সমস্যা মিটে গেছে ফের দাবী করলেন সৌগত, নিশ্চুপ শুভেন্দু অধিকারী

741
সমস্যা মিটে গেছে ফের দাবী করলেন সৌগত, নিশ্চুপ শুভেন্দু অধিকারী 1

নিজস্ব সংবাদদাতা: শুভেন্দু অধিকারীর সঙ্গে দলের যাবতীয় সমস্যা মিটে গেছে। মঙ্গলবার রাতে ফের এমনটাই দাবি করলেন বর্ষীয়ান তৃনমূল নেতা তথা সাংসদ সৌগত রায়। সংবাদ সংস্থা পিটিআইকে রায় জানিয়েছেন,সমস্ত সমস্যা মিটে গেছে (অল প্রবলেম শরটেড)। প্রয়োজন ছিল মুখোমুখি বসার, সেই বসা হয়েছে। আর কোনও সমস্যা রইলনা। তাহলে কি শুভেন্দু অধিকারীর সঙ্গে তৃণমূল কংগ্রেসের দূরত্ব মিটে গেল? মঙ্গলবার রাতের দিকে এমনই ইঙ্গিত মিলছে তৃণমূলের তরফে। উত্তর কলকাতার একটি স্থানে মুখোমুখি বসেছিলেন শুভেন্দু অধিকারী এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়। ছিলেন তৃণমূলের ভোট কুশলী প্রশান্ত কিশোর। প্রায় সাড়ে তিন ঘণ্টার সেই বৈঠক থেকেই বরফ গলার সমাধান মিলেছে এমনটাই জানা গেছে বিভিন্ন সূত্রে।

তৃণমূল কংগ্রেস সূত্রে খবর, মঙ্গলবার সন্ধ্যা ৬ টা থেকে সাড়ে ৯টা অবধি উত্তর কলকাতার সেই অজ্ঞাত স্থানের বৈঠকে শুভেন্দু ও অভিষেক এবং প্রশান্ত কিশোরের সাথে ছিলেন উত্তর কলকাতার সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়, দমদমের সাংসদ সৌগত রায়ও। এরপর রাত প্রায় সাড়ে ন’টা সেই বৈঠক শেষে সংবাদসংস্থাকে এমনটাই জানিয়েছেন রায়। যদিও এর সমস্ত দাবি এসেছে তৃণমূলের তরফ থেকেই। শুভেন্দু অধিকারী গভীর রাত অবধি বৈঠক নিয়ে কোনোও কথাই বলেননি।

সমস্যা মিটে গেছে ফের দাবী করলেন সৌগত, নিশ্চুপ শুভেন্দু অধিকারী 2

কিন্তু কোন সূত্রে এই রফা তা জানানো হয়নি। শুধু জানা গেছে খোলামেলা নাকি হয়েছে এই আলোচনা। শুভেন্দুকে বিভিন্ন জেলার পর্যবেক্ষকের পদ থেকে সরিয়ে দেওয়া, তাঁর অনুগতদের বিভিন্ন পদ থেকে সরানো যা নিয়ে ক্ষুব্ধ ছিলেন সেই সবও আলোচনায় উঠে এসেছে এমনটা দাবি করেছে বিভিন্ন সংবাদমাধ্যম। তাঁর যে যে বিষয়ে আপত্তি বা ক্ষোভ ছিল সবই উঠে এসেছে খোলাখুলি আলোচনায়।

যদিও এর আগেও সৌগত রায় এরকমই দাবি করেছিলেন সপ্তাহ খানেক আগে। তখন তাঁরই ওপর দায়িত্ব বর্তে ছিল শুভেন্দুর সঙ্গে আলোচনার। দ্বিতীয় দফার আলোচনার শেষে সৌগত রায় দাবি করেছিলেন যে আলোচনা ফলপ্রসূ। কিন্তু তার কয়েকদিন পরেই মন্ত্রীত্ব ছেড়ে দেন শুভেন্দু। ফলে নতুন করে আবার চাপ তৈরি হয় তৃণমূলে। এরই মধ্যে হলদিয়া এবং কাঁথিতে গিয়ে শুভেন্দু গড়ে দু’দুটি জনসভা সেরে ফেলে তৃনমূল। ডায়মন্ডহারবারের জনসভা থেকে নাম না করেই শুভেন্দুর উদ্দেশ্যে তোপ দাগেন অভিষেক।

এরপরই মঙ্গলবারের এই বৈঠক যেখান থেকে সমস্যা সমাধানের ইঙ্গিত দিয়েছেন সৌগত রায়। একটি সূত্র বলছে বুধবার নিজের অবস্থান স্পষ্ট করবেন শুভেন্দু। যদিও এই বৈঠক নিয়ে শুভেন্দুর এখনও পর্যন্ত কোনও মন্তব্য মেলেনি। আর এখানেই রয়ে যাচ্ছে ধন্দ। বুধবার এই জল্পনার সত্যি সত্যি অবসান ঘটে কিনা দেখার এখন সেটাই।