রাজভবনের সামনে ভেড়ার পাল, লকডাউন চলাকালীন অভিনব প্রতিবাদে হতবাক কলকাতাবাসীরা

109
Advertisement

নিউজ ডেস্ক: রাজ্যে চলছে লকডাউন। এই পরিস্থিতিতে ঘরে বেকার বসে অনেকেই। তার উপর রাজ্যজুড়ে তৈরী হয়েছে রাজনৈতিক অশান্তির বাতাবরণ। কোভিড পরিস্থিতি এবং ভোট পরবর্তী হিংসার জন্য শোকাহত। তাই এবছর জন্মদিন উদযাপন করছেন না বলে সোমবার গভীর রাতেই ট্যুইট করে জানিয়েছিলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। কিন্তু সেই বিশেষ দিনে রাজভবনের সামনে এ কী কাণ্ড! আচমকাই একপাল ভেড়া নিয়ে রাজভবনের সামনে ধূমকেতুর মতো হাজির হলেন এক ব্যক্তি। এদিকে সেই ভেড়ার পাল আর সংশ্লিষ্ট ব্যক্তির কাণ্ড কারখানা দেখে হতবাক নিরাপত্তারক্ষীরা। ঘটনায় এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। পরিস্থিতি সামাল দিতে নাজেহালও হতে হয় নিরাপত্তারক্ষীদের। পরবর্তীতে পুলিশ আসে ঘটনাস্থলে।

Advertisement

হঠাৎ কেন রাজভবনের সামনে ভেড়ার পাল নিয়ে হাজির ওই ব্যক্তি? প্রশ্নের উত্তরে তিনি জানান, অতিমারীর সময়ে রাজনৈতিক দলগুলির জমায়েত হতে পারে। রাজ্যের কোভিড পরিস্থিতি নিয়ে রাজ্যপালের কোনও মাথাব্যথা নেই। উপরন্তু লকডাউনে ভেড়ার ভরনপোষণ করতে গিয়েও হিমশিম খেতে হচ্ছে তাকে। তাই এই প্রতিবাদ।

Advertisement
Advertisement

প্রতিবাদী ব্যক্তির মন্তব্য, “অতিমারীর মধ্যে নোংরা রাজনীতি চলছে। তার জন্য দায়ী রাজ্যপালই।” কিন্তু কে এই ব্যক্তি? জিজ্ঞেস করলে জানান, সিটিজেন এগেনস্ট ডার্টি পলিটিক্স অ্যান্ড কোরাপশন নামে একটি সংগঠনের সদস্য তিনি।

রাজভবনের গেটের সামনে ভেড়ার পাল নিয়ে বসতেই তাঁকে সেখান থেকে সরিয়ে দেন পুলিশকর্মীরা। কিন্তু প্রতিবাদের জন্য ভেড়াকেই কেন বাছলেন তিনি? ওই ব্যক্তির সপাট উত্তর, “ভেড়ার জায়গা যেখানে, সেখানেই তো ভেড়াদের নিয়ে যাব।”