ফেব্রুয়ারী থেকে বাড়বে বেতন, কাজে ফিরলেন শিলিগুড়ি পুরনিগমের সাফাই কর্মীরা

257
ফেব্রুয়ারী থেকে বাড়বে বেতন, কাজে ফিরলেন শিলিগুড়ি পুরনিগমের সাফাই কর্মীরা 1

নিউজ ডেস্ক:আগামীকাল থেকে পরিস্কার হবে শহরের ময়লা আবর্জনা।খবর এমনই।সাফাইকর্মীদের ময়লা পরিস্কারের কাজ বন্ধ রাখার ফলে আবর্জনার স্তূপের সংখ্যা বাড়ছিল শহর শিলিগুড়িতে।কিছুতেই থামছিলনা পুরনিগমের সাফাইকর্মীদের আন্দোলন।অবশেষে রাজ্যের পর্যটন মন্ত্রী গৌতম দেবের হস্তক্ষেপে ফের কাজে নামতে চলেছে শিলিগুড়ির অস্থায়ী সাফাই কর্মীরা।বেতনবৃদ্ধির আবেদন মেনে মার্চ নয় বরং ফেব্রুয়ারি থেকেই ১০% হারে বেতন বৃদ্ধির সিদ্ধান্ত নিয়েছে শিলিগুড়ি পুরনিগম।

ফেব্রুয়ারী থেকে বাড়বে বেতন, কাজে ফিরলেন শিলিগুড়ি পুরনিগমের সাফাই কর্মীরা 2

পুর সাফাই কর্মীদের স্থায়ীকরণ এবং বেতন বৃদ্ধির দাবিতে গত চারদিন ধরে লাগাতার আন্দোলন শুরু করেছে অস্থায়ী সাফাই কর্মীরা। যার জেরে শহরজুড়ে প্রতিনিয়ত বাড়ছে জঞ্জাল বিষয়টি নিয়ে শহরের বিভিন্ন মহল থেকেও ক্ষোভের দানা বাঁধছিল। শণিবার উত্তরবঙ্গ সাফাই কর্মচারী সমিতির সদস্যদের নিয়ে শিলিগুড়ির মৈনাক টুরিস্ট লজে বৈঠক করেন রাজ্যের পর্যটন মন্ত্রী গৌতম দেব।

ফেব্রুয়ারী থেকে বাড়বে বেতন, কাজে ফিরলেন শিলিগুড়ি পুরনিগমের সাফাই কর্মীরা 3

বৈঠক শেষে মন্ত্রী বলেন, আন্দোলনরত সাফাইকর্মীদের অভিযোগ শিলিগুড়ি পুরনিগমে জঞ্জাল অপসারণ বিভাগে এমন কিছু কর্মীদের নিযুক্ত করা হয়েছে যারা জঞ্জাল অপসারণের কাজ করেন না অথচ তাদের বেতন দেওয়া হয় পুরনিগমের জঞ্জাল অপসারণ বিভাগের ফান্ড থেকে। বিষয়টিতে নজর দিতে হবে পুরনিগমকে।

মন্ত্রী আরও বলেন, সাফাই কর্মীরা জানান আন্দোলনের আগে বেশ কয়েকবার পুরনিগমের প্রশাসক মন্ডলীর চেয়ারম্যান অশোক ভট্টাচার্যের সাথে বৈঠকে বসার জন্য আবেদন জানানো হয়েছিল। তাদের সময় দিতে পারেননি চেয়ারম্যান। যার জেরে বাধ্য হয়ে আন্দোলনে সামিল হয় অস্থায়ী সাফাই কর্মীরা।

এদিন সাংবাদিক সম্মেলন করে সকল সাফাইকর্মীদের বেতন বৃদ্ধির কথা ঘোষণা করেন পুরপ্রশাসক অশোক ভট্টাচার্য।সাফাইকর্মীদের বিভিন্ন দাবিদাওয়া নিয়ে তাকে সহানুভিতিশীল হওয়ার আবেদন জানানো হয় সমস্ত শ্রমিক সংগঠনের পক্ষ থেকে।

সেই আবেদন মেনেই মার্চ নয় ফেব্রুয়ারি থেকেই ১০% হারে বেতন বৃদ্ধির সিদ্ধান্ত গ্রহন করল শিলিগুড়ি পুরনিগম।তবে রবিবার থেকেই সাফাই এর কাজ স্বাভাবিক রাখার আবেদন জানান অশোকবাবু।সঙ্গে আরও জানান জঞ্জাল অপসারণ বিভাগে নিয়োগে অনিয়ম হলে তা সাফাইকর্মীদের প্রমাণ এনে দেখাতে।তিনি তারপর ব্যবস্থা নেবেন।

অন্যদিকে জানা যায় পর্যটন মন্ত্রী ও প্রশাসক বোর্ডের চেয়ারম্যানের কাছে আশ্বাস পেয়ে আগামীকাল থেকে অস্থায়ী সাফাইকর্মীরা তাদের আন্দোলনকে স্থগিত রেখে কাজে যোগ দিতে চলেছেন।

Previous articleমহারাষ্ট্রে ফের ঝাঁপালো করোনা! সিল করা হল সহস্রাধিক বিল্ডিং, জারি করা হল কঠিন প্রোটকল
Next article‘রাষ্ট্রদ্রোহী বিমলের বিরুদ্ধে ৭০টি মামলা প্রত্যাহারের নির্দেশ নবান্নের! সমালোচনায় বিরোধীরা