হবে উত্তরবঙ্গের প্রায় সব জেলা এবং দক্ষিণবঙ্গের কলকাতা দুই ২৪ পরগণা, হাওড়া, হুগলি, মুর্শিদাবাদ, নদিয়া, পূর্ব বর্ধমানে।