লকডাউনে মুখ্যমন্ত্রীর বাড়ির সামনে চলল গুলি, চাঞ্চল্য কালিঘাটে

346

ওয়েব ডেস্ক : বৃহস্পতিবার লকডাউনের দিন সকাল থেকেই শুনশান রাস্তাঘাট। আচমকা খোদ মুখ্যমন্ত্রীর বাড়ির সামনে চলল গুলি। গুলির শব্দে কেঁপে উঠলো গোটা এলাকা। ঘটনায় গুরুতর জখম হয়েছেন এক পুলিশকর্মী। সাতসকালে এমন ঘটনায় স্বাভাবিকভাবেই তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে শহর কলকাতায়। ঘটনার পরই মুখ্যমন্ত্রীর নিরাপত্তা আরও আঁটোসাটো করা হয়েছে। এদিকে ঘটনার পর ওই পুলিশকর্মীকে দ্রুত এসএসকেএম হাসপাতালে ভর্তি করা হয়েছে। আপাতত তিনি সেখানেই চিকিৎসাধীন।

ঘটনায় পুুলিশের তরফে জানা গিয়েছে, বুধবার রাতে মুখ্যমন্ত্রীর বাড়ির সামনের কিয়স্কে দীনেশ কর্মকার নামে এক নিরাপত্তা রক্ষী ডিউটিতে ছিলেন। এদিন সকালে তাঁর ডিউটি বদলের সময় আচমকাই গুলির শব্দ শোনা যায়। গুলির তীব্র আওয়াজ কানে আসতেই বাকি পুলিশকর্মীরা কিয়স্কের সামনে গিয়ে দেখেন রক্তাক্ত অবস্থায় মাটিতে পড়ে র‍য়েছেন ওই নিরাপত্তারক্ষী। এরপর আর সময় নষ্ট না করে দ্রুত তাঁকে এসএসকেএম হাসপাতালে নিয়ে যাওয়া হয়। হাসপাতালের তরফে জানানো হয়েছে, অস্ত্রোপচারের মাধ্যমে ওই নিরাপত্তারক্ষীর দেহ থেকে গুলি বের করে দেওয়া হলেও, এখনও পর্যন্ত তাঁর শারীরিক অবস্থা আশঙ্কাজনক। আপাতত তাঁকে চিকিৎসকদের পর্যবেক্ষণে রাখা হবে।

এদিকে বৃহস্পতিবার সকালে গুলি চললেও তা দুষ্কৃতি নয় বলেই মনে করছেন সেসময় ঘটনাস্থলে থাকা কর্তব্যরত পুলিশকর্মীরা। তবে ঘটনায় প্রাথমিকভাবে পুলিশের অনুমান, সকালে ডিউটির সিফট বদলের সময়ে অসতর্কতাবশত ওই নিরাপত্তারক্ষীর বন্দুক থেকে গুলি চলেছে। নিয়ম অনুযায়ী, শিফট শেষে বন্দুক থেকে ম্যাগাজিন খুলে তবেই তা যিনি নতুন ডিউটিতে যোগ দিচ্ছেন, তাঁর হাতে দিতে হয়। মনে করা হচ্ছে বৃহস্পতিবার সকালে বন্দুক থেকে ম্যাগাজিন খুলতে গিয়েই দীনেশ কর্মকার অসতর্কতাবশত নিজেই গুলিবিদ্ধ হয়েছেন। তবে এটাই কি আসল ঘটনা? নাকি আদতে আত্মহত্যার চেষ্টা করেছিলেন দীনেশ কর্মকার তা নিশ্চিত হতে ইতিমধ্যেই খতিয়ে দেখছে পুলিশ।

আরও পড়ুন -  ১৪ দিন কোয়ারেন্টাইনে কাটিয়ে ১৭দিনের মাথায় ঘাটালেই আক্রান্ত ৮ পরিযায়ী, রেকর্ড ভেঙে পশ্চিম মেদিনীপুরে একদিনেই আক্রান্ত ১কম ১ডজন

ওই এলাকার সিসিটিভি ফুটেজ সংগ্রহ করে ইতিমধ্যেই শুরু হয়েছে তদন্ত। ওই কিয়স্কে কর্মরত অন্যান্য পুলিশ কর্মীদেরও জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে খবর। এদিকে লকডাউনের জেরে একেই এদিন সকাল থেকে শুনশান রাস্তাঘাট। তার ওপর খোদ মুখ্যমন্ত্রীর বাড়ির সামনে আচমকা গুলি চলায় স্বাভাবিকভাবেই ঘটনায় তীব্র চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে এলাকায়। এরপরই দ্রুত মুখ্যমন্ত্রীর বাড়ির সামনে নিরাপত্তা আরও বাড়ানো হয়৷

লকডাউনে মুখ্যমন্ত্রীর বাড়ির সামনে চলল গুলি, চাঞ্চল্য কালিঘাটে 1