বিধানসভা নির্বাচনের আগে রণকৌশল ধার্যই উদ্দেশ্য,মঙ্গলবার শাহের বৈঠকে যাচ্ছেন শুভেন্দু-রাজীবরা

116
বিধানসভা নির্বাচনের আগে রণকৌশল ধার্যই উদ্দেশ্য,মঙ্গলবার শাহের বৈঠকে যাচ্ছেন শুভেন্দু-রাজীবরা 1

নিউজ ডেস্ক:শুরুতেই ছক্কা,মঙ্গলবার রাজ্য বিজেপি নেতাদের দিল্লিতে বৈঠকে ডাক পেলেন রাজীব বন্দ্যোপাধ্যায়ও। বিধানসভা নির্বাচনকে সামনে রেখে রণ কৌশল স্থির হবে বলে সূত্রের খবর। বিজেপি সূত্রে খবর, সোমবারই রাজ্য নেতাদের দিল্লিতে ডাকা হয়েছে। তবে বৈঠক হবে মঙ্গলবার। বাংলার নির্বাচন নিয়ে আলোচনায় অংশ নিতে এই প্রথম অমিত শাহের বাড়ির বৈঠকে যাচ্ছেন শুভেন্দু অধিকারী। ওই বৈঠকে রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ ছাড়াও থাকার কথা রয়েছে বাংলার দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় নেতা শিবপ্রকাশ, কৈলাস বিজয়বর্গীয় এবং মুকুল রায়েদের। থাকবেন সদ্য বিজেপিতে যোগ দেওয়া রাজীব বন্দ্যোপাধ্যায়।

বিধানসভা নির্বাচনের আগে রণকৌশল ধার্যই উদ্দেশ্য,মঙ্গলবার শাহের বৈঠকে যাচ্ছেন শুভেন্দু-রাজীবরা 2

শনিবার ও রবিবারের বঙ্গ সফরে পশ্চিমবঙ্গের সাংগঠনিক পরিস্থিতি নিয়ে রাজ্য নেতৃত্বের সঙ্গে বৈঠক করার কথা ছিল শাহের। কিন্তু সেই সফর বাতিল হয়ে যাওয়ার পর মঙ্গলবারের বৈঠক গুরুত্বপূর্ণ বলেই মনে করছেন রাজনৈতিক বিশেষঞ্জরা।

বিধানসভা নির্বাচনের আগে রণকৌশল ধার্যই উদ্দেশ্য,মঙ্গলবার শাহের বৈঠকে যাচ্ছেন শুভেন্দু-রাজীবরা 3

বাতিল হয়ে যাওয়া সফরের পরিবর্তে অমিত কবে রাজ্যে আসবেন, কোথায় সভা বা রোড–শো করা যেতে পারে, সে সব বিষয়েও আলোচনা হতে পারে ওই বৈঠকে। তবে মতুয়াদের মন রাখতে তড়িঘড়ি তাঁকে আসতে হবে বলে মনে করা হচ্ছে।

গত ১৬ জানুয়ারি দিল্লির কৃষ্ণমেনন মার্গে অমিত শাহের বাসভবনে রাজ্য নেতাদের নিয়ে বৈঠক হয়েছিল। দিলীপ, মুকুল, অমিতাভ, কৈলাস, শিবপ্রকাশরা সেই বৈঠকে থাকলেও ডাক পাননি শুভেন্দু। যদিও বিজেপি সূত্রে খবর, ওই বৈঠকে রাজ্যের প্রাক্তন মন্ত্রী শুভেন্দু অধিকারীর কথা আলোচনা হয়েছিল। দলের কোনও পদে না থাকলেও যে কোনও গুরুত্বপূর্ণ দলীয় বৈঠকে তাঁকে রাখার সিদ্ধান্তও হয়েছিল। তারপর কলকাতায় রাজ্য বিজেপির বিশেষ সাংগঠনিক বৈঠকেও ডাকা হয়েছিল শুভেন্দুকে। এবার তিনি ডাক পেলেন দিল্লির বৈঠকেও। মমতা বন্দ্যোপাধ্যায় নিজেকে নন্দীগ্রাম থেকে প্রার্থী ঘোষণা করে দেওয়ায় পরিস্থিতি অনেকটাই বদলে গিয়েছে এবং তাই শুভেন্দুকে বৈঠকে ডাকা হয়েছে বলে সূত্রের খবর৷

Previous articleপ্রকাশিত উত্তরঙ্গ উৎসবের বঙ্গরত্ন তালিকা,সম্মান জানানো হবে সোমবার
Next articleমার খাচ্ছে আলু চাষ, ফুল আর বিনসে মুক্তি খুঁজছেন কৃষক