বিদ্যাসাগর বিদ্যাপীঠ গার্লস হাইস্কুলের বার্ষিক সাংস্কৃতিক অনুষ্ঠান

902
Advertisement

নিজস্ব সংবাদদাতা: মেদিনীপুর শহরের নারী শিক্ষা প্রসারের অন্যতম প্রতিষ্ঠান বিদ্যাসাগর বিদ্যাপীঠ গার্লস হাইস্কুলের বার্ষিক সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণী সভা অনুষ্ঠিত হলো মঙ্গলবার। অন্যান্য অতিথিদের উপস্থিতিতে প্রদীপ প্রজ্জ্বলন ও চারাগাছে জল ঢেলে অ অনুষ্ঠানের উদ্বোধন করেন প্রধান অতিথি সাংসদ দিব্যেন্দু অধিকারী ও বিশেষ অতিথি জেলা পরিষদের পূর্ত ও পরিবহন স্থায়ী সমিতির কর্মাধ্যক্ষ নির্মল ঘোষ।

Advertisement

Advertisement
Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
সভা শুরুর আগে স্বাগত ভাষণ দেন বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা স্বাতী বন্দ‍্যোপাধ‍্যায়। তিনি তাঁর বক্তব্যে বিভিন্ন ক্ষেত্রে বিদ্যালয়ের সাফল্যের দিক তুলে ধরেন। বিদ্যালয়ের পতাকা উত্তোলনের পাশাপাশি সভায় সভাপতিত্ব করেন অবর বিদ্যালয় পরিদর্শক তথা বিদ্যালয় পরিচালন সমিতির সরকারী প্রতিনিধি প্রকাশ সরকার। বিদ্যাসাগর ও বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা জগদীশ চন্দ্র দাসের মর্মর মূর্তিতে মাল্যদান করেন সাংসদ দিব্যেন্দু অধিকারী। পাশাপাশি তিনি এদিন বিদ্যালয়ের ভোজন কক্ষের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। এদিন ছাত্রীরা বিভিন্ন ক্ষেত্রের মেধা পুরস্কার পায়।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
৮০ টি ক্ষেত্রের  বিভিন্ন বিষয়ে পঞ্চম শ্রেণী থেকে দ্বাদশ শ্রেণী  এবং মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষার ফলের ভিত্তিতে ১৪৫টি পুরস্কার দেওয়া হয়। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন শিক্ষাব্রতী চপল ভট্টাচার্য,বিদ্যাসাগর বিদ্যাপীঠ বয়েজের প্রধান শিক্ষক অরূপ ভূঞ্যা, সমাজকর্মী ও লেখিকা রোশেনারা খান,উদ্যোগপতি আনন্দ গোপাল মাইতি, স্পেশাল পি পি গৌতম মল্লিক

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
এডুকেশন অফিসার রাজীব মন্ডল, প্রাক্তন সভাপতি রণজিৎ দাস, অরুণ কান্তি প্রতিহার, নন্দিতা দাস মহাপাত্র,শোভা ঘোষ,গৌরী প্রতিহার, প্রীতিকণা মন্ডল সহ অন্যান্য বিশিষ্ট জনেরা। সঞ্চালনা করেন বিদ্যালয়ের শিক্ষিকা সুতপা বসু। অনুষ্ঠানের গনেশ বন্দনা নৃত্য, কবিতা আলেখ্য, সমবেত সঙ্গীতসহ মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে বিদ্যালয়ের ছাত্রীর। শেষ লগ্নে মনোগ্রাহী সঙ্গীতানুষ্ঠান পরিবেশন করে “আগন্তুক ” বাংলা ব্যান্ড।